সোমবার, ২৫ মে ২০২০, ০৫:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
শ্রীমঙ্গলে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে সাড়ে ৫শ অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নবীগঞ্জের বিভিন্ন গ্রামে ড. রেজা কিবরিয়ার পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ হবিগঞ্জে শেষ হয়েছে ৫দিন ব্যাপি ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর খাদ্য সহায়তা বিতরণ নবীগঞ্জে গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর বাসস্থান উপহার আলমগীর চৌধুরীর সৌজন্যে নবীগঞ্জে ১৬৫ পরিবারকে ঈদ উপহার প্রদান নবীগঞ্জে স্বাস্থ্য বিধি অমান্য করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা “বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ” নেতা রায়হান এর উদ্যোগে ইফতার বিতরণ এখন প্রমান করার সময় মানুষ মানুষের জন্য-মোতাচ্ছিরুল ইসলাম অনাহারী মুখ খাবার তুলে দিচ্ছেন হবিগঞ্জ ছাত্র সমন্বয় ফোরাম বাগুনিপাড়া ডিফেন্স হোল্ডার এ্যাসোসিয়েশন ঈদ উপহার বিতরন
জেলা পরিষদ নির্বাচন কাল তফসিল ঘোষণা

জেলা পরিষদ নির্বাচন কাল তফসিল ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ আগামীকাল রোববার ২০ নভেম্বর জেলা পরিষদের তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইসি’র পরিকল্পনা অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, যাচাই-বাছাই ২ ও ৩ ডিসেম্বর, মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর আর ১০ ডিসেম্বর প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে। দেশে ৬১টি জেলায় প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেলা পরিষদ নির্বাচন হবে নির্দলীয়। জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন ৬১ জেলার জেলা নির্বাচন অফিসারগণ। এ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষ করা হয়েছে ৬১ জেলার জেলা প্রশাসকগণকে।
ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক যুক্তরাষ্ট্রে অবস্থান করায় নির্বাচনের তফসিল ঘোষণা নিয়ে চিন্তিত ছিল কমিশন। ইসি থেকেও দ্রুত স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনের বিধিমালার ভেটিং সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়কে চিঠি দিয়ে অনুরোধ জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে আইনমন্ত্রী আনিসুল হক যুক্তরাষ্ট্র থেকে জেলা পরিষদ নির্বাচন বিধিমালা, সিটি করপোরেশন নির্বাচন বিধিমালা, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ও পল্লী সঞ্চয় ব্যাংক অধ্যাদেশ সংক্রান্ত নথিপত্রে স্বাক্ষর করেছেন। গত ১২ই নভেম্বর জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ও আচরণ বিধিমালার ভেটিং সম্পন্ন হওয়ায় এখন তফসিল ঘোষণায় কোনো সমস্যা নেই বলে জানিয়েছে ইসি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ২৮শে ডিসেম্বর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com