শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ॥ এমপি আবু জাহির সভাপতি আলমগীর চৌধুরী সম্পাদক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ৬২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি সম্মেলন স্থলেই ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন এর কার্যক্রম শুরু করেন। শুরুতেই তিনি সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেন। পরে তিনি বলেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কাউন্সিলে প্রার্থীদের নিয়ে এখানে নেতৃবৃন্দের সাথে আলোচনা পরামর্শ করেছি। ঢাকাতে আমাদের অভিভাবক শেখ হাসিনার সাথে কথা বলেছি। তিনি বলেন, নেত্রীর সাথে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও জাতীয় পরিষদ সদস্যের বিষয়ে আলোচনা ও পরামর্শ করে নেত্রীর দেয়া সিদ্ধান্ত নিয়েছি। সে অনুযায়ী হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে বর্তমান সভাপতি হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে সভাপতি এবং জেলা আওয়ামীলীগের বিগত কমিটির সহ-সভাপতি, নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরীকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন। এবং বিগত কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব এডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপিকে জাতীয় পরিষদ সদস্য হিসেবে নাম ঘোষণা করেন।
উল্লেখ্য, আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি ১৯৮৪ ইং থেকে ১৯৮৮ইং ৫ বছর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৮ থেকে ১৯৮৯ পর্যন্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ছিলেন। ছাত্র রাজনীতি শেষে আওয়ামীলীগের রাজনীতি শুরু করেন। পরবর্তীতে ১৯৯৩ এবং ১৯৯৭ সনে অনুষ্ঠিত জেলা আওয়ামীলীগের কাউন্সিলে সরাসরি দু’বার সাংগঠনিক সম্পাদক, ২০০৩ সনে অনুষ্ঠিত কাউন্সিলে সাধারণ সম্পাদক ও ২০১৩ সনে অনুষ্ঠিত কাউন্সিলে গোপন ব্যালটে সভাপতি নির্বাচিত হন। এবারও তিনি সভাপতি নির্বাচিত হওয়ায় জেলা আওয়ামলীগের নেতৃত্বে হেট্রিক করেছেন।
নব নির্বাচিত সাধারণ সম্পাদক আলহাজ্ব এডঃ মোঃ আলমগীর চৌধুরী ছাত্রজীবনে ১৯৮২ সনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৮৫-৮৬ সনে জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯২ থেকে ২০০৩ পর্যন্ত প্রায় ১ যুগ (১২ বছর) হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৪ সনে জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে আলমগীর চৌধুরী জেলা আওয়ামীলীগের রাজনীতে সম্পৃক্ত হন। তিনি ২০০৩ থেকে ২০১৩ পর্যন্ত ১০ বছর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত ৬ বছর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। বিগত নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com