শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বানিয়াচংয়ে নবাগত জেলা প্রশাসকের কঠোর হুশিয়ারি ॥ ফসল রক্ষা বাঁধ মেরামতে অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না

  • আপডেট টাইম বুধবার, ২৮ মার্চ, ২০১৮
  • ৪৮৪ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ নবাগত জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেছেন, ফসল রক্ষা বাঁধ মেরামতে কোন অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না। এ বাঁধের সাথে কৃষি ও কৃষকের স্বার্থ জড়িত। গত বছর অত্রাঞ্চালে বন্যায় কৃষককূল মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। অতএব কৃষক ও কৃষিকে বাঁচাতে যে বাঁধগুলো মেরামত হচ্ছে কোন অবস্থাই যেন এ বাঁধ মেরামতে কোন ধরণের অনিয়ম না হয়, সংশ্লিষ্ট সকলকে সে দিকে নজর রাখতে হবে। এক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হবে। গতকাল মঙ্গলবার বানিয়াচং উপজেলার জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী, সুধী সমাজ, সরকারী বিভিন্ন দপ্তরের প্রধানদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন হুশিয়ারি দেন।
উপজেলা নির্বাহী অফিসার মুঃ আসাদুজ্জামান’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশির আহমদ, অফিসার ইনচার্জ মোজাম্মেল হক, ভাইস চেয়ারম্যান ইকবাল বাহার খান, তানিয়া খানম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল আলম, উপজেলা প্রকৌশলী আল নূর তারেক, কৃষি কর্মকর্তা মোস্তফা ইকবাল আজাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল, ইউপি চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন, ওয়ারিশ উদ্দিন খান, হাবিবুর রহমান, আনোয়ার হোসেন, আবুল কাশেম চৌধুরী, শেখ সামছুল হক, আব্দুল কদ্দুস শামীম, হাবিবুর রহমান, মধু মিয়া তালুকদার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মাওলানা আতাউর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক, উপজেলা রিপোটার্স ইউনিটির সভাপতি মুক্তিযোদ্ধা শেখ নমীর আলী, দৈনিক মানবজমিন পত্রিকার বানিয়াচং প্রতিনিধি মখলিছ মিয়া, বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আঙ্গুর মিয়া, মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ আরো বলেন, সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এ দেশটাকে এগিয়ে নিতে হবে, কারো একার পক্ষে কোন কিছু করা সম্ভব নয়, দেশের প্রতি মমত্ববোধ থাকলে কাউকে তার কাজের কথা বলে দিতে হবে না। উপজেলার আইন শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, প্রতি মাসের মাসিক সভা উপজেলায় না করে সেটা প্রতিটি ইউনিয়নে করা প্রয়োজন, এতে করে ওই সব ইউনিয়নের সর্ব সাধারণ সহজেই তাদের সমস্যা ও সম্ভাবনার কথা জানাতে পারবে, এতে করে দ্রুত ওই ইউনিয়নের গুরুত্বপূর্ন সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করা যাবে। প্রাথমিক শিক্ষা ব্যবস্থা সম্পর্কে জোর দিয়ে তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীর শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে, কেন না প্রাথমিক স্তরই হচ্ছে গুরুত্বপূর্ণ। এখানেই যদি ছাত্রদের মজবুত করে গড়ে তোলা না হয় তাহলে ভবিষ্যতে দেশ ও জাতির কল্যাণ বয়ে আসবে না। তিনি প্রাথমিক শিক্ষা অফিসারকে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন। প্রতি মাসে প্রাথমিক শিক্ষার বিষয়ে কি অগ্রগতি হচ্ছে তা নিজে দেখভাল রাখছেন বলেও তিনি জানান। যে সকল দপ্তরে লোকবলের অভাব রয়েছে পর্যায়ক্রমে সেগুলো পূরন করার আশ্বাসও প্রদান করেন জেলা প্রশাসক। সরকারী কর্মকর্তা, কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সব সময় মনে রাখবেন আপনারা হচ্ছেন প্রজাতন্ত্রের কর্মচারী, জন-সাধারণ যেন কোন কাজের জন্য আপনাদের দপ্তরে এসে হয়রানির শিকার না হয় সেই দিকে বিশেষ লক্ষ্য রাখবেন, আমরা যেন প্রজাতন্ত্রের কর্মচারী হিসাবে জনগণকে সঠিক সেবা দিতে পারি সেই বিষয়টি যেন আমাদের সবার মাথায় থাকে। আমি চাই সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে হবিগঞ্জ জেলাকে সারা বাংলাদেশের মধ্যে একটি আদর্শ জেলা হিসেবে উপস্থাপন করতে। আর এ জন্য সকলকে সততা ও নিষ্ঠার সাথে স্বীয় দায়িত্ব পালন করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com