মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সাতছড়িতে রকেট লাঞ্চারের ১৮টি গোলা নিস্ক্রিয় করলো সেনাবাহিনী মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক ॥ দেশ ও জাতির উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ আবু জাহির এমপি’র সাথে নবনির্বাচিত হবিগঞ্জ পৌর পরিষদের সৌজন্য সাক্ষাৎ নারী দিবসের চেতনায় সবাইকে উজ্জীবিত হওয়ার আহ্বান জেলা প্রশাসকের ৪নং ওয়ার্ডের মুরুব্বীয়ানদের সাথে মেয়র সেলিমের শুভেচ্ছা বিনিময় নূর মডেল কেজি এন্ড হাই স্কুলের শিক্ষা সফর সম্পন্ন নবীগঞ্জ উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত বিদায়ী জেলা প্রশাসককে তাসনুভা-শামীম ফাউন্ডেশনের সম্মাননা স্মারক প্রদান হবিগঞ্জে আরো ৫৩৪ জন করোনা টিকা নিয়েছেন মাধবপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত
মাধবপুরে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

মাধবপুরে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে ডাক্তারের ভুল চিকিৎসা এবং ঔষুধ প্রয়োগের মাধ্যমে গতকাল শুক্রবার সন্ধ্যায় এক শিশুর মৃত্যুর অভিযোগ করেছেন নিহতের স্বজনরা। ঘটনার পর পরই ফার্মেসী মালিক খোকন চন্দ্র ঘোষ পালিয়ে যায়। পরে নিহতের স্বজন ও এলাকাবাসী ডাক্তার ও ফার্মেসীর মালিককে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে। খবর পেয়ে থানার ওসি (তদন্ত) কে.এম.আজমিরুজামান ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- গতকাল সন্ধ্যার দিকে মাধবপুর পৌরসভাধীন গুমুটিয়া গ্রামের কুদ্দুছ মিয়া তার আড়াই বছরের ছেলে জ্বরে আক্রান্ত রাকিব মিয়াকে হাসপাতালে নিয়ে আসার পথে হাসপাতাল গেইটে জননী মেডিকেল হলের মালিক খোকন চন্দ্র ঘোষ তাকে স্বাস্থ্য কেন্দ্রে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জুয়েল রায়ের বাসায় নিয়ে যায়। সেখানে তার চিকিৎসা শেষে চিকিৎসা পত্রসহ খোকন স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন তার ফার্মেসীতে নিয়ে যায়। সেখানে একটি ইনজেকশন পুশ করার সাথে সাথে রাকিব মিয়ার অবস্থার অবনতি ঘটলে স্বজনরা তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কতর্ব্যরত ডাক্তার শারমিন রহমান তাকে মৃত ঘোষনা করেন। এ খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে ফার্মেসী মালিক খোকন চন্দ্র ঘোষ ফার্মেসী তালাবদ্ধ করে পালিয়ে যায়। পরে নিহতের স্বজন ও এলাকাবাসী জড়ো হয়ে সংশ্লিষ্ট ডাক্তার ও ফার্মেসী মালিকের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।
এ ব্যাপারে ডাঃ জুয়েল রায় জানান, সন্ধ্যার কিছু আগে খোকন আমার কাছে একটি রোগি নিয়ে আসে। আমি প্রাথমিক চিকিৎসা করে তাকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মন বাড়ীয়া যাওয়ার পরামর্শ দেই। এ ব্যাপারে কতর্ব্যরত ডাক্তার শারমিন রহমান বলেন-আমার কাছে তাকে মৃত অবস্থায় নিয়ে আসে। ময়নাতদন্ত ছাড়া এ ব্যাপারে মন্তব্য করা যাবে না। এ ব্যাপারে থানার ওসি (তদন্ত) কে.এম.আজমিরুজামান জানান-নিহত রাকিবের সুরতহাল রিপোর্ট তৈরী করা লাশ থানায় আনা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে জানান-দীর্ঘদিন ধরে হাসপাতালে একটি দালাল চক্র কাজ করে যাচ্ছে। যারা গ্রাম থেকে চিকিৎসা নিতে আসে তাদেরকে গেইটেই বিভিন্ন ভাবে প্রলুব্দ করে বিভিন্ন ডাক্তারের ব্যক্তিগত চেম্বারে অথবা প্রাইভেট ক্লিনিক ও ডায়গনিষ্টক সেন্টারে নিয়ে যায় এবং ওই সব ডাক্তাররা বিভিন্ন উপটৌকন ও মাসিক অর্থের বিনিময়ে বিভিন্ন কোম্পানীর নিম্নমানের ঔষধ লিখে থাকেন। অপর দিকে বিভিন্ন কোম্পানীর রিপ্রেজেন্টিটিভরা সকাল থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে বিভিন্ন ডাক্তারের চেম্বারে রোগিদের জন্য রক্ষিত বসার চেয়ার এবং টেবিল দখল করে বসে থাকেন। ফলে রোগিরা চিকিৎসা সেবা তো পাইনি বরং রোগের জন্য সরকারী ঔষুধের পরিবর্তে ডাক্তাররা বিভিন্ন কোম্পানীর নিম্নমানের ঔষুধের নাম লিখে চিকিৎসা পত্র হাতে ধরিয়ে দেন। তাছাড়া জরুরী বিভাগে উন্নতমানের সরকারী ঔষধ বরাদ্দ থাকলেও রিপ্রেজেন্টিটিভদের কারনে ওই ঔষুধ লিখে নিম্নমানের ঔষুধ লিখতে হয়।
উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ দেবাশিস দেবনাথ জানান-এটা আমার স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যাপার না। সংশ্লিষ্ট ডাক্তার উনার ব্যক্তিগত চেম্বারের রোগি দেখেছে। তিনিই এ বিষয়ে ভাল বলতে পারবেন। স্বাস্থ্য কেন্দ্রে দালাল ও রিপ্রেজেন্টিটিভদের অত্যাচার থেকে রোগিদের বাচাঁনোর জন্য কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় না ? প্রশ্ন করলে তিনি তা এড়িয়ে যান।
নিহত রাকিবের মা সুন্দর বানু একমাত্র ছেলেকে হারিয়ে হাসপাতালের বারান্দায় বার বার মূর্চা যাচ্ছিলেন। এবং একমাত্র বুকের ধনের হত্যাকারীদের বিচার দাবি জানান। এব্যাপারে কাউন্সিলর এমদাদুল হক ফেরদৌস জানান দোষীদের অবশ্যই বিচার হতে হবে। বিষয়টি আপোষে নিষ্পত্তি করার জন্য একটি মহল প্রক্রিয়া শুরু করেছে বলে সূত্র জানায়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com