বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক মেধাবৃত্তি প্রদান ও গুণীজন সংবর্ধনা

  • আপডেট টাইম সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮
  • ৫০৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ লে. কর্নেল (অবঃ) সি.কে দাস বলেছেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে সকল শিক্ষার মূল ভিত্তি। সেই শিক্ষা ভালভাবে অর্জন করতে পারলে পরবর্তীতে কোন সমস্যা হয়না। আর এজন্য বই পড়ার কোন বিকল্প নেই। ফেইসবুক ও অন্যান্য জিনিসের প্রতি আসক্ত না হওয়ার আহবান জানিয়ে বেশী বেশী বই পড়ার জন্য তিনি শিক্ষার্থীদের আহ্বান জানান। তিনি আরো বলেন যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। শিক্ষিত মানুষ ছাড়া দেশ ও সমাজ সঠিকভাবে পরিচালনা করা যায় না।
গতকাল রোববার সকালে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক পৌর এলাকার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ও প্যানেল মেয়র এটিএম সালামের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, বৃত্তি স্মারক অগ্রযাত্রার মোড়ক উন্মোচক করেন সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া, মুখ্য আলোচক ছিলেন মদনমোহন বিশ^বিদ্যালয়ের অধ্যক্ষ ড.আবুল ফতেহ ফাত্তাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) সুরঞ্জন দাশ, ডাঃ সফিকুর রহমান, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান, বিশিষ্ট সমাজ সেবক আশরাফ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ আশরাফ উদ্দিন, মুক্তিযোদ্ধা সাবেক ইউপি চেয়ারম্যান আঃ রউপ, কোরআন ও বিজ্ঞান বিশ্লেষক  ও আন্তর্জাতিক জিওগ্রাফার মোঃ সাঈদ আব্দুল মতিন, ডাঃ সুকেশ চক্রবর্তী, অধ্যাপক মুজিবুর রহমান, লন্ডন প্রবাসী নজির মিয়া, শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ চৌধুরী,  সাধারন সম্পাদক গোলাম রব্বানী, শিক্ষক আলী আমজদ মিলন, পৌর কাউন্সিল আলাউদ্দিন, আব্দুস সালাম, সুন্দর আলী, জায়েদ চৌধুরী, প্রানেশ দেব, জাকির হোসেন, ফারজানা আক্তার পারুল, কবির মিয়া, সাংবাদিক মোঃ আলমগীর মিয়া প্রমুখ। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌরসভার হিসাবরক্ষক জালাল উদ্দিন, গীতাপাঠ করেন সুকেশ চক্রবর্তী।  পরে অতিথিতের ফুল দিয়ে বরণ করেন বৃত্তি স্মরণিকা অগ্রযাত্রার মোড়ক উন্মোচন করা হয়। পৌরসভার পক্ষ থেকে ১০ প্রবাসী কমিউনিটি নেতাকে সংবর্ধনা প্রদান করা হয়। পরে পৌর এলাকায় অবস্থিত সকল শিক্ষা প্রতিষ্টানের কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান ও আইডিয়াল স্কুলের ভূমিদাতাদের সম্মাননা পদক প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com