শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শায়েস্তাগঞ্জ পৌরসভার ২ ওয়ার্ডে সরকারী প্রাথমিক বিদ্যালয় নেই

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮
  • ৪২৯ বা পড়া হয়েছে

অপু দাশ, শায়েস্তাগঞ্জ থেকে ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর শহরে সম্প্রতি ৯টি ওয়ার্ডের মধ্যে ৭টিতে সরকারী প্রাথমিক বিদ্যালয় থাকলেও ২টিতে কোন সরকারী প্রাথমিক বিদ্যালয় নেই। এতে ওই এলাকার শিশুরা প্রাথমিক শিক্ষা গ্রহণ থেকে দীর্ঘ বছর যাবত বঞ্চিত রয়েছে। ৪ ও ৬নং ওয়ার্ডবাসি সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জ পৌর শহরে ১, ২, ৩, ৫, ৭, ৮, ৯নং ওয়ার্ডে সরকারী প্রাথমিক বিদ্যালয় থাকায় থাকলেও ৪ ও ৬নং ওয়র্ডে কোন প্রাথমিক বিদ্যালয় নেই। এতে ওই এলাকার শত শত শিশু শিক্ষা গ্রহণে দুর্ভোগ পোহাচ্ছে। অনেক শিশু স্কুলে পা রাখারই সুযোগ পাচ্ছে না। স্কুল না থাকায় যে সব এলাকার শিশুরা দুর্ভোগের শিকার হচ্ছে এগুলো হল-৪নং ওয়ার্ডের দাউদনগর, দাউদনগর বাজার, চরনুর আহাম্মদ মহল্লা ও ৬নং ওয়ার্ডে পশ্চিম লেনঞ্জাপাড়া মহল্লা। এ সব এলাকায় ৫শহস্ত্রাধিক লোক বসবাস করে আসছে। এ দুইটি ওয়ার্ড এলাকায় বিপুল পরিমাণ রেলের পরিত্যক্ত ভূমি ও সরকারী খাস জমি রয়েছে। যা ভূমি খেকোদের দখলে রয়েছে। এসব সরকারী ভূমিতে প্রাথমিক বিদ্যালয় স্থাপনের ব্যবস্থা করলে শিশুরা লেখাপড়া করার সুযোগ সৃষ্টি হবে।
২টি ওয়ার্ডের একাধিক অভিভাবক বলেন, এক বা অর্ধ কিলোমিটার দুরে ২নং ওয়ার্ডে রেলওয়ে কলোনী ও ৩নং ওয়ার্ডে পুর্ব বড়চর সরকারী প্রাথমিক বিদ্যালয় শিশুরা পড়ালেখা করতে যেতে হয়। এতে রেল ও যানবাহনের কবলে পরতে হয় প্রতিদিন শিশুরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com