বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বানিয়াচং উপজেলা প্রশাসনকে ব্র্যাকের ফরমালিন পরীক্ষার যন্ত্র হস্তান্তর

  • আপডেট টাইম সোমবার, ২১ জুলাই, ২০১৪
  • ৩৯৬ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং উপজেলা প্রশাসনকে একটি ফরমালডিহাইড মিটার প্রদান করেছে ব্র্যাক। গতকাল রবিবার দুপুর ২ টায় বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে এস.এম মুনীর উদ্দীন এর নিকট ব্র্যাক বানিয়াচং উপজেলা উন্নয়ন সমন্বয়কারী মোঃ মহসীন উদ্দিন ব্র্যাকের পক্ষ থেকে ফরমালডিহাইড মিটার হস্তান্তর করেন। এসময় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভুমি) বিএম মশিউর রহমান, হবিগঞ্জ জেলা ইউ.পি চেয়ারম্যান সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, পিআইও মেহেদী হাসান টিটু, ট্রেসার ইলেকট্রো কম এর মার্কেটিং অফিসার আবুল কালাম, ব্র্যাক এলাকা উন্নয়ন সমন্বয়কারী ফকরুল আলম ভূঁইয়া উপস্থিত ছিলেন।
এদিকে ফরমালিন ডিটেক্টার মেশিনটি গ্রহন করার সাথে সাথেই উপজেলা প্রশাসন ফরমালিন বিরোধী অভিযানে বেরিয়ে পড়েন। বিকাল ৩ টায় গ্যানিংগঞ্জ বাজারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস.এম.মুনীর উদ্দীন এবং সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিএম মশিউর রহমান এর যৌথ পরিচালনায় ভ্রাম্যমান আদালত আম ব্যবসায়ী মহিত খাঁকে ২ হাজার টাকা, ইমন মিয়াকে ১ হাজার টাকা, কাঠাল ব্যবসায়ী জয়নাল আবেদীনকে ২ হাজার টাকা এবং খেজুর ব্যবসায়ী জাহেদ মিয়াকে ৫ শত টাকা জরিমানা করেন। অপরদিকে আনারস ব্যবসায়ী আব্দুল আজিদ ও কাঠাল ব্যবসায়ী বাজিদ উল্লার আড়তে পরীক্ষা করে কোন ফরমালিনের অস্থিত্ব না পাওয়ায় তাদেরকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদ্বয় সৎ ব্যবসায়ী হিসেবে ধন্যবাদ জানান। ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন ইউ.পি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ ছাদিকুর রহমান, বানিয়াচং থানার এসআই ধর্মজিত সিনহা, পিআইও মেহেদী হাসান টিটু, ইউএনও’র সহকারী সফর আলী, ইউ.পি উদ্যোক্তা আনছার আলী, ইউ.পি দফাদার দুদু মিয়াসহ ৯ গ্রাম পুলিশ। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বাজারবাসী আদালতকে স্বতস্ফুর্তভাবে সহযোগীতা করতে দেখা যায় এবং ঘনঘন আদালত পরিচালনা করার জন্য ভ্রাম্যমান আদালতকে অনুরোধ করতে শুনা যায়। নির্বাহী ম্যাজিষ্ট্রেটদ্বয় জনপ্রত্যাশার প্রেক্ষিতে বলেন বানিয়াচং ফরমালিনমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। অন্যদিকে ভ্রাম্যমান আদালতের খবর পেয়েই সকল সূটকী ব্যবসায়ী বাজার থেকে উধাও হয়ে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com