শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

এমপি আবু জাহিরের প্রচেষ্টায় অর্ধকোটি টাকা ব্যয়ে ॥ সদর উপজেলার ১০৪টি স্কুল মক্তব ও মাদ্রাসায় সৌর বিদ্যুৎ স্থাপন হচ্ছে

  • আপডেট টাইম বুধবার, ১০ জুন, ২০১৫
  • ৪৭০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার ৭১টি বিদ্যুতবিহীন প্রাথমিক বিদ্যালয়ে সৌর বিদ্যুৎ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এতে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় বিদ্যুতের আওতায় চলে আসবে। সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির তার বরাদ্দকৃত পরীক্ষামূলক ত্রাণ (টিআর) ও কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের আওতায় এই আর্থিক বরাদ্দ দেন। বরেত ব্যয় হবে ৪৭ লাখ, ৩০ হাজার টাকা।
সূত্র জানায়, ৭১টি বিদ্যালয়কে সৌর বিদ্যুৎ স্থাপনের জন্য ৪৫ হাজার টাকা করে মোট ৩১ লাখ ৯৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জুন মাসের মধ্যে এসব বিদ্যালয়ে সোলার প্যানেল স্থাপন করা হবে। ফলে প্রচন্ড গরম থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীরা কিছুটা হলেও রেহাই পাবে। প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি সোলার প্যানেল স্থাপনের জন্য ৩টি উচ্চ বিদ্যালয়কে ২ লাখ ৪৫ হাজার টাকা এবং ৩০টি মক্তব, মাদ্রাসা ও মসজিদে ১২ লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়।
সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির জানান, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ইতোপূর্বে টিআর প্রকল্প থেকে সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে কম্পিউটার বরাদ্দ দেয়া হয়েছিল। এখন সোলার প্যানেল স্থাপিত হলে শিক্ষার্থীরা কম্পিউটারের সুবিধা ভোগ করতে পারবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com