বৃহস্পতিবার, ২০ Jun ২০১৯, ০৭:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সরকারি ধান-চাল সংগ্রহ কার্যক্রমে অনিয়ম ॥ নবীগঞ্জে সংগ্রহ কার্যক্রম স্থগিত ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন নবীগঞ্জে গুদামে চাল সরবরাহ নিয়ে শুরু হয়েছে চালবাজি ॥ অন্য জেলা থেকে চাল এনে গুদামে দিচ্ছে মিলাররা হবিগঞ্জ পৌরসভার ৮৫ কোটি টাকার বাজেট ঘোষণা শহরের পোদ্দাবাড়িতে টাটা গাড়ির শো-রুমের উদ্বোধন চুনারুঘাটে মহিবুল হত্যার আসামীর হুমকিতে বাদী পক্ষ আতঙ্কিত শহরের বিভিন্ন স্থানে গণসংযোগকালে মেয়র প্রার্থী বিএনপি নেতা তনু ॥ জলাবদ্ধতামুক্ত পরিচ্ছন্ন শহর গড়তে মোবাইল ফোন মার্কায় ভোট দিন মিজানের নৌকার বিজয় নিশ্চিতে একাট্টা ৯নং ওয়ার্ডবাসী ॥ প্রচার মিছিল-সভা পৌরবাসীর ভালবাসা সারাজীবন মনে রাখবো-মেয়র প্রার্থী টিটু দিনারপুর উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা শায়েস্তাগঞ্জে প্রকাশ্যে জুয়ার আসর ॥ আটক ৬
চুনারুঘাটে নিয়ম-নীতির তোয়াক্কা না করে নির্মিত হচ্ছে ইটভাটা

চুনারুঘাটে নিয়ম-নীতির তোয়াক্কা না করে নির্মিত হচ্ছে ইটভাটা

চুনারুঘাট প্রতিনিধি ॥ পরিবেশ ও মানব দেহের জন্য হুমকিস্বরূপ ইটভাটার কালো ধোঁয়া। আইন অমান্য করে প্রভাব কাটিয়ে ইটভাটা স্থাপন করছেন সমাজের প্রভাবশালীরা। এই ধারাবাহিকতায় চুনারুঘাট উপজেলায় আইনের তোয়াক্কা না করে নির্মাণ করা হয়েছে অসংখ্য ইটভাটা। সরেজমিনে দেখা যায়, আইনের বিধি-বিধান না মেনে উপজেলার শ্রীকুটা বাজার সংলগ্ন ফসলি জমিতে ইটভাটা নির্মিত হচ্ছে। অথচ সরকারি আইন অনুযায়ী ইটভাটার এক কি.মি. এর মধ্যে কোনো আবাদি জমি ও ঘর বাড়ি থাকতে পারবে না। কিন্তু সে নিয়ম-নীতিকে উপেক্ষা করে গড়ে তোলা হচ্ছে ভাটাটি। ভাটার পাশে বাজার, আবাদি জমি, হাই স্কুলসহ অসংখ্য বাড়ি-ঘর রয়েছে। ভাটাটি নির্মিত হলে স্কুলের কোমলপ্রাণ শিক্ষার্থীসহ পরিবেশ মারাত্মক বিপর্যয়ে পড়বে। এলাকার পরিবেশ ও আগামী প্রজন্মের কথা চিন্তা করে এলাকার সচেতন মহল ভাটাটি বন্ধের দাবী জানান। এর প্রেক্ষিতে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা, হবিগঞ্জ জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তর, ঢাকা ও সিলেটের বরাবরে লিখিত আবেদন করেন স্থানীয়রা। তার পর ভাটাটি নির্মাণের কাজ বন্ধ থাকে। কিন্তু সম্প্রতি এর নির্মাণ কাজ পুনরায় শুরু হয়েছে। কিসের বলে মালিক পুনরায় ভাটার কাজ শুরু করলেন তা এলাকার সাধারণের কাছে রহস্যজনক মনে হচ্ছে। তারা কর্তৃপক্ষের সু-নজর কামনা করছেন।
এলাকাবাসী জানান, ‘সরকারের নিয়ম-নীতি ও প্রচলিত বিধি-বিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ফসলি জমির উপর ও জনবসতিপূর্ণ এলাকায় এ ভাটাটি নির্মাণ করা হচ্ছে। এ ভাটাটি নির্মিত হলে এর ধোঁয়ার ছোবলে যেমন ফসলি জমির ফসল ধ্বংস হবে, ফলদ গাছে ফল আসবে না তেমনি শান্তির নিঃশ্বাস ফেলতে পারবে না এলাকাবাসী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com