শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে ১০১টি অবৈধ স্থাপনা মাপজোকে হ-য-ব-র-ল অবস্থা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ৬৫৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে শাখা-বরাক নদীতে ১শ ১টি অবৈধ স্থাপনা মাপজোকে হ-য-ব-র-ল অবস্থা সৃষ্টি হয়েছে। দ্বিতীয় দিনের উচ্ছেদ অভিযানেই পড়েছে ভাটা। রোববার থেকে অভিযান পরিচালনা করার কথা থাকলেও উচ্ছেদ কার্যক্রম হয়নি। মাপজোকে তিন সার্ভেয়ারদের বিরুদ্ধে করসাজির অভিযোগ উঠেছে। এনিয়ে নবীগঞ্জ উপজেলা জুড়ে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। এদিকে গতকাল সোমবার (৯মার্চ) আইনশৃংঙ্খলা মাসিক মিটিংয়ে শাখা-বরাক নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান রাখতে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।
উল্লেখ্য পূর্বের প্রস্তুতি অনুযায়ী ঘোষণা দিয়ে গত (৩ মার্চ) শুরু হয় নবীগঞ্জ শাখা-বরাক নদীতে তালিকাভুক্ত ১শ ১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। (৪মার্চ) উচ্ছেদ অভিযানের দ্বিতীয় দিনেই ব্যাপক বির্তকের মধ্যে দিয়ে ভাটা পড়ে চলমান প্রক্রিয়ার কার্যক্রম। জনমনে দেখা দেয় নানা প্রশ্ন। কি কারনে এবং কেন বন্ধ রয়েছে উচ্ছেদ অভিযান জানা নেই অনেকের। এ ব্যাপারে জানতে চাইলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে রোববার থেকে অভিযান চলবে। এদিকে রোববার পেরিয়ে গেলে ও বন্ধ রয়েছে চলমান প্রক্রিয়ার এ অভিযান।
মাপজোকে দায়িত্বপ্রাপ্ত হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড ও নবীগঞ্জ পৌরসভার তিন সার্ভেয়ার বলছেন, প্রথমে এসএ ম্যাপ দেখে ২৬ ফুঁট জায়গা নদীর অংশ মাপজোক করা হয়েছে। এখন আরএস ম্যাপ দিয়ে মাপজোক করা হবে। আরএস ম্যাপ কেন, এ প্রশ্নের জবাব দিতে রাজি নন সার্ভেয়ারা। আরএস ম্যাপে নদীর অংশ ১৭ ফুঁট রয়েছে। উচ্ছেদ অভিযানের প্রথম ও দ্বিতীয় দিনে এসএ ম্যাপ দেখে মাপজোক করে ভেঙে ফেলা হয়েছে বহুতল ভবন ও অনেকের ঘরবাড়ি। সার্ভেয়ারদের এমন দায়সারা বক্তব্যে ব্যাপক তোলপাড় নবীগঞ্জ। নদী পাড়ের মানুষ বলছেন এখন যদি আরএস ম্যাপ দেখে ১৭ ফুঁট নদীর অংশ ধরা হয় তাহলে এসএ ম্যাপ দেখে ২৬ ফুঁট অংশের ভেতরে আমাদের বহুতল ভবন ও ঘরবাড়ি ভাংচুর করা হয়েছে এ দায়ভার কে নিবে? সাধারণ মানুষ বলছেন এক নদীতে দুটি আইন হবে কেন? এব্যাপারে সচেতন মহল বলছেন সার্ভেয়ারদের অদক্ষতার কারনে শাখা-বরাক নদী অবৈধ দখল উচ্ছেদ অভিযানের ভাটার কারন হয়ে দাঁড়িয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com