বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

করোনা আতংক নেই নবীগঞ্জের মাধবপুর-গালিমপুরে

  • আপডেট টাইম বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ৩৪৯ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল হিসেবে পরিচিত দীঘলবাক ইউনিয়নের মাধবপুর-গালিমপুর এলাকা। করোনা ভাইরাসে যখন গোটা বিশ্ব স্তব্ধ তখন মাধবপুর-গালিমপুর বাজারে চলছে রমরমা ব্যবসা। ওই এলাকায় মানুষের আনাগোনা স্বাভাবিক জীবনযাত্রার মতো। প্রত্যন্ত অঞ্চল হিসেবে প্রশাসনের নির্দেশনা হয়তোবা কার্যকরী মনে করছেন না মাধবপুর-গালিমপুর জনপদের জন-সাধারণ। সম্প্রতি মাধবপুর-গালিমপুর এলাকায় নারায়ণগঞ্জ, ঢাকা, কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে মানুষ ফিরেছে। এর ফলে দেখা দিয়েছে আতংক উৎকণ্ঠা। যাতায়াত ব্যবস্থা নাজুক হওয়ায় প্রশাসনিক টহল পৌঁছায়নি মাধবপুর-গালিমপুর এলাকায়। করা হয়নি সচেতনামূলক মাইকিং।
এর ফলে নিয়ম-নীতির তোয়াক্কা না করেই স্বাভাবিক জীবনযাত্রার মতো মানুষ দিব্বি চলাফেরা করছেন। মাধবপুর-গালিমপুর বাজারে ব্যাপক জনসমাগম হয় প্রতিদিনই।
জানা যায়, প্রত্যন্ত দ্বীপ হিসেবে পরিচিত মাধবপুর-গালিমপুর এলাকা হবিগঞ্জ জেলার শেষ সীমান্ত বলা হয়। আবার মাধবপুর-গালিমপুরের এক অংশ সিলেট বিভাগের ওসমানী নগর উপজেলায় অবস্থিত। প্রত্যন্ত অঞ্চল হিসেবে ওই এলাকায় সরকারে উন্নয়নের ছোঁয়া লাগেনি। নেই ইট সলিং কিংবা পাকা সড়ক। ওই এলাকার লোকজন ধুলোবালিতে একাকার হয়ে মাটির রাস্তা দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করে থাকেন। যাতায়াত ব্যবস্থা নাজুক হওয়ায় প্রশাসন মাধবপুর-গালিমপুর যেতে অপারগতা প্রকাশ করে বিভিন্ন সময়।
দেশে করোনা ভাইরাস যখন মহামারী আকার ধারণ করেছে তখন নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের মাধবপুর-গালিমপুর এলাকায় মানা হচ্ছেনা সরকারের কোনো নির্দেশনা। প্রতিনিয়তই মাধবপুর-গালিমপুর বাজারে ব্যপক হারে চলাফেরা করছে মানুষ। নেই কোনো মাস্ক, গ্লাভসের ব্যবহার। হ্যান্ড স্যানেটাইজার কী হয়তো বা অনেকেই জানেন না। এ যেন বাংলাদেশের বুকে এক অচেনা দ্বীপ।
স্থানীয় সচেতন নাগরিকদের ভাষ্য, বার বার করোনা ভাইরাসের মধ্যে ব্যক্তিগত ভাবে সচেতন হওয়ার আহবান জানানোর পরও কেউই সাড়া দিচ্ছেন না। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।
এ বিষয়ে জানতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেখানে যাতায়াত ব্যবস্থা খুবই নাজুক, তারপরও বিষয়টা গুরুত্বের সাথে দেখতেছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com