শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
শহরে এক রাতে তিন দোকানে চুরি ॥ টায়ার জ্ব¦ালিয়ে অবরোধ শায়েস্তাগঞ্জ উপজেলার ৫০ শয্যার হাসপাতালের সেবা টিনের ঘরে এক চিকিৎসক দিয়ে চলে ! আইন-শৃংখলা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ ১২ কোটি টাকায় সংস্কার হচ্ছে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক হবিগঞ্জ শহরে মাস্ক না পড়ায় ১৪ ব্যক্তিকে জরিমানা প্রদান বাহুবলে ভাবীকে ধর্ষণের চেষ্টা ॥ আত্মহত্যা প্ররোচনা মামলায় শ্বশুর গ্রেপ্তার হবিগঞ্জে নতুন করে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত এম এ গফুর চৌধুরী কল্যাণ ট্রাস্ট এর সৌজন্যে শীতবস্ত্র বিতরণ নবীগঞ্জ পৌরসভার ২টি উন্নয়ন কাজ উদ্বোধন করলেন মেয়র ছাবির নবীগঞ্জে কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ হবিগঞ্জের পইল গ্রামে রাস্তা সংস্কার কাজে অনিয়মের অভিযোগে মানববন্ধন
উচ্চ আদালতের আদেশে হবিগঞ্জের দুই ইউনিয়নে নির্বাচন নিয়ে জটিলতার অবসান

উচ্চ আদালতের আদেশে হবিগঞ্জের দুই ইউনিয়নে নির্বাচন নিয়ে জটিলতার অবসান

স্টাফ রিপোর্টার ॥ উচ্চ আদালতে দায়েরকৃত রিটের জন্য হবিগঞ্জ সদর উপজেলার নুরপুর ও নব গঠিত ব্রাক্ষণডুরা ইউনিয়নের নির্বাচন স্থগিত ছিল। অবশেষে বুধবার দুপুরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা স্থগিত আদেশ বাতিল করেন। ফলে নির্বাচন নিয়ে জটিলতার অবসান হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জ থানাকে উপজেলায় উন্নীত করার লক্ষ্যে নুরপুর ইউনিয়নকে বিভক্ত করে ব্রাক্ষনডুরা নামে আরেকটি ইউনিয়ন ঘটন করা হয়। গত বছর যখন ইউনিযন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করা হয় তখন ব্রাক্ষণডুরা ইউনিয়নের অলিপুর গ্রামের আব্দুল আহাদ নামে এক ব্যক্তির দায়ের করা রিটের ফলে হাইকোর্ট নির্বাচন স্থগিত ঘোষনা করে। এ ব্যাপারে চেম্বার জজে আপীল করেন ব্রাক্ষণডুরা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হোসাইন মো. আদীল জজ মিয়া। চেম্বার জজ বিষয়টি শুনানীর জন্য প্রধান বিচারপতির বেঞ্চে প্রেরণ করলে বুধবার প্রধান বিচারপতির বেঞ্চে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানী শেষে হাই কোর্টের দেয়া স্থগিতাদেশ বাতিল করেন তিনি। শুনানীকালে বেঞ্চে উপস্থিত ছিলেন, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও মীর্জা হোসেন হায়দার।
রাষ্ট্রপক্ষে শুনানীতে অংশ নেন অ্যাটর্নী জেনারেল মাহবুবে আলম ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। আব্দুল আহাদের পক্ষে শুনানীতে অংশ নেন অ্যাডভোকেট এম আমিন উদ্দিন।
হোসাইন মো. আদিল জজ মিয়ার আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন জানান, এই আদেশের ফলে হবিগঞ্জের দুটি ইউনিয়নে নির্বাচন করতে আর কোন আইনগত বাধা নেই।
আপীলকারী হোসাইন মোঃ আদীল জজ মিয়া ও নুরপুর ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী মখলিছুর রহমান জানান, নির্বাচনে তাদের জয় নিশ্চিত জেনেই বিরোধী পক্ষ অহেতুক রিট করে নির্বাচনে বিলম্ভ ঘটিয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com