শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আজমিরীগঞ্জে মাদকসেবী ও বিক্রেতার গাঁ ঢাকা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮
  • ৪২৮ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে মাদকসেবী ও বিক্রেতাদের বিরুদ্ধে বেশ কয়েকদিন যাবৎ চলছে পুলিশী অভিযান। এদিকে এ খবর এলাকায় প্রচার হলে অধিকাংশ মাদকসেবী ও বিক্রেতা গাঁ ঢাকা দিয়েছে। তবে মূখোশধারী নেশাখোররা এখনও বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে।
জানা যায়, আজমিরীগঞ্জ সদর সহ বদলপুর, জলসুখা, শিবপাশা ও কাকাইলছেওয়ে দীর্ঘদিন যাবৎ চলছে মাদকের ছড়াছড়ি। উক্ত উপজেলার সদর সহ পাঁচ ইউনিয়নে মাদকসেবীদের সংখ্যা কম নয়। এক সময় চুলাইমদ ও গাঁজা ছাড়া আর কোন নেশার উপকরণ পাওয়া যেত না। সময়ের বিবর্তনে ফেনসিডিল (কফের সিরাপ), হেরোইন, ইয়াবা ইত্যাদি নেশাদ্রব্য মদ গাঁজর সাথে যুক্ত হয়।
আজমিরীগঞ্জ সদরে অনেক যুবকেরই জীবন তছনছ হয়ে যায় হেরোইন নেশার মরন ছোঁবলে। হাত বাড়ালেই পাওয়া যেত ওই নেশাদ্রব্য। কয়েক বছর ধরে যুক্ত হয়েছে নিষিদ্ধ টেবলেট ইয়াবা। প্রথমদিকে সিলেট ও মৌলভীবাজার থেকে নিষিদ্ধ টেবলেট ইয়াবা নিয়ে আসা হত।এ কাজে জড়িত ছিল পৌর এলাকার ৩ যুবক।টেবলেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৪/৫ জন।
সম্প্রতি সময়ের সাথে পাল্লা দিয়ে এর সংখ্যা দাঁড়িয়েছে অনেক।তবে নিষিদ্ধ নেশা টেবলেট ইয়াবা’র কদর বেশী।আজমিরীগঞ্জ সদর ও কাকাইলছেওয়ে। এ ছাড়া চুলাইমদ ও গাঁজাসেবনকারী সংখ্যা বেশী বদলপুর, জলসুখা ও শিবপাশায়।বর্তমানে আজমিরীগঞ্জ ও কাকাইলছেওয়ে নেশাদ্রব্য ইয়াবা টেবলেট বিক্রেতার মূলহুতা কিশোরগঞ্জের ইটনা জনতাগঞ্জ বাজারে। ওই বাজারের গুটিকয়েক বিক্রেতা কাকাইলছেও ও আজমিরীগঞ্জের নেশাখোরদের নিষিদ্ধ টেবলেট ইয়াবা যোগান দিয়ে থাকে।এদিকে সনাতন পদ্ধতির নেশাদ্রব্য চুলাইমদ এলাকার ঋষিপাড়া গুলো।এ ছাড়া সুনামগঞ্জের শাল্লা, বানিয়াচংয়ের কাদিরগঞ্জ ( মার্কুলি) থেকে চুলাইমদ সরবরাহ করা হয়।তবে চুলাইমদ সেবনকারীর সংখ্যা বদলপুরের পাহাড়পুরে সবচেয়ে বেশী।এ ছাড়া গাঁজা পাওয়া যায় সর্বত্রই।সম্প্রতি মাদকসেবীদের বিরুদ্ধে চলছে পুলিশী অভিযান।এলাকার চিহ্নিত মাদকসেবীরা গাঁ ঢাকা দিয়েছে। তবে কিছু চিহ্নিত ও অধিকাংশ মূখোশধারী মাদকসেবী এলাকায় আইন শৃংখলা বাহিনীর সামনে বীরদর্পে এখনও ঘুরে বেড়াচেছ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com