শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

লিভারপুল বাংলা প্রেসক্লাবের উদ্যোগে গ্র্যাজুয়েশন এ্যাওর্য়াড প্রদান

  • আপডেট টাইম বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৩
  • ৩৫১ বা পড়া হয়েছে

লিভারপুল সংবাদদাতা ॥ ব্রিটেনে বসবাসরত বাঙালির মুখকে আরো আলোকিত করতে পারবে এই প্রজম্মের শিক্ষার্থীরা। আর তাদের মেধা আর সাফল্য বাঙালি কমিউনিটিকে আগামীতে আরো উপড়ে নিয়ে যাবে। বিশ্বের কাছে পরিচিতি বৃদ্ধি পাবে বাঙালির মর্যাদা। এমনটি আশা করে আর লিভারপুল বাংলা প্রেসক্লাব এধরণের আয়োজনকে স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্য সাবেক বাংলাদেশের বৃটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী একথা বলেন।
গতকাল মঙ্গলবার লিভারপুল বাংলা প্রেসক্লাব এর আয়োজনে গ্র্যাজুয়েশন এ্যাওর্য়াড প্রদান অনুষ্টানে সংগঠনের সভাপতি শেখ ছুরত মিয়া আছাব সভাপতিত্ব করেন। ক্লাবের সাধারণ সম্পাদক ফখরুল আলম ও অভিনেতা নূর আফসারের সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিরেক্টর অব ফরেইন এন্ড কমনওয়েলথ অফিসার আনোয়ার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওল্ডহাম সিটি কাউন্সিলর আব্দুল জব্বার। সভা শুরুতেই প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রেসক্লাব সদস্য তাজুল ইসলাম এবং জাতীয় সঙ্গীত পরিবেশন করেন প্রেসক্লাব সদস্য তাসলিমা আলম জেনী। বিশেষ অতিথির বক্তব্য কাউন্সিলর আব্দুল জব্বার বলেন-লেখাপড়া ছাড়া কোন জাতি অগ্রসর হয় না এবং লেখাপড়া ছাড়া আর কোন বিকল্প ও নেই। অতিথিরা তাদের বক্তব্য বলেন, লিভারপুল বাংলা প্রেসক্লাবের আজকের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। যা এই প্রজম্মের শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাবে। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি শেখ ছুরত মিয়া আছাব। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মেয়র আব্দুল মুকিত খান, গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট ওয়েলফেয়ার কাউন্সেল ইন ইউকে চেষ্টার এন্ড নর্থ ওয়েলস শাখার চেয়ারম্যান আব্দুল সালাম, লিভারপুলের কমিউনিটি ব্যক্তিত্ব ছোরাব আলী, শেখ দুদু মিয়া, সাংবাদিক ফখরুল আলম, আবু সাঈদ চৌধুরী সাদি, সৈয়দ আনছাব মিয়া প্রমুখ। গ্র্যাজুয়েশন এ্যাওর্য়াড প্রদান অনুষ্টানে লিভারপুলের বিভিন্ন ইউনির্ভাসিটির ১৫ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ওই সব শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট তোলে দেন। সংবর্ধিত শিক্ষার্থীরা মনের আনন্দে তারা তাদের অনুভূতি ব্যক্ত করেন। তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন লিভারপুল বাংলা প্রেসক্লাবকে। সব শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন ড. রজত ভট্টাচার্য। কবিতা আর মন মাতানো গানে গানে শেষ হয় গ্র্যাজুয়েশন এওর্য়াড প্রদান অনুষ্টান। নিজের স্ব-রচিত কবিতা আব”ত্তি করেন প্রেসকাবের সহ সভাপতি সবুর হোসেন রফিক ও থিয়েটার ৭১ এর ডিরেক্টর নুর আফসার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com