শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

আল্লামা মুখলিছুর রহমান ছিলেন ইসলামী আন্দোলনের অগ্রপথিক

  • আপডেট টাইম রবিবার, ২ এপ্রিল, ২০১৭
  • ৩৪৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ এর প্রতিষ্ঠাতা মাওলানা মুখলিছুর রহমান (রহ.) এর স্মরণে আলোচনা সভায় বক্তাগণ বলেন, মাওলানা মুখলিছুর রহমান (রহ.) একটি আন্দোলনের নাম, একটি ইতিহাস। অন্যায়ের সাথে তিনি কখনো আত্মসমর্পন করেননি। অন্যায়-অনাচারে বাধা প্রদান করার ব্যাপারেও তিনি কখনো পিছপা হননি। তাঁর অস্বিত্বই ছিল সকল অনাচারের মোকাবেলায় একটা পর্বত সমান বাধার মত। তাঁর আপোষহীন জেহাদী নেতৃত্ব পরবর্তী প্রজন্মের জন্য চিরকাল অনুপ্রেরণার অন্যতম উৎস হয়ে থাকবে।
dddগতকাল জেলা পরিষদ অডিটরিয়ামে আল্লামা আব্দুল মুমিন শায়খে পুরানগাঁও এর সভাপতিত্বে ও মহিব উদ্দিন আহমদ সুহেল ও মাওঃ নিয়াজুর রহমান নিজাম এর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন- আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী, এডঃ আব্দুল মতিন খান, মাওঃ আবু সালেহ সাদী, এডঃ আবুল খায়ের, এডঃ আলাউদ্দিন তালুকদার, এডঃ মনসুর উদ্দিন আহমদ ইকবাল, মাওঃ জহুর আলী, মশিউর রহমান শামীম, মাওঃ আনোয়ার আলী, মোঃ আক্তার হোসেন, চেয়ারম্যান ৫নং গোপায়া ইউপি, মাওঃ আঃ হাকিম, মাওঃ আব্দুল্লাহ, মাওঃ সিরাজুল ইসলাম মিরপুরী, মাওঃ জাবের আল হুদা চৌধুরী, ব্যকস সাধারণ সম্পাদক শামছুল হুদা, মাওঃ আঃ বছির, মাওঃ শাহ্ গিয়াস উদ্দিন, মাওঃ আইয়ুব বিন ছিদ্দিক, মাওঃ জুনাইদ আহমদ, মাওঃ আঃ হাই দৌলতপুরী, মাওঃ জয়নাল আবেদীন প্রমুখ।
সভাপতি আল্লামা আঃ মুমিন বলেন, মরহুম মাওলানা মুখলিছুর রহমান (রহ.) এর কর্মজীবন অতি বিশাল ও বিস্তৃত।
আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী বলেন, মাওলানা মুখলিছুর রহমান (রহ.) এর সুমহান আদর্শ সমাজে বাস্তবায়িত করাই আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।
আহ্বায়ক এডঃ আলহাজ্ব আব্দুল মতিন খান বলেন, মাওলানা মুখলিছুর রহমান (রহ.) একজন আপোষহীন নেতা ছিলেন। অন্যায়ের সাথে কখনো আপোষ করেন নাই। ঈমানী শক্তিই ছিল তাঁর মুল হাতিয়ার।
সভায় মাওলানা মুখলিছুর রহমান (রহ.) এর উপর একটি পূর্ণাঙ্গ জীবনী গ্রন্থ প্রকাশ ও বাৎসরিক আলোচনা সভা, দোয়ার মাহফিল আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়। শেষে আল্লামা আঃ মুমিন এর মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com