শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে শালিস অমান্য করে বিরোধপূর্ণ ভুমিতে ঘর নির্মাণ ॥ পুলিশকে ২৪ ঘন্টার আল্টিমেটাম ॥ অন্যতায় গণ আন্দোলন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ নভেম্বর, ২০১৪
  • ৩৫১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে গঠিত শালিস বোর্ডকে ডিঙ্গিয়ে গত রবিবার মধ্যরাতে বিরোধ পুর্ণ ভূমিতে ঘর নির্মাণের ঘটনায় নবীগঞ্জে আইন শৃংখলার অবনতির আশংখ্যায় গতকাল বুধবার রাতে এক রুদ্রতার বৈঠকে বিরোধপুর্ণ ভুমি পুর্বাবস্থায় ফিরিয়ে নিয়ে আসতে পুলিশ প্রশাসনের প্রতি ২৪ ঘন্টার আল্টেমেটাম দিয়েছেন গঠিত শালিস বোর্ড ও সুশিলসমাজের নেতৃবৃন্দ। অন্যতায় নবীগঞ্জবাসীকে নিয়ে গণ আন্দোলনের ডাক দেয়া হবে বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবুর সভাপতিত্বে অনুষ্টিত সভায় উক্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক পর্যায়ে সহকারী পুলিশ সুপার নাজমুল ইসলাম ও থানার অফিসার ইনর্চাজ মোঃ লিয়াকত আলী ঘঁটনার জন্য দুঃখ প্রকাশ করে শালিস বোর্ড’র প্রস্তাব বাস্তবায়নের আপ্রাণ চেষ্টা করার প্রতিশ্র“তি দেন। উক্ত সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, পৌর সভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী,প্যানেল মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী,ইউপি চেয়ারম্যান নজর”ল ইসলাম, চেয়ারম্যান ইজাজুর রহমান, চেয়ারম্যান এডভোকেট জাবিদ আলী,প্রাক্তন চেয়ারম্যান আব্দুর রউপ,আব্দুল হাই,ডাঃ আজিজুর রহমান,জাপা সভাপতি শাহ আবুল খায়ের,কাউন্সিলর এটিএম সালাম,কাউন্সিলর যুবরাজ গোপ প্রমূখ। সভার শুর”তেই নবীগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে জেকে হাইস্কুল চৌমুহনীতে একটি ভুমির মালিকানা ও দখল বেদখলকে কেন্দ্র করে আনমনু গ্রামের আব্দুল শহীদ (সাহিদ মিয়া) ও চরগাঁও গ্রামের মৃত শেখ মনর মিয়ার ছেলে শেখ সাইদুল হকের মধ্যে সৃষ্ট বিরোধের জেরধরে অনুষ্টিত শালিসের সিদ্ধান্ত, সর্বসম্মতিক্রমে ১২ সদস্য বিশিষ্ট বোর্ড গঠন এবং বোর্ড এর প্রতি অসম্মান প্রদর্শন করে এক পক্ষ গভীর রাতে ঘর নির্মাণ কালে পুলিশের বিতর্কিত ভূমিকা ও আব্দুস শহীদ (সাহিদ মিয়া)কে আটক অতঃপর ৫৪ ধারায় জেল হাজতে প্রেরনের ঘটনা নিয়ে ব্যাপক আলোচনা হয়। এক পর্যায়ে সভায় সর্বসম্মতিক্রমে পুলিশের বিতর্কিত ভূমিকার কারনে উক্ত ভূমিকে কেন্দ্র করে নবীগঞ্জে যে কোন সময় ব্যাপক রক্তক্ষয়ী সংঘর্ষ, খুন খারাপির ঘটনাসহ আইন শৃংখলার চরম অবনতির সম্ভাবনা রয়েছে।
স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ পৌর এলাকার আনমনু গ্রামের মৃত আরমান উল্লার ছেলে সমাজ সেবক আব্দুস শহীদ (সাহিদ মিয়া)’র অবর্তমানে চরগাঁও গ্রামের মৃত শেখ মনর মিয়া প্রায় ২০ বছর পুর্বে নবীগঞ্জ জে কে হাইস্কুল চৌমুহনীতে একটি ভূমিতে জবর দখল করে ঘর নির্মাণ করে শাহজালাল হোটেল নামে ব্যবসা করে আসছিলেন। সম্প্রতি বিলেত ফেরত মৃত শেখ মনর মিয়ার ছেলে শেখ সরাজ মিয়া ও শেখ সাইদুল হক উক্ত হোটেল ভেঙ্গে নতুন করে নির্মাণের চেষ্টা কালে আব্দুস শহীদ (সাহিদ মিয়া) বাঁধা দেন। এনিয়ে উভয়ের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এতে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষই রাত জেগে পাহাড়া দিতেন। এ অবস্থায় সাহিদ মিয়া নবীগঞ্জ থানায় দরখাস্ত দিলে পুলিশ উভয় পক্ষকে শান্তি শৃংখলা রক্ষার্থে প্রায় ১৫/২০ দিন পুর্বে নোটিশ প্রদান করেন। এর প্রেক্ষিতে শহরের আইনশৃংখলা রক্ষার্থে বিরোধ মীমাংসায় স্থানীয় সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু,উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী ও পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলামের সমন্বয়ে উপজেলা হল রোমে একটি শালিস বৈঠক বসে। রাত সোয়া ১ টার দিকে থানার ওসি মোঃ লিয়াকত আলী এক পক্ষের সাহিদ মিয়া ও তার চাচাতো ভাই আব্দুল মুকিত মিয়াকে নিয়ে থানায় গেলে তাদের দু’জনকে আটক করা হয়। রাত পৌঁনে ২ টার দিকে থানার একদল পুলিশ এসে সাহিদ মিয়ার লোকজনকে ঘটঁনাস্থল থেকে বিতারিত করে দিলে রাত ২ টার দিকে সাইদুল হক চরগাঁও ও তিমিরপুর গ্রামের কয়েক’শ সশস্ত্র লোক নিয়ে জোরপুর্বক ঘর নির্মাণের কাজ শুরু করে। এ খবরে সাহিদ মিয়ার লোকজন বাধাঁ দিতে চাইলে পুলিশ ও সাইদুলের লোকজন একজোট হয়ে বাঁধা দিলে উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com