বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
গ্রীসে নিহত নবীগঞ্জের দু’ব্যক্তিকে শেষ বিদায় জানালো এলাকাবাসী চুনারুঘাটে রাস্তার কাঁদায় ধান রোপন করে প্রতিবাদ নবীগঞ্জে হত্যা মামলার ৭০ আসামীর জামিন নামঞ্জুর কারাগারে প্রেরণের নির্দেশ শহরের গাণিংপার্ক থেকে নতুন বিবাহিত যুবকের লাশ উদ্ধার বাঙ্গালীর আশার বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি আবু জাহির হবিগঞ্জে নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত শহরে নকল সোনা বিক্রেতা আটক আমার হবিগঞ্জের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জেলা কৃষক লীগের নব নির্বাচিত সভাপতি শরীফ উল্লাহকে শচীন্দ্র কলেজের রোভার স্কাউট গ্রুপের ফুলেল শুভেচ্ছা নবীগঞ্জে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ
নবীগঞ্জে ১২ প্রবাসীর ফুটবল উৎসব আজ ॥ উদ্বোধনী খেলায় মৌলভীবাজার ও কাজীর গাঁও মুখোমুখী

নবীগঞ্জে ১২ প্রবাসীর ফুটবল উৎসব আজ ॥ উদ্বোধনী খেলায় মৌলভীবাজার ও কাজীর গাঁও মুখোমুখী

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ দেশ প্রেম, জাতীয়তাবোধ ও বাল্য স্মৃতির উন্মাদনায় জমে উঠেছে ফুটবল উৎসব। ফুটবল উৎসবে মেতে উঠেছে নয়মৌজার জনপদ। ১২ প্রবাসীর ব্যাতিক্রমী উদ্যোগে ফুটবল আসরের নতুন মাত্রা যুক্ত হয়েছে। আনন্দ উল্লাসে মেতে উঠেছে ফুটবল প্রেমী দর্শক। সর্বত্র বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। জমকালো আয়োজনে আজ মঙ্গলবার উদ্বোধনী খেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিকেল ৩টায় মুখোমুখী হচ্ছে-নবীগঞ্জ কাজীরগাঁও একাদশ বনাম মৌলভী বাজার সদর একাদশ। সুষ্ঠ ব্যবস্থাপনা ও শৃংখলা নিয়ে স্থানীয় যুবসমাজের তরফ থেকে দফায় দফায় বৈঠক হয়েছে। আনন্দ, উন্মাদনা এবং বাঙ্গালী সংস্কৃতির অনুপ্রেরণায় বাল্য স্মৃতিকে জাগিয়ে তোলতে প্রতিশ্র“তিবদ্ধ প্রবাসীরা। উত্তেজনায় ভরপুর ফুটবল উৎসব আর সুস্থ বিনোদন উপহার দেয়ার নিমিত্তে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। রাজনীতি ও গ্র“পিংমুক্ত আয়োজন নিয়ে সনতোষ প্রকাশ করেছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
স্থানীয় সূত্র জানায়, নতুন প্রজন্মের তরুণ ও যুবসমাজকে উৎসাহ এবং উদ্দীপনা দেয়ার মানষিকতায় প্রবাসী বন্ধুমহল ব্যাতিক্রমী চেতনায় ফুটবল উন্মাদনার আয়োজন করেন। এতে সিলেট বিভাগের বাচাইকৃত ৮টি দল অংশ নিচ্ছে। প্রথম পুরস্কার হিসেবে ১টি ডিসকভারী মোটর সাইকেল এবং দ্বিতীয় পুরস্কার হিসেবে ১ টি ওয়ালটন মোটর সাইকেল দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন প্রকার পুরস্কারের ব্যবস্থা রয়েছে। প্রতিটি খেলা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নীতিমালার ভিত্তিতে অনুষ্ঠিত হবে। সেরা ৮ দলের অংশ গ্রহণ এবং সুষ্ঠ ব্যবস্থাপনা নিয়ে উৎসবের আমেজ বিরাজ করছে। অংশ গ্রহণকারী দলগুলো হচ্ছে, আয়ান আরিয়ান ফুটবল একাদশ, দিয়া স্পোটিং ক্লাব, ইনাতগঞ্জ জাগ্রত যুবসংঘ, সিলেট রয়েল, মরহুম সাজ্জাদ ফুটবল ক্লাব, তরুণ ক্রিড়া চক্র, বিশ্বনাথ একতা ক্রিড়া চক্র, রুনাম ফুটবল একাদশ। বর্ণাঢ্য উৎসব ছাড়াও স্থানীয়দের সহায়তায় মুক্ত আয়োজক ১২ প্রবাসী। গতকাল রাতে উদ্বোধনী খেলা ও সার্বিক প্রস্তুতি নিয়ে আয়োজক প্রবাসী নেতৃবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার সমন্বয়ে বৈঠক হয়েছে। সভাপতিত্ব করেন আয়োজক কমিটির অন্যতম কর্ণধার যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি লিডার মোঃ ফখর উদ্দিন। উপস্থিত ছিলেন, ইংল্যান্ড প্রবাসী কমিউনিটি লিডার মোঃ ফয়ছল আহমদ, আবদুল মুকিত, খয়রুল হোসেন, তফিল আহমদ, আহমদ রশীদ, সাদেক আহমদ শাহান, উকিল মিয়া, মোহাম্মদ আলী, বাবুল আহমদ চৌধুরী, তোহা আহমদ চৌধুরী, ছয়ফুল আহমদ চৌধুরী। উদ্বোধনী খেলা ও শৃংখলা নিয়ে স্থানীয়দের পক্ষ থেকে মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন, মুহিতুর রহমান, আবদুল আলীম, আলহাজ্ব মিরাশ উদ্দিন, জিতু মিয়া, নুরুজ্জামান, মোজাহিদ মিয়া, রফিকুল বাছিত, আবদুল হামিদ, ছাইম উল্যা, আবদুস সালাম, জিলু মিয়া প্রমূখ। খেলা পরিচালানায় সার্বিক তত্বাবধানে নিয়োজিত থাকবেন সাবেক কৃতি ফুটবলার মোঃ আবদুল বাছিত। উদ্বোধনী খেলায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানানো হয়েছে। আয়োজক প্রবাসীরা খেলা পরিচালনায় শান্তি ও স্থিতিশীলতায় এবং রাইয়াপুর আদর্শ গ্রামের ঐতিহ্য রক্ষায় সকল শ্রেণী-পেশার লোকজনের সহায়তা কামনা করেছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com