বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে লন্ডনী দুলাভাইয়ের নিকট থেকে খসাতে খালাতা ও চাচাতো ভাইয়ের সহযোগীতায় হোসাইন নিজেই নিজেকে অপহরণ করে খালাতো ও চাচাতো ভাই এবং বন্ধু সহ হোসাইন পুলিশের খাঁচায়

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ মে, ২০১৪
  • ৫৯৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হোসাইন বখত নামে নবীগঞ্জের এক কলেজ ছাত্রকে অপহরণ নাটকের অবসান হয়েছে। লন্ডনী দুলাভাইয়ের নিকট থেকে টাকা খসাতে হোসাইন বখত তার বন্ধু এবং খালাতো ও চাচাতো ভাইয়ের সহযোগিতায় নিজেই নিজেকে অপহরণ নাটক সাজিয়েছিল। আদায়ও করেছিল ৫০ হাজার টাকা। কিন্তু হজম করতে পারেনি। উল্টো হোসাইন বখত, তার খালাতো ও চাচাতো ভাই এবং এক বন্ধু পুলিশের খাঁচায় বন্দি হয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। আটককৃতরা হচ্ছে হোসাইন বখত, তারা চাচাতো ভাই মিলাদ, খালাতো ভাই দেওতৈল গ্রামের মুর্শেদ ওদেওতৈল গ্রামের বন্ধু কাউছার।
নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের দক্ষিণ দৌলতপুর গ্রামের কৌশর বখত এর পুত্র আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের একাদশ শ্রেণীর ছাত্র হোসাইন বখত এর বোন জামাই সবুজ মাসাধিকাল পূর্বে দেশে আসেন। সবুজ দেশের আসার পর মাসাধিকাল পূর্বে দুলাভাইয়ের নিকট থেকে টাকা খসাতে পরিকল্পনা করে হোসাইন। সে তার পরিকল্পনা বাস্তবায়নে সহযোগিতা চায় তার বন্ধু দেওতৈল গ্রামের কাউছার ও রব এর নিকট। কিন্তু রব এতে সায় দেয়নি। পরবর্তীতে হোসেন তার চাচাতো ভাই মিলাদ ও খালাতো ভাই মুর্শেদের সহযোগিতা চায়। এতে সায় দেয় তারা। পরিকল্পনানুযায়ী মঙ্গলবার রাত ৮ টার দিকে মিলাদ মোটর যোগে হোসেনকে বাড়ি থেকে আউশকান্দি বাজারে নিয়ে যায়। পরে মিলাদ চলে যায় বাড়িতে। এদিকে বেশ কিছু সময় বাজারে অবস্থানের পর হোসেন তার খালাতো ভাই মুর্শেদ ও বন্ধু কাউছার সংঘটিত হয়। পরিকল্পনানুযায়ী হোসাইনের মোবাইল দিয়ে কাউছার রাত ১২ টার দিকে ফোন দেয় হোসাইনের মায়ের মোবাইলে। এ সময় কাউছার জানায় তার ছেলে হোসাইনকে অপহরণ করা হয়েছে। জীবিত পেতে হলে ৫০ হাজার টাকা দিতে হবে। এ সময় পাশে বসে হোসাইন কান্নার অভিনয় করছিল। যা তার মা শুনতে পান। একই ভাবে ফোন করা হয় হোসাইনের দুলাভাই সবুজের নিকট। তাকেও একই প্রস্তায় দেয় সাজানো অপহরণকারী কাউছার। এ নিয়ে রাতভর দৌলতপুর সহ আশাপাশের গ্রামে চলে হুলস্তুল। রাতেই পুলিশ প্রশাসন মাঠে নামে হোসাইনকে উদ্ধারে। অত্যাধুনিক যন্ত্র দিয়ে নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম ও এসআই শাহজাহানের নেতৃত্বে পুলিশ টেকিং করে হোসাইনের মোবাইল। এতে দেখা যায় হোসাইনের অবস্থান আউশকান্দির আশপাশেই। এদিকে সাজানো অপহরণকারীদের দাবী অনুযায়ী হোসাইনকে ফিরে পেতে গতকাল দুপুরে হোসাইনের মোবাইলের দুটি বিকাশ একাউন্ট করা সিমে ৫০ হাজার টাকা দেয়া হয়। এর পর থেকে অপেক্ষার পালা কখন জীবিত ফিরে আসবে আদরের হোসাইন।
