বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

মনোনয়নপত্র যাচাই বাছাইকালে \ হবিগঞ্জে ৫ কাউন্সিলর ও চুনারুঘাটে ২ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

  • আপডেট টাইম রবিবার, ৬ ডিসেম্বর, ২০১৫
  • ৬২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ পৌরসভায় ৫ কাউন্সিলর প্রার্থী ও চুনারুঘাট পৌরসভায় ২ স্বতন্ত্র মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। গতকাল প্রার্থীদের দাখিলকৃত মনোনয়ন যাচাই-বাছাইকালে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে তাদের মনোনয়ন বাতিল করা হয়। তবে বাতিলকৃত প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।
গতকাল শনিবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। যাচাই-বাছাইকালে ঋণ খেলাপীর অভিযোগে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী অর্পনা বালা পাল এবং দ্রুত বিচার আইনে মামলা থাকায় ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী রাজিয়া সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শেখ আব্দুল হান্নান ও ২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সোহেল আহমদসহ অপর এক প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। হবিগঞ্জ পৌরসভার নির্বাচনের রিটার্নিং অফিসার শফিউল আজিম জানান, আপতত তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে ৩ দিনের মধ্যে তাদের আপিল করার সুযোগ রয়েছে। আপিলে বৈধ হলে তারা নির্বাচনে অংশ গ্রহন করতে পারবে।
অপরদিকে চুনারুঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী এসকে ইফতেখারুল গনি ও মীর সায়েব আলীর মনোনয়ন বাতিল করা হয়েছে। যাচাই বাছাইকালে তাদের মনোনয়ন বাতিল করা হয়। শনিবার বিকেলে যাচাই বাছাইকালে হলফনামায় ভোটার তালিকা নাম্বার ভুল থাকা স্বতন্ত্র মেয়র প্রার্থী এসকে ইফতেখারুল গনি এবং হলফনামায় ভোটার তালিকার সাথে নামের মিল না থাকায় স্বতন্ত্র প্রার্থী মীর সায়েব আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তারা তাদের মনোনয়পত্র বৈধতার জন্য ৩ দিনের মধ্যে আপিল করার সুযোগ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com