শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

শায়েস্তাগঞ্জে বিউটি ধর্ষণ ও হত্যা আটক ২ জনের জামিন না-মঞ্জুর

  • আপডেট টাইম বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮
  • ৪০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা গ্রামে চাঞ্চল্যকর বিউটি হত্যা মামলায় বাবুলসহ ৩ আসামীর জামিন শুনানী অনুষ্ঠিত হয়েছে। তবে এ ঘটনায় পুলিশ বাদি হয়ে আরেকটি মামলা দায়ের করায় আগামী ৮ মে পুর্ণাঙ্গ শুনানীর জন্য তারিখ ধার্য্য করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ আমজাদ হোসেনের আদালতে তাদের জামিন শুনানী অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মুক্তিযোদ্ধা সিরাজুল হক চৌধুরী ও মোঃ মাহফুজ আহমেদ। আসামী পক্ষে ছিলেন এডঃ মোঃ মুহিবুর রহমান।
মামলার বিবরণে জানা যায়, গত ১৬ মার্চ ধর্ষণের পর হত্যা করে বিউটি আক্তারের লাশ শায়েস্তাগঞ্জ হাওরে ফেলে যায় বাবুল ও তার সহযোগিরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি ছড়িয়ে পড়লে সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়। ১৭ মার্চ কিশোরীর পিতা সায়েদ আলী বাদী হয়ে একই গ্রামের বাবুল মিয়া (৩২) ও তার মা ইউপি সদস্য কলম চান বিবি ওরফে আবুনিকে (৪৫) আসামি করে শায়েস্তাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে ২১ মার্চ কলম চান বিবিকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এবং বাবুলের বন্ধু ইসমাইল মিয়াকে অলিপুর থেকে গ্রেফতার করে। মামলার এজহারে বলা হয় শায়েস্তাগঞ্জের ব্রাহ্মণডোরা গ্রামের দিনমজুর সায়েদ আলীর কন্যা স্থানীয় মোজাহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বিউটি আক্তারকে প্রায়ই উত্ত্যক্ত করতো বাবুল মিয়া। এক পর্যায়ে তাকে প্রেমের প্রস্তাব দিলে তা প্রত্যাখ্যান করে বিউটি। এতে ক্ষিপ্ত হয়ে গত ২১ জানুয়ারি বিউটিকে তুলে নিয়ে ১ মাস আটক রেখে ধর্ষণ করে বাবুল মিয়া। পরে কৌশলে বিউটিকে বাড়িতে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় গত ৪ মার্চ হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা দায়ের করা হয়। সায়েদ আলীর দায়ের করা মামলায় বাবুল, তার মা কলম চাঁনসহ তিনজনকে আটক করে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে এ মামলার মোড় ঘুড়ে যায়। পরে পিতা সায়েদ আলী ও চাচা ময়না মিয়াকে পুলিশ গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করে। পরে তারা হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তাদের অকপটে স্বীকারোক্তিতে বেরিয়ে আসে বিউটি হত্যার মূল রহস্য।
প্রথম দফায় দায়ের করা ধর্ষণ মামলার সাক্ষী নিহত বিউটির নিকটাত্মীয় চাচা ময়না মিয়া ধারালো অস্ত্র দিয়ে বিউটিকে হত্যা করে। তাকে সহযোগিতা করে বিউটির পিতা সায়েদ আলীসহ ভাড়াটে এক খুনী। গত ১৬ মার্চ রাতে লাখাই উপজেলার গুণীপুর গ্রামে বিউটির নানার বাড়ি থেকে রাত সাড়ে ১২টার দিকে সায়েদ আলী তার মেয়েকে নিয়ে আসেন। পরে রাস্তায় অপেক্ষমান ময়না মিয়াসহ ভাড়াটে খুনীর হাতে বিউটিকে তুলে দেন। লাখাই উপজেলার সীমান্তবর্তী হরিণখলা এলাকায় রাত ৩টার দিকে ভাড়াটে খুনীর সহায়তায় ময়না মিয়া তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে বিউটির পেটসহ শরীরের বিভিন্নস্থানে আঘাত করলে সে মারা যায়। পরে রাত ৪টার দিকে ময়না মিয়া তার কাঁেধ করে বিউটির লাশ পুরাইকলা হাওরে নিয়ে ফেলে দেন।
পরে পুলিশ সুপার বিধান ত্রিপুরা প্রেস ব্রিফিং করেন। বদল করা হয় তদন্তকারী কর্মকর্তা। দ্বিতীয় দফায় চাঞ্চল্যকর মামলাটির তদন্তের দায়িত্ব পান শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মানিকুল ইসলাম। তিনি দায়িত্ব নেয়ার ১ সপ্তাহের মাঝেই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে সক্ষম হন। এরপর থেকে বাবুল, তার মা কলম চান, বিউটির পিতা সায়েদ আলী, চাচা ময়না মিয়া কারাগারে রয়েছে। এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে সায়েদ আলীর দায়েরকৃত হত্যা মামলা মিথ্যা উল্লেখ করে প্রতিবেদন দাখিল করেছেন এবং পুলিশ বাদি হয়ে সায়েদ আলী ও ময়না মিয়াসহ কয়েকজনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ শুনানী শেষে উভয় মামলায় শুনানীর তারিখ ধার্য্য করেন আগামী ৮ মে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com