রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ মনোনয়ন প্রত্যাশীদের চলছে লবিং শায়েস্তাগঞ্জে ভারতীয় ২ লক্ষাধিক টাকার চোরাই মোবাইল জব্দ হবিগঞ্জে নতুন করে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত সিলেটে গণধর্ষণের ঘটনায় হবিগঞ্জের এক ছাত্রসহ ৯ জনের বিরুদ্ধে মামলা উৎসবমুখর পরিবেশে বানিয়াচঙ্গের গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ নির্বাচন সম্পন্ন বানিয়াচঙ্গে লাল সবুজে টিফিনের টাকায় বিনামূল্যে চারা বিতরণ দখল এবং দূষণের ফলে অস্তিত্ব হুমকির মুখে হবিগঞ্জের নদীগুলোর গ্রামকে শহরে রূপান্তরিত করবে সরকার-ডাঃ মুশফিক চৌধুরী সাংবাদিক সেলিম আজিজকে হত্যার হুমকি ॥ থানায় জিডি ছাত্রদল নেতার পিতার মৃত্যুতে জি কে গউছের শোক প্রকাশ
পৌর পরিষদের বিশেষ সভায় সিদ্ধান্ত ॥ টমটম ভাড়া ৫ টাকা

পৌর পরিষদের বিশেষ সভায় সিদ্ধান্ত ॥ টমটম ভাড়া ৫ টাকা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের গোপীনাথপুর পুকুর ও টমটম বিষয়ে উদ্ভুত পরিস্থিতি নিয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে হবিগঞ্জ পৌরসভায়। মেয়র আলহাজ্ব জি কে গউছের আহ্বানে মঙ্গলবার পৌরভবনের সভাকক্ষে পৌর পরিষদের এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় হবিগঞ্জ পৌরসভার মালিকাধীন গোপীনাথপুর পুকুর দখলমুক্ত করতে উদ্যোগ গ্রহন করার সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার সংস্থাপন ও অর্থ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি পৌর কাউন্সিলর মোঃ আলমগীরকে দায়িত্ব দেয়া হয়। পৌরসভার বিজ্ঞ কৌঁসুলির পরামর্শক্রমে আইনী প্রক্রিয়া যথাযথ অনুসরণ করে স্থায়ী কমিটির সহযোগিতায় দ্রুত উদ্যোগ নেয়ার জন্য সভায় গুরুত্বারোপ করা হয়। এছাড়াও আগামী ১৭ নভেম্বর পৌর পরিষদের উপস্থিতিতে গোপীনাথপুর পুকুরপাড়ে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করার সিদ্ধান্তও হয়।
বিশেষ সভায় টমটম নিয়ে হবিগঞ্জ শহরের সাম্প্রতিক উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সভায় বলা হয় শহরের টমটম পরিবহন চালু হওয়ার পর তৎকালীন টমটম মালিক সমিতি ভাড়া ৫ টাকা নির্ধারন করে পৌরসভাকে অবহিত করলে যাত্রীসাধারণের সুবিধার্থে পৌরসভা তা গ্রহন করে। কিন্তু সম্প্রতি টমটম মালিক শ্রমিক ঐক্য পরিষদ পৌরসভাকে পাশ কাটিয়ে ভাড়া ১০ টাকা করে। ১০ টাকা ভাড়া নির্ধারনের ব্যাপারে পৌরসভাকে অবহিত করা হয়নি। টমটমের ভাড়া বৃদ্ধির ফলে শহরে সাধারণ যাত্রীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রতিনিয়ত টমটম চালকদের সাথে যাত্রীদের সমস্যা হতে দেখা যাচ্ছে। বিশেষ সভায় টমটম ভাড়া ৫ টাকা বহাল রাখার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। অবৈধ টমটমের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিনকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ কমিটি ১৫ দিনের মধ্যে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।
সভায় মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন, গোপীনাথপুর পুকুর দখলমুক্ত করতে এবং অবৈধ টমটম বন্ধে পৌরসভা দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে। মেয়র বলেন, আমি মেয়র হিসেবে কোন দল বা কোন ধর্মের প্রতিনিধিত্ব করি না। আমি সব সময়ই সকল দলমত ও সকল ধর্মের মানুষকে নিয়ে হবিগঞ্জ পৌরসভার কার্যক্রম করে আসছি। অবৈধ দখলদারিত্ব প্রতিহত করতে এবং টমটমের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিতে পৌরসভা বদ্ধ পরিকর। সরকারী আইন অনুসরন করে শীঘ্রই এ সকল ব্যাপারে সকলকে সাথে নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপারে মেয়র প্রশাসন, সুশিল সমাজসহ সর্বস্তরের পৌরবাসীর সহযোগিতা কামনা করেন। সভায় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, দীলিপ দাস, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম ও পিয়ারা বেগম।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com