শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়াই সরকারের লক্ষ্য-এমপি আবু জাহির

  • আপডেট টাইম মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬
  • ৪৭১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ম্যালেরিয়া ও বাহক বাহিত রোগ নির্মূলের ভবিষ্যত করণীয় এবং সিলেট বিভাগের প্রাক নির্মূল কমসূচীর উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে সিলেট বিভাগের ৪টি উপজেলার কমিউনিটি হেলথ কেয়ার মাঠকর্মী ও জাতীয় ও বিভাগীয় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির প্রধান অতিথি হিসেবে বিভাগীয় প্রাক নির্মূল কমসূচীর উদ্বোধন করেন। এতে ৪টি জেলার হাজারো স্বাস্থ্য কর্মী উপস্থিত ছিলেন।
হবিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ, জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ দেবপদ রায়। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ ও কমিউনিকেবল ডিজিট কন্ট্রোলের লাইন ডাইরেক্টর অধ্যাপক ডাঃ আবুল খায়ের মোহাম্মদ শামছুজ্জামান।
হবিগঞ্জ জেলা বিএমএর সাংগঠনিক সম্পাদক ডাঃ মখলিছুর রহমান উজ্জলের পরিচালনায় সমাবেশে ফোন কনফান্সে বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ ইহতেশামুল হক চৌধুরী ও বাংলাদেশ মেডিকেল এসাসিয়েশনের মহা-সচিব।
সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় স্বাস্থ্য বিভাগরে পরিচালক ডাঃ গৌরমনি সিনহা, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সফিউল আলম, জেলা বিএমএর সহ-সভাপতি ডাঃ অসিত রঞ্জন দাস, ডাঃ এম এম আক্তারোজ্জামান।
প্রধান অতথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, সিলেট বিভাগ ম্যালেরিয়া ঝুকিমুক্ত নয়। তাই ম্যালেলিয়ার ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার জনগণের দৌড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিবে অত্যন্ত আন্তরিক। আর এর মূল দায়িত্ব গ্রহণ করতে হবে স্বাস্থ্য কর্মীদের। তাহলেই স্বাস্থ্য সেবার প্রকৃত সুফল জনগণ ভোগ করবে। তিনি বলেন, স্বাস্থ বিভাগের কর্মকর্তা ও মাঠ কর্মীদের পরিশ্রমের ফলেই বাংলাদেশের মানুষের গড় আয়ু বেড়েছে এবং প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্প সময়ের মধ্যে এমডিজি লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি আরও বলেন, শিশুদের টিকাদান কর্মসূচির সাফল্যের জন্য বাংলাদেশ বিশ্বে অন্যতম আদর্শ দেশ হিসেবে স্থান পেয়েছে। স্বাস্থ্য খাতকে যুগোপযোগী করতে প্রণয়ন করা হয়েছে “জাতীয় স্বাস্থ্য নীতিমালা-২০১১”। তৃণমূল পর্যায়ের দরিদ্র মানুষদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে গড়ে তোলা হয়েছে ১২ হাজার ৭৭৯টি কমিউনিটি ক্লিনিক। এমপি আবু জাহির বলেন, অচিরেই হবিগঞ্জ মেডিকেল কলেজে কার্যক্রম শুরু হতে যাচ্ছে। যার সুফল হবিগঞ্জসহ আশপাশের জেলার শিক্ষার্থীরা ও রোগীরা ভোগ করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com