শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ব্র্যাকের সড়ক নিরাপত্তা বিষয়ে মতবিনিময় সভায় জেