মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজ পবিত্র শব-ই-কদর নয় সহশ্রাধিক মানুষের মাঝে সরকারি সহায়তা বিতরণে এমপি আবু জাহির নবীগঞ্জে জাহির হত্যার মামলা ॥ ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামীদের গোপন বৈঠক ‘হৃদ্যতা হবিগঞ্জ’র দরিদ্রদের মাঝে অর্থ সহায়তা বিতরণ শহরের শায়েস্তানগরে তুচ্ছ ঘটনায় যুবককে ছুরিকাঘাত নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পদক উজ্জ্বল সরদারকে আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপ কমিটির সদস্য মনোনীত নবীগঞ্জের বিশিষ্ট মুরুব্বী ওয়াহিদ চৌধুরী আর নেই সুশীল সমাজ, এতিম ও শিক্ষার্থীদের সম্মানে নবীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজমিরীগঞ্জে ছুরিকাঘাতে নাড়ি-ভুড়ি বের হয়ে গেছে নবীগঞ্জে নুরানী মার্কেটে মহিলা ক্রেতাকে মারধোর ও শ্লীলতাহানির অভিযোগ ॥ এলাকায় উত্তেজনা
বানিয়াচং সড়কের কালার ডোবায় ॥ নৌকা বাইছ ॥ যান চলাচল বন্ধ থাকায় জনদুর্ভোগ

বানিয়াচং সড়কের কালার ডোবায় ॥ নৌকা বাইছ ॥ যান চলাচল বন্ধ থাকায় জনদুর্ভোগ

মখলিছ মিয়া ॥ হবিগঞ্জ-বানিয়াচং সড়কে মঞ্চ তৈরী করে নৌকা বাইচের আয়োজন করায় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসে জনসাধারণকে দুর্ভোগে পড়েছে জনতা। উমেদনগর টমটম মালিক সমিতি এ প্রতিযোগিতার আয়োজন করে। গতকাল বিকাল ৩টার দিকে এ নৌকা বাইছ অনুষ্ঠিত হয়। এর ফলে ওই রাস্তা দিয়ে সবধরণের যানবাহন চলাচল রাত ৮টা পর্যন্ত বন্ধ ছিল। কার্যত পুরো রাস্তার যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে পড়ে। নৌকা বাইছের কারণে আতুকুড়া বাজার থেকে উমেদনগরের দেওয়ান মাহবুব রাজার মাজার পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তায় তীব্র যানজটের সৃষ্ঠি হয়। কোনো দিকে যেতে না পেরে উভয় দিকে থেকে আসা যানবাহন গুলো ঠায় দাঁড়িয়ে থেকে যানবাহনে থাকা যাত্রীগণ গরমের কারণে অসুস্থ্য হয়ে পড়েন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কালারডোবায় নৌকা বাইছ শুরু হওয়ার আগ থেকেই রাস্তার উভয় পাশে সব ধরণের যানবাহন দাঁড় করিয়ে যে যার ইচ্ছেমতো সমস্যার সৃষ্ঠি করেছেন। রাস্তার দুই পাশে ভীড় জমায় হাজার হাজার মানুষ। এমতাবস্থায় ওই রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন ও যাত্রীরা পড়েন চরম বিপাকে। বিশেষ করে যানবাহনে থাকা রোগীরা আরো বেশি অসুস্থ্য হয়ে পড়েন। প্রশাসনের কোনো অনুমতি না নিয়ে আঞ্চলিক মহাসড়ক বন্ধ করে এভাবে জনদুর্ভোগ সৃষ্ঠি করায় ক্ষোভ জানান যাত্রীরা। তারা আরো জানান, গতকাল যেহেতু শুক্রবার ছিল ওই দিন বিভিন্ন উপজেলা এমনকি গ্রাম থেকে রোগীরা উন্নত চিকিৎসার জন্য জেলা সদরে যান। বিকেলে চিকিৎসা শেষে বাড়িতে ফেরার সময় তারা উক্ত জায়গায় নৌকা বাইছ হওয়ার ফলে ঘন্টার পর ঘন্টা গাড়ির মধ্যে বসে থেকে আরো অসুস্থ্য হয়ে পড়েছেন। বিশেষ করে এসময় যানজটের মধ্যে একটি এম্বুলেন্সও আটকা পড়ে। নৌকা বাইছ আয়োজকদের প্রতি বিরূপ মন্তব্যসহ ােভ ঝেঁড়েছেন যানজটে আটকা পড়া যাত্রীরা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বেশ ঝঁড় উঠেছে। এ বিষয়ে কথা হয় এডঃ আসাদুজ্জামান খান তুহিন এর সাথে, তিনি জানান, এমন নজির কোথাও দেখি নেই, এভাবে হাজার হাজার মানুষকে কষ্ট দিয়ে নৌকা বাইচ, মানুষকে আনন্দের চেয়ে কষ্টই বেশী দিয়েছে।
কথা হয় যানজটে আটকা পড়া যাত্রী প্রদীপ সূত্রধর জানান, তার সাথে একজন রোগী ছিলেন যানজটে আটকা পড়ে এমন অবস্থা হয়েছে যা ভাষায় প্রকাশ করার মত না। এভাবে মানুষকে কষ্ট দিয়ে নৌকা বাইচ খুবই দুঃখজনক, আয়োজক কর্তৃপক্ষের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন ছিল।
বিষয়টি নিয়ে কথা বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকারের সাথে। তিনি বলেন-প্রশাসনের কোনো অনুমতি ছিলনা। আমরা এই বিষয়ে কোনো কিছু জানিনা। সড়ক বন্ধ করে যে যার মতো কাজ করবে তা হতে দেয়া হবেনা।
জন দূর্ভোগের বিষয়টি বানিয়াচং থানার ওসি রাশেদ মোবারক কে অবহিত করা হলে দ্রুত তিনি পুলিশ সদস্যদের সাথে নিয়ে নিজেই যানজট মুক্ত করতে কাজে লেগে যান। পরে হবিগঞ্জ ট্রাফিক পুলিশ, হবিগঞ্জ সদর থানার সদস্যরাও এসে রাস্তায় যান চলাচল স্বাভাবিক রাখতে চেষ্টা চালান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com