সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৭:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আগস্ট মাস আসলেই মনে দাগ কাটে-মিসবাহ উদ্দিন সিরাজ পইলে ৭৭টি গরু কুরবানী বাড়িয়ে দিল ঈদের আনন্দ নবীগঞ্জ অপহরণের ৭ দিনেও উদ্ধার হয়নি স্কুল ছাত্রী মাধবপুরে মৃত্যুদন্ড প্রাপ্ত দুর্ধর্ষ ডাকাত এরশাদ আলী গ্রেপ্তার শায়েস্তাগঞ্জে ছেলে ধরা সন্দেহে এক ডাকাতকে গণধোলাই হবিগঞ্জ জেলা পুলিশ বনাম জেলা খেলোয়ার কল্যাণ সমিতির মধ্যে ফুটবল টুর্নামেন্ট কাশ্মিরী মুসলমানদের অধিকার অবিলম্বে ফিরিয়ে দিন ॥ আহলে সুন্নাত ওয়াল জামায়াত সমন্বয় পরিষদ জ্যোতির্বিজ্ঞানী অধ্যাপক ড. দীপেন ভট্টাচার্য্যরে ॥ বক্তৃতা শুনে বিজ্ঞান চর্চায় আগ্রহ বেড়েছে হবিগঞ্জের শিক্ষার্থীদের ধুলিয়াখাল-মাহমুদপুর বাইপাস সড়ক টমটম চুরির অভিযোগে যুবক আটক হবিগঞ্জে রেড ক্রিসেন্ট সোসাইটির রক্তদান কর্মসূচী ও শোক সভা
সেরা পুলিশ সুপার সম্মাননা পেলেন হবিগঞ্জের জয়দেব কুমার ভদ্র

সেরা পুলিশ সুপার সম্মাননা পেলেন হবিগঞ্জের জয়দেব কুমার ভদ্র

স্টাফ রিপোর্টার ॥ সিলেট বিভাগীয় সেরা পুলিশ সুপার হিসেবে সম্মাননা পেয়েছেন হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। গত রবিবার বেলা ১১টায় সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ে অনুষ্ঠিত পুলিশের মাসিক কল্যাণ সভায় তাঁকে এ সম্মাননা দেয়া হয়। এ সময় তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সিলেটের ডিআইজি মিজানুর রহমান (পিপিএম)।
প্রসঙ্গত, জয়দেব কুমার ভদ্র হবিগঞ্জে যোগদানের পর আইনশৃঙ্খলা পরিস্থিতির যথেষ্ট উন্নতি সাধিত হয়েছে। প্রতিটি ঘটনা-দুর্ঘটনায় তার নিখাঁদ আন্তরিকতার বিষয়টি নজর কেড়েছে সকল মহলের। সততা আর কর্তব্য পরায়ণতার জন্য তিনি পুলিশ বিভাগের অভ্যন্তরেও হয়েছেন সমানভাবে প্রশংসিত।
তাঁর বলিষ্ঠ ভূমিকায় হবিগঞ্জ থেকে নির্বাসনে গেছে পুলিশের নিয়োগ বাণিজ্য। অতীতে লক্ষ্য করা গেছে, পুলিশে নিয়োগ নিয়ে হয়েছে লাখ লাখ টাকার বাণিজ্য হয়েছে। তিনি হবিগঞ্জে যোগদানের পর দু’বার হয়েছে পুলিশে নিয়োগ। দুটি নিয়োগের প্রতিটি প্রক্রিয়াই শতভাগ স্বচ্ছতা ছিল। অপেক্ষাকৃত যোগ্য প্রার্থীরাই হয়েছেন উত্তীর্ণ। যে কারণে সর্বমহল থেকেই প্রশংসা কুঁড়িছেন তিনি।
ইউনিয়ন নির্বাচনী খাতে সরকারের দেয়া বরাদ্দ থেকে বাঁচানো অর্থ দিয়ে তাঁর প্রচেষ্টায় জেলার ৭টি পুলিশ ব্যারাকে দেয়া হয়েছে ‘ফ্রিজ’। যা ছিল সাধারণ পুলিশ সদস্যদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন। এছাড়া নারী নির্যাতন বন্ধের ব্যাপারে তিনি উদ্যোগ নিয়েছেন তা-ও প্রশংসার দাবী রাখে। একমাত্র তাঁর উদ্যোগেই গঠন করা হয়েছে নারীর প্রতি সহিংসতা ও প্রতিরোধ মোকাবেলা কমিটি। সিলেট বিভাগের মধ্যে একমাত্র হবিগঞ্জ জেলায় এ কমিটি গঠন করা হয়েছে। নারীরা যাতে নির্যাতন ও সহিংসতার শিকার হতে না হয় এজন্য নিজস্ব চিন্তা চেতনা থেকেই তিনি এ ধরণের উদ্যোগ নিয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com