বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৬:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরে একটি মার্কেটের ভাড়া মওকুফ করলেন কাতার প্রবাসি মাসুক চুনারুঘাটের আমুরোড বাজারে সেনাবাহিনী ও প্রশাসনের যৌথ অভিযান ॥ ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে সাড়ে ৪’হাজার টাকা জরিমানা হবিগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে মঙ্গলরবার মাধবপুরে শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ডাঃ ফাতেমা খানম হবিগঞ্জ সীমান্তে কঠোর নিরাপত্তার নির্দেশ প্রধানমন্ত্রীর মাধবপুরে বেসকারী হাসপাতালের চিকিৎকদের পিপিই দিলেন ডাঃ মুশফিক চৌধুরী নবীগঞ্জে সংবাদপত্র হকারদের মধ্যে ত্রান বিতরন করেছেন সাবেক এমপি মুনিম চৌধুরী বাবু চুনারুঘাটে গ্রামীণ উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে কর্মহীনদের মাঝে আর্থিক সহায়তা দরিদ্রদের মাঝে রোটারি ক্লাব অব শ্রীমঙ্গলের ত্রাণ বিতরণ করোনা সন্দেহে চুনারুঘাটে ২৫ জনের নমুনা আইইডিসিআরে প্রেরন
শায়েস্তাগঞ্জে বিউটি ধর্ষণ ও হত্যা আটক ২ জনের জামিন না-মঞ্জুর

শায়েস্তাগঞ্জে বিউটি ধর্ষণ ও হত্যা আটক ২ জনের জামিন না-মঞ্জুর

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা গ্রামে চাঞ্চল্যকর বিউটি হত্যা মামলায় বাবুলসহ ৩ আসামীর জামিন শুনানী অনুষ্ঠিত হয়েছে। তবে এ ঘটনায় পুলিশ বাদি হয়ে আরেকটি মামলা দায়ের করায় আগামী ৮ মে পুর্ণাঙ্গ শুনানীর জন্য তারিখ ধার্য্য করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ আমজাদ হোসেনের আদালতে তাদের জামিন শুনানী অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মুক্তিযোদ্ধা সিরাজুল হক চৌধুরী ও মোঃ মাহফুজ আহমেদ। আসামী পক্ষে ছিলেন এডঃ মোঃ মুহিবুর রহমান।
মামলার বিবরণে জানা যায়, গত ১৬ মার্চ ধর্ষণের পর হত্যা করে বিউটি আক্তারের লাশ শায়েস্তাগঞ্জ হাওরে ফেলে যায় বাবুল ও তার সহযোগিরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি ছড়িয়ে পড়লে সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়। ১৭ মার্চ কিশোরীর পিতা সায়েদ আলী বাদী হয়ে একই গ্রামের বাবুল মিয়া (৩২) ও তার মা ইউপি সদস্য কলম চান বিবি ওরফে আবুনিকে (৪৫) আসামি করে শায়েস্তাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে ২১ মার্চ কলম চান বিবিকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এবং বাবুলের বন্ধু ইসমাইল মিয়াকে অলিপুর থেকে গ্রেফতার করে। মামলার এজহারে বলা হয় শায়েস্তাগঞ্জের ব্রাহ্মণডোরা গ্রামের দিনমজুর সায়েদ আলীর কন্যা স্থানীয় মোজাহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বিউটি আক্তারকে প্রায়ই উত্ত্যক্ত করতো বাবুল মিয়া। এক পর্যায়ে তাকে প্রেমের প্রস্তাব দিলে তা প্রত্যাখ্যান করে বিউটি। এতে ক্ষিপ্ত হয়ে গত ২১ জানুয়ারি বিউটিকে তুলে নিয়ে ১ মাস আটক রেখে ধর্ষণ করে বাবুল মিয়া। পরে কৌশলে বিউটিকে বাড়িতে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় গত ৪ মার্চ হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা দায়ের করা হয়। সায়েদ আলীর দায়ের করা মামলায় বাবুল, তার মা কলম চাঁনসহ তিনজনকে আটক করে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে এ মামলার মোড় ঘুড়ে যায়। পরে পিতা সায়েদ আলী ও চাচা ময়না মিয়াকে পুলিশ গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করে। পরে তারা হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তাদের অকপটে স্বীকারোক্তিতে বেরিয়ে আসে বিউটি হত্যার মূল রহস্য।
প্রথম দফায় দায়ের করা ধর্ষণ মামলার সাক্ষী নিহত বিউটির নিকটাত্মীয় চাচা ময়না মিয়া ধারালো অস্ত্র দিয়ে বিউটিকে হত্যা করে। তাকে সহযোগিতা করে বিউটির পিতা সায়েদ আলীসহ ভাড়াটে এক খুনী। গত ১৬ মার্চ রাতে লাখাই উপজেলার গুণীপুর গ্রামে বিউটির নানার বাড়ি থেকে রাত সাড়ে ১২টার দিকে সায়েদ আলী তার মেয়েকে নিয়ে আসেন। পরে রাস্তায় অপেক্ষমান ময়না মিয়াসহ ভাড়াটে খুনীর হাতে বিউটিকে তুলে দেন। লাখাই উপজেলার সীমান্তবর্তী হরিণখলা এলাকায় রাত ৩টার দিকে ভাড়াটে খুনীর সহায়তায় ময়না মিয়া তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে বিউটির পেটসহ শরীরের বিভিন্নস্থানে আঘাত করলে সে মারা যায়। পরে রাত ৪টার দিকে ময়না মিয়া তার কাঁেধ করে বিউটির লাশ পুরাইকলা হাওরে নিয়ে ফেলে দেন।
পরে পুলিশ সুপার বিধান ত্রিপুরা প্রেস ব্রিফিং করেন। বদল করা হয় তদন্তকারী কর্মকর্তা। দ্বিতীয় দফায় চাঞ্চল্যকর মামলাটির তদন্তের দায়িত্ব পান শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মানিকুল ইসলাম। তিনি দায়িত্ব নেয়ার ১ সপ্তাহের মাঝেই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে সক্ষম হন। এরপর থেকে বাবুল, তার মা কলম চান, বিউটির পিতা সায়েদ আলী, চাচা ময়না মিয়া কারাগারে রয়েছে। এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে সায়েদ আলীর দায়েরকৃত হত্যা মামলা মিথ্যা উল্লেখ করে প্রতিবেদন দাখিল করেছেন এবং পুলিশ বাদি হয়ে সায়েদ আলী ও ময়না মিয়াসহ কয়েকজনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ শুনানী শেষে উভয় মামলায় শুনানীর তারিখ ধার্য্য করেন আগামী ৮ মে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com