বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজে ৩ কোটি ১৭ লাখ টাকায় ২ ভবন ও বাস সার্ভিসের উদ্বোধন করেছেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০
  • ৪৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ৩ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজে দেশরত্ন শেখ হাসিনা একাডেমিক কাম পরীক্ষা হলের ৪র্থ ও পঞ্চম তলা এবং ড. এম.এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের উদ্বোধন করেছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল বুধবার দুপুরে এই দুই প্রকল্পের উদ্বোধনী ফলক উন্মোচন করেন তিনি। পরে শিক্ষার্থীদের জন্য বিনা ভাড়ায় বাস সার্ভিসের উদ্বোধন ও কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সংসদ সদস্য।
বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইলিয়াছ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর শাহনাজ পারভীন, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ইলিয়াছ বখত চৌধুরী জালাল, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আব্দুল হাকিম, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দা রকিবুন্নাহার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাখাওয়াত হোসেন সেতু প্রমুখ।
পরে মুজিব শতবর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও কলেজের আভ্যন্তরীন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
হবিগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রদীপ কুমার সরকার জানান, ১ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ দেশরত্ন শেখ হাসিনা একাডেমিক কাম পরীক্ষা হল এর ৪র্থ ও ৫ তলা এবং ১ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে ড. এমএ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের ৪র্থ ও ৫ তলার উর্দ্ধমুখী সম্প্রসারণ করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, এক সময় হবিগঞ্জ জেলাকে অবহেলিত বলতেন পার্শ্ববর্তী জেলার বাসিন্দাগণ। কিন্তু বিগত ১০ বছরে যোগাযোগ ব্যবস্থা এবং শিক্ষাসহ সকল ক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি সাধিত হয়েছে। এজন্য হবিগঞ্জ এখন আলোকিত জেলায় পরিচিতি লাভ করেছে। এখানে আমরা প্রতিষ্ঠা করেছি শেখ হাসিনা মেডিকেল কলেজ এবং শীঘ্রই প্রতিষ্ঠা হতে যাচ্ছে একটি কৃষি বিশ্ববিদ্যালয়। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com