দুপুর গড়িয়ে সন্ধ্যা। তার পর রাত ৯টা। কিন্তু কোথায় হোসাইন? এরই মাঝে খালাতো ভাই মুর্শেদ ও বন্ধু কাউছার পরিকল্পনানুযায়ী হোসাইনের হাত-পা বেধে আউশকান্দি বাজারের পার্শ্ববর্তী বরাক কৃষি খামারের নিকট ফেলে সটকে পড়ে। টিক একই সময় হোসাইনের চাচাতো ভাই মিলাদ আত্মীয়-স্বজনকে নিয়ে হোসাইনকে খোজতে ওই খামারের নিকট গিয়ে দেখতে পান হাত-পা বাধা অবস্থায় হোসাইন মাটিতে পড়ে আছে। সাথে সাথে তাকে উদ্ধার করে আউশকান্দি অরবিট হাসাপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। এরই মাঝে প্রকাশ পায় হোসাইন অপহরণ ও উদ্ধারের কথা। খবরটি পৌছে হোসাইনের অপর বন্ধু রবের নিকট। এক ব্যবসায়ীর নিকট মাসাধিকাল পূর্বে হোসাইনের অপহরণ নাটক পরিকল্পনার বিষয়টি ফাঁস করে দেয় রব। খবরটি পৌছে যায় স্থানীয় একজন বিশিষ্ট সাংবাদিকের নিকট। আর যায় কোথায়। সাংবাদিক বেচারা সাথে সাথে ফোনে বিষয়টি নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলমকে অবহিত করেন। খবর পেয়েই আউশকান্দি ছুটে আসেন ওসি জাহাঙ্গীর আলম। পরে ওই সাংবাদিকের সহযোগিতায় পুলিশ অপহরণ নাটকের পুরো বিষয়টি উদঘাটন করতে সক্ষম হন। ফোন করে বাজারে নিয়ে আসা হয় কাউছারকে। কৌশলে জিজ্ঞাসাবাদে কাউছার পুরো অপহরণ নাটকের বর্ণনা দেয়। ফোনে কাউছারই হোসাইনের মা ও দুলাভাইয়ের নিকট টাকা চেয়ে ছিল বলে সে স্বীকার করে। কাউছারের দেয়া বর্ণনানুযায়ী ওসি জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশ দেওতৈল গ্রামে গিয়ে হোসাইনের মোবাইলটি তার খালাতো ভাই মুর্শেদের নিকট থেকে উদ্ধার করেন। যে মোবাইলে বিকাশের মাধ্যমে দেয়া হয়েছিল ৫০ হাজার টাকা। মোবাইল চেক করে দেখা যায় ৫০ হাজার টাকা তারা উত্তোলন করেনি। এদিকে মিলাদের মোবাইলের একাধিক মেসেজের মাধ্যমে হোসাইন বিকাশে টাকা পাবার বিষয়টি মিলাদকে অবহিত করা হয়।
পরে অপহরণ নাটকের নায়ক হোসাইন বখত, তার খালাতো ভাই মুর্শেদ, চাচাতো ভাই মিলাদ ও বন্ধু কাউছারকে আটক করে নবীগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলমের ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ সাজানো অপহরণ নাটকের কারণে ঘটনার পর থেকে পুলিশ প্রশাসন তাকে উদ্ধারে মাঠে নামে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com