শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে তৃতীয় শ্রেণীর ছাত্রের মৃত্যু ॥ পরস্পর বিরোধী বক্তব্য

  • আপডেট টাইম শুক্রবার, ১০ এপ্রিল, ২০১৫
  • ৪২৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের স্বস্তিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র ও সাইট্যা আলমপুর গ্রামের সাহাবউদ্দিনের পুত্র ইসলাম উদ্দিন (৯) নামের এক শিশু গতকাল বৃহস্পতিবার সকালে সিলেটস্থ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তার মৃত্যু নিয়ে এলাকায় নানা গুঞ্জন শুরু হয়েছে। নিহত শিশুর পরিবারের দাবী প্রায় দেড় মাস পুর্বে স্কুলে IMG-20150409-WA0001সহপাঠীর হামলায় আহত হয় ইসলাম উদ্দিন। সে কারনেই তার মৃত্যু হয়েছে বলে দাবী পরিবারের। তবে অভিযুক্ত সহপাঠীর পরিবার দাবী করেছেন ভিন্ন কথা। তারা বলেন, দেড় মাস আগে এ দু’শিশুর মধ্যে বাকযুদ্ধ হয়। এক পর্যায়ে হাতাতির ঘটনা ঘটে। এর থেকে সে স্বাভাবিকভাবে স্কুলে আসা-যাওয়া করতো। তার মৃত্যু অন্য কোন কারনে বা অসুস্থ হয়ে মারা যেতে পারে। জানাযায়, মৌলভীবাজার জেলার সাটিয়া আলমপুর এলাকার সাহাব উদ্দিনের ছেলে ইসলাম উদ্দিন (৯) মা’য়ের সাথে নানা বাড়ি নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের ইসলামপুর (শৈলার পাড়) গ্রামে থেকে স্বস্তিপুর প্রাইমারী স্কুলে ৩য় শ্রেণীতে পড়ালেখা করে। এবং একই ইউনিয়নের চলিতাপুর গ্রামের রুহুল আমীনের ছেলে আদনান মিয়া (১০) স্বস্তিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র। বিগত ১৬ ফেব্র“য়ারী দুপুরে ওই ছাত্রের মধ্যে স্কুলে তুচ্ছ ঘটনা নিয়ে বাকবিতন্ডা এবং ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ সময় ইসলাম উদ্দিন সিটকে দেয়ালে পড়ে মাথায় আঘাতপ্রাপ্ত হয়। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হলে স্বাভাবিকভাবে স্কুলে আসা যাওয়া করে। প্রায় ২/৩ দিন পুর্বে তার অবস্থার অবনতি ঘটলে তাকে প্রথমে সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসারত অবস্থায় গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় মৃত্যুর কোলে ঢলে পড়ে অবুঝ ওই শিশু ইসলাম উদ্দিন। এ ঘটনায় নিহতের পরিবার হামলাকারী শিশু আদনান ও তার পরিবারের লোকদের দায়ী করছেন। চেয়ারম্যান বিষয়টি আপোষে নিঃষ্পত্তি করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে সূত্রে জানা গেছে।
মৃতের পরিবার জানান, ঘটনার পরে প্রাথমিক ভাবে সাময়িক সুস্থতা বোধ করলেও কয়েকদিন পরপরই তার মাথায় ব্রেইনে সমস্যা প্রকট আকার ধারন করে। গত কয়েকদিন পূর্বে আশংকাজনক অবস্থায় সিলেট শহরের নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে সিলেট রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকাল সাড়ে ৮টায় মৃত্যুর কোলে ঢলে পড়ে।
তবে হামলাকারী শিশুর পরিবারের লোকজন দাবী করছেন নিহত শিশুর জিবদ্দশায় প্রায় ১০/১৫দিন পূর্বে ইসলাম উদ্দিনের সুন্নতি কাজ (খতনা) করানো হয়েছিল। ওই খতনার পর থেকেই সে জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করতে পারে।
নিহত স্কুল ছাত্র ইসলাম উদ্দিনের নানী মমতা বেগম এ প্রতিবেদক কে বলেন, “আমার নাতী ইসলাম উদ্দিন ছোট বেলা থেকেই আমার বাড়ী থেকে লেখাপড়া করে আসছিল। হামলার ঘটনার দিন আমার নাতী স্কুলে গেলে সহপাঠী স্কুল ছাত্র আদনানের বেপরোয়া হামলায় গুরুতর আহত হবার কারণে সে মারা গেলেও আদনানের পিতা বা তার পরিবারের কেউই কোন খোঁজ নেয়নি। আমার নাতীর মৃত্যুর জন্য শিশু আদনানও তার অবিভাবক দায়ী।
ব্যাপারে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ধর্মজিৎ দাশ বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। প্রায় দেড়মাস পুর্বে স্কুলে দু’বাচ্চার মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছিল। এখন কি কারনে মারা গেছে তা তদন্ত করে দেখা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com