শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মাধবপুরে চাকুরী ও ঋণ দেয়ার নামে লাখ লাখ টাকা আত্মসাত \ এনজিও কর্মকর্তা গ্রেফতার \ অফিস সিলগালা

  • আপডেট টাইম বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৪৮৪ বা পড়া হয়েছে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে \ মাধবপুরে গ্রামীণ আবাসন প্রকল্প নামে ভূয়া এনজিও খুলে চাকুরী ও ঋণ দেয়ার নামে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ১ এনজিও কর্মকর্তাকে গ্রেফতার ও কার্যালয় সীলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। গ্রেফতারকৃত এনজিও কর্মকর্তা হলেন-অফিস ইনচার্জ ফরিদা বেগম।
অভিযোগে জানা যায়- প্রায় ৩ মাস আগে পৌরশহরের ষ্টেডিয়াম পাড়ায় জনৈক নাজিমুল হকের বাসা ভাড়া নিয়ে গ্রামীণ আবাসন প্রকল্প নামে একটি ভূয়া এনজিও অফিস খুলে। পরবর্তীতে ২২ জন সুপার ভাইজার ও মাঠকর্মী নিয়োগ দেয়া হয়। তাদের প্রত্যেকের কাছ থেকে ৫ থেকে ১০ হাজার টাকা আদায় করা হয়। মাঠ কর্মীদের নির্দেশ দেয়া হয় বিনা সুদে গ্রামীণ দরিদ্র জনসাধারণকে ঋণ দিয়ে বাড়ী-ঘর তৈরী করে দেয়া হবে। এর জন্য কয়েক শ সদস্যের কাছ থেকে ভর্তি ফি বাবদ ৩শ টাকা করে মাঠকর্মীরা। ওই টাকাগুলো আদায় করার পর প্রজেক্ট ডাইরেক্টর মনিরুজ্জামান লাপাত্তা হয়ে যায়। গতকাল মঙ্গলবার সকালে ওই এনজিও’র মাঠকর্মী সামসু নাহার ও রোজিনা আক্তারসহ ৬/৭জন মিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযাগ দেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই অফিসে অভিযান চালিয়ে গ্রামীণ আবাসন প্রকল্পের উপজেলা ইনচার্জ ফরিদা বেগমকে আটক করে পুলিশের হাতে তুলে দেন এবং অফিস সীলগালা করে দেন। এসময় ফরিদা ওই এনজিও’র কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেনি। এ ব্যাপারে গ্রামীণ আবাসন প্রকল্পের এমডি দুলাল মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন আমরা গ্রামীণ আবাসন প্রকল্প অনুমোদনের জন্য কাগজ-পত্র জমা দিয়েছি। টাকা-পয়সা নেয়ার বিষয়টি আমার জানা নেই। মাঠ কর্মী রুমা আক্তার জানান ৫ হাজার টাকা দিয়ে চাকুরী নেয়ার পর ৩ মাসে ২১জন সদস্যদের ভর্তি করিয়েছি এবং ভর্তি ফি দেয়ার পর স্যারদের কাছ থেকে কোন বৈধ রিসিট নিতে পারিনি। আরেক মাঠ কর্মী সামসু নাহার বলেন সদস্যদের বৈধ কাগজ দিতে না পারায় তারা টাকা ফেরত দেয়ার জন্য চাপ দিচ্ছে। লোকজনের ভয়ে লুকিয়ে থাকতে হয়। প্রজেক্ট ডাইরেক্টর মনিরুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোল­া মনির হোসেন জানান- গ্রামীণ আবাসন প্রকল্পের ধর্মঘর ইউনিয়ন ইনচার্জ বীর সিং পাড়া গ্রামের বিল­াল মিয়ার স্ত্রী রোজিনা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com