শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আবর্জনা, যানজট আর দূর্গন্ধ নবীগঞ্জ শহরবাসীর নিত্য সঙ্গী

  • আপডেট টাইম শনিবার, ১৯ মে, ২০১৮
  • ৪৪৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জ পৌর শহরে পানি নিস্কাশন ও ময়লা আবর্জনা পরিস্কারের সুষ্টু ব্যবস্থা না থাকায় অতি বৃষ্টির ফলে জমে থাকা আবর্জনার স্তুপ পচেঁ দুর্গন্ধের সৃষ্টি হয়। শহরের মধ্যে পানি নিষ্কাশনের কোনো সুষ্টু ব্যবস্থা নেই। যে সব ড্রেন নির্মাণ করা হয়েছে তা পানি নিস্কাশনের জন্য যথেষ্ট নয়। আর শহরের ভিতরের মুল সড়কে যত্রতত্র বাস ও সিএনজি দাড় করিয়ে যাত্রী উঠানামা করার ফলে যান জট লেগেই আছে। নির্ধারিত কাচামালের দোকানের জন্য ব্যবস্থা থাকলেও তারা সড়কের উপর দোকান পেতে ব্যবসা করছেন। প্রশাসনের লোকজন দেখেও না দেখার ভান করছেন। পানি নিস্কাশনের দু’টি ড্রেন থাকলেও ড্রেন গুলোতে ময়লা আবর্জনায় ভরপুর হয়ে পানি নিষ্কাশনে বাধার সৃষ্টি করেছে। সামান্য বৃষ্টি হলেই পুরো শহরে পানি আর কাদা জমে যায়। ফলে শহরবাসীর স্বাভাবিক চলাচল ব্যাহত হয়। ময়লা-আবর্জনা ফেলার কোনো স্থান নেই। সব ময়লা আবর্জনা ফেলা হয় থানার ডাকবাংলোর সামনের খালে ও সদর হাসপাতাল গেইটের সামনের খাল সহ বিভিন্ন স্থানে। ফলে এসব জন গুরুত্বপূর্ণ স্থানে ময়লা ফেলায় দুর্গন্ধে জন সাধারন নাকে হাত দিয়ে চলাচল করেন। নবীগঞ্জবাসীর নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনাবেচার অন্যতম স্থান হচ্ছে শহরের মধ্য বাজার গোল্ডেন প্লাজার পিছনে। যা পৌর শহরের প্রাণ কেন্দ্র বলা হয়ে থাকে। সেখানে আবর্জনায় রাস্তায় চলাচল বন্ধ হওয়ার উপক্রম। শহরের নতুন বাজার আব্দুল মতিন চৌধুরী স্কোয়ার, ওসমানী সড়ক, জে-কে স্কুল রোডের উপর কাচাঁমালের হাট বসে। ফলে রিক্সা নিয়ে চলাচলে সমস্যা পোহাতে হয় সাধারন জনগনকে। নতুন বাজার এলাকায় ওয়ান ওয়ে রোড থাকলেও কোন যানবাহনের চালক তা পালন করেন না। পৌর শহরে নেই কোনো গন শৌচাগার। পৌর শহরে কাচামাল হাটের নির্মাণ কাজ শেষ হলেও সে কাচামাল ব্যবসায়ীরা ব্যবহার করেন না। হাট বাজারের দিন শহরের মধ্যে যত্রতত্র বসে দোকান-পাট। ফলে সাধারন মানুষদের চলাচলে মারাতœক সমস্যার সৃষ্টি হয়। নবীগঞ্জ থেকে হবিগঞ্জগামী বাস শহরের নতুন বাজার গাজির টেক (আব্দুল মতিন) স্কোয়ার ট্রাফিক পয়েন্টে রাস্তার উপর দাড়িয়ে যাত্রী উঠা-নামা করায় সারাক্ষণ লেগে থাকে তীব্র যানজট। নবীগঞ্জ বাজার থেকে সরকার প্রতি বছর লাখ-লাখ টাকার রাজস্ব পেলেও দৈন্য দশার হয়না কোনো সমাধান।
কাচামাল ব্যবসায়ী মালিক মিয়া জানান, আমাদের জন্য একটি নির্দিষ্ট স্থান করা হলে সেখানে সারদিন বসে ব্যবসা করতে পারবো। ব্যবসায়ী মুশাহিদ আলী বলেন, বাজারের যান সমস্যার সমাধান সহ চাই সার্বিক উন্নয়ন। যানজটে আটকে পড়া আজির চৌধুরী নামে এক সিএনজি যাত্রী জানান, নেতাদের ভোট হারানোর ভয়ে যানজট ও অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে তারা কোনো ধরণের উদ্যোগী ও ভূমিকা রাখছেন না ।
পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন, নবীগঞ্জ শহরের যানজট নিরসনে বাস ষ্টেশন, কাচা বাজার, ড্রেন নির্মাণ করা হয়েছে এবং অচিরেই এর স্থায়ী সমাধান করার চেষ্টা চলছে।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান বলেন, যানজট নিরসনের জন্য ভ্রাম্যমান ব্যবসায়ীদের অভিযান চালিয়ে তোলা হবে। আর কেউ যত্রতত্র বাস তামিয়ে যাত্রী উঠানামা করা ঠিক নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com