বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

ফরহাদ মজহারের হদিস মিলল যশোরে

  • আপডেট টাইম মঙ্গলবার, ৪ জুলাই, ২০১৭
  • ৪৫৬ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ মোবাইল ফোন ট্র্যাক করে খুলনা অঞ্চলে অবস্থান শনাক্ত হওয়ার পর রাজধানী থেকে অপহৃত কবি, সাংবাদিক ফরহাদ মজহারকে যশোরের নওয়াপাড়া থেকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সোমবার রাত সাড়ে ১১টার দিকে তাকে উদ্ধার করা হয়। তিনি যশোর থেকে বাসযোগে ঢাকায় ফিরছিলেন। এ খবর নিশ্চিত করেছেন র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম। তিনি বলেন, নওয়াপাড়ায় পাওয়ার পর ফরহাদ মজহারকে অভয়নগর থানায় নিয়ে রাখা হয়েছে। উদ্ধারের বিষয়ে তাৎক্ষণিকভাবে আরও কিছু জানাননি এই র‌্যাব কর্মকর্তা।
র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম   আরো বলেন, গ্রিল হাউজ হোটেলে রাতের খাবার খেয়েছেন এমন সংবাদে র‌্যাব সেখানে যায়। পরে তার মোবাইল ফোন ট্রাকিং করে বাস কাউন্টারে এলাকায় অবস্থান শনাক্ত করা হয়। সেখানে খোঁজ নিয়ে র‌্যাব জানতে পারে তিনি রাত ৯টা ২৫মিনিটে হানিফ পরিবহনের ৫০৫নম্বর কোচের আই-৩ সিটের একটি টিকিট কেটে গাড়িতে ওঠেন। এরপর আশেপাশের থানা ও জেলার আইনশৃঙ্খলা বাহিনীকে খবরটি জানানো হয়। যশোরের অভয়নগর থানার নোয়াপাড়ায় বাসটি পৌঁছলে তল্লাশি চালিয়ে ফরহাদ মজহারকে উদ্ধার করা হয়।
উদ্ধারের ব্যাপারে জানতে চাইলে ফরহাদ মজহারের পারিবারিক বন্ধু গণস্বাস্থ্য কেন্দ্রে প্রতিষ্ঠাতা সমন্বয়ক ডা. জাফরুল্লাহ চৌধুরী সোমবার রাত ১১টা ৫০ মিনিটে একটি অনল্ইান গণমাধ্যমকে জানান, এইমাত্র তার স্ত্রী ফরিদা আখতার উদ্ধার হওয়ার খবর নিশ্চিত করে জানিয়েছেন, উদ্ধারের পর ফরহাদ মজহারের সাথে তার কথাও হয়েছে। অপর একটি সূত্র থেকে জানা যায়, রাত ৯টা ২৫ মিনিটে খুলনার শিববাড়ি মোড়স্থ হানিফ পরিবহনের ৫০৫নম্বর কোচের আই-৩ সিটে তিনি ঢাকার পথে রওয়ানা হন। পরে পথে তা?কে অভয়নগররের নোয়াপাড়ায় বাস থামিয়ে তাকে উদ্ধার করা হয়। এর আগে ফরহাদ মজহার খুলনার গ্রিল হাউজ হোটেলে রাতের খাবার খান বলে হোটেলে মালিক-কর্মচারীরা র‌্যাবকে জানিয়েছে।
‘নিউ গ্রীল হাউস’র মালিক মান্নান সাংবাদিকদের বলেছিলেন, রাত ৮টার দিকে তার রেস্তোরাঁয় ভাত খেয়েছিলেন ফরহাদ মজহার। “আমার হোটেলে ভাত, ডাল ও সবজি খেয়ে রাত ৮টার দিকে বের হয়ে যান তিনি। তার পরনে লুঙ্গি ও মাথায় সাদা কাপড় ছিল। তাকে বেশ ক্লান্ত দেখাচ্ছিল।” ফরহাদ মজাহারকেই দেখেছেন, তা নিশ্চিত হলেন কীভাবে- এই প্রশ্নে মান্নান বলেন, “প্রথমে আমি তাকে চিনতে পারিনি, পরে টিভিতে তার ছবি দেখে চিনতে পারি। তখন আমি বিষয়টি র‌্যাবকে জানাই।”
র‌্যাব-৬ এর অধিনায়ক রফিকুল বলেন, “রেস্টুরেন্ট মালিক আব্দুল মান্নান রাত ১০টার দিকে বিষয়টি আমাদের জানায়। তখন তার খোঁজে অভিযান চালাই।” ডানপন্থি অধিকারকর্মী হিসেবে পরিচিত কবি-প্রাবন্ধিক ফরহাদ মজহার সোমবার ভোরে ঢাকার শ্যামলীর রিং রোডে তার বাসা থেকে বের হওয়ার পরপরই অপহৃত হন বলে তার স্বজনরা পুলিশকে জানান।
এরপর পুলিশ তার মোবাইল ফোন ট্র্যাক করে খুলনা অঞ্চলে তার অবস্থান শনাক্ত করার কথা জানিয়ে ওই শহরের কয়েকটি স্থানে অভিযান চালায় র‌্যাব। খুলনার সোনাডাঙ্গার ইব্রাহিম মিয়া সড়কের বিভিন্ন বাড়িতে বিকালে তল্লাশি চললেও ফরহাদ মজহারকে পাওয়া যায়নি। এরপর মধ্যরাতে মিলল তার হদিস।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com