বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জের কসবায় নিহত আজিজুলের দাফন সম্পন্ন ॥ উপজেলা চেয়ারম্যান, ইউএনও ও ওসির নিহতের বাড়ি পরিদর্শন

  • আপডেট টাইম সোমবার, ৮ জুন, ২০১৫
  • ৪৩২ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের বহুল আলোচিত ট্রিপল মার্ডার খ্যাত কসবা গ্রামে গত শনিবার সন্ধ্যায় প্রতিপক্ষের হাতে নিহত আজিজুল ইসলাম (৩০) এর দাফন গতকাল রবিবার বিকালে সম্পন্ন হয়েছে। নিহতের বাড়িতে চলছে শোকের মাতম। ওই বেলা সাড়ে ৩টার দিকে তার লাশ সিলেট মর্গ থেকে ময়না তদন্ত শেষে বাড়িতে আসার পর নিহত আজিজুলকে এক নজর দেখার জন্য হাজার হাজার মানুষ ভীড় জমান তার বাড়িতে। পরে পূর্ব কসবা গ্রামের একটি মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নিহতের স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভাড়ি হয়ে উঠে। একমাত্র ছেলে আজিজুলকে হারিয়ে মা কলই বিবি পাগল প্রায়। ছেলে মারা যাওয়ার খবরে কলই বিবি বার বার মুর্ছা যান। সেই সাথে থামছেনা নিহতের বোন আফিয়া বেগম ও নীলু বেগমসহ স্বজনদের আহাজারি।
পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন ও থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খাঁন নিহতের বাড়িতে গিয়ে স্বজনদের শান্তনা দিয়ে হত্যাকারীদের আইনের মাধ্যমে শাস্তি দেওয়ার আশ্বাস দেন। তবে কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেয় এ ব্যাপারে সতর্ক থাকার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। জানাযার নামাজে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ছালিক মিয়া, ফজলুল হক মনি, খলিলুর রহমান, ফরতাব আলী, তোফাজ্জল হোসেন, রানা শেখ প্রমূখ।
স্থানীয়রা জানান, গত শুক্রবার বিকালে র‌্যাব-৯ কসবা গ্রামে অভিযান চালিয়ে ট্রিপল মার্ডার মামলার ৩নং আসামী ফারুক আহমদ ও ছমির হোসেনকে গ্রেফতার করার সময় নিহত আজিজুলসহ স্থানীয় বাদী পক্ষের কয়েক জন লোক ছিল। এতে ক্ষিপ্ত ফারুক আহমদের ভাতিজা ইছাব আলীর ছেলে তোফাজ্জল, রিয়াজ, রাসু মিয়ার ছেলে বাবলু ও আলমাছ মিয়ার ছেলে মাইদুল হকের নেতৃত্বে ৭/৮ জনের একদল লোক পূর্ব পরিকল্পিতভাবে আজিজুল ইসলামকে স্থানীয় বান্দের বাজার ও কসবা সড়কের আবিদ উল্লা ও জাহির উল্লার বাড়ির সামনে একা পেয়ে মাত্রই ধারালো অস্ত্র দিয়ে হামলা চালিয়ে নির্মম ভাবে হত্যা করে।
উল্লেখ্য, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বহুল আলোচিত কসবা গ্রামের ফারুক আহমদ গং ও স্বপন আহমদ গংদের মধ্যে দীর্ঘ কয়েক বছর যাবত সংঘর্ষ, হামলা, লুটপাট, অগ্নিসংযোগসহ অন্তত ৫টি খুনের ঘটনা ঘটেছে। উভয় পক্ষে একাধিক মামলা মোকদ্দমাও রয়েছে। সর্বশেষ গত বছরের প্রথম দিকে ফারুক আহমদ গংদের হামলায় কসবা গ্রামে ট্রিপল মার্ডারের ঘটনা ঘটে। গত শুক্রবার সন্ধায় র‌্যাব-৯ এর একটি দল কসবা গ্রামে অভিযান চালিয়ে ট্রিপল মার্ডার মামলার ৩নং ওয়ারেন্টভুক্ত আসামী ফারুক আহমদ ও ছমির হোসেনকে গ্রেফতার করেন। এর জেরধরে গত শনিবার বিকেলে স্বপন আহমদ এর পরে আজিজুল ইসলাম স্থানীয় বান্দের বাজার থেকে বাড়ি যাবার পথে ফারুক আহমদের পক্ষের উল্লেখিত একদল লোক আজিজুলের উপর হামলা চালিয়ে রামদা দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করলে সে গুরুতর আহত হয়। তার গলাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত রয়েছে বলে জানা গেছে। পরে স্থানীয় লোকজন আশংকাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাতেই সে মৃত্যুর কুলে ঢলে পড়ে। ঘটনার পর থেকে ওই গ্রাম পুরুষ শুন্য রয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি। তবে দাঙ্গা-হাঙ্গামা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী রবিবার বিকালে নিহতের বাড়িতে গিয়ে শোকার্ত স্বজনদের শান্তনা দেন এবং প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তবে এর জের ধরে নতুন করে যাতে কোন ধরনের দাঙ্গা-হাঙ্গামার সৃষ্টি না হয় সে দিকে নজর রাখার জন্য গ্রামবাসীর প্রতি অনুরোধ করেন। উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোঃ আনোয়ার হোসেন নিহত পরিবারকে শান্তনা দিয়ে এলাকার আইনশৃংখলা রক্ষার জন্য নিহতের স্বজনরাসহ এলাকাবাসীর প্রতি অনুরোধ করেন।
এ ব্যাপারে অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খান বলেন, ঘটনার পর পরই জড়িতদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। কাউকে না পাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। নিহত পরিবারকে সর্বাত্মক আইনী সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, কাউকে নতুন করে আইনশৃংখলার অবনতি ঘটানোর সুযোগ দেয়া হবে। কেউ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবে পুলিশ। এলাকার আইনশৃংখলা রক্ষার স্বার্থে অতিরিক্ত পুলিশ টহল জোরদার করা হয়েছে বলেও তিনি জানান।
এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। শোকের মাতম চলছে নিহতের বাড়িতে। বিকালে নিহতের দাফন সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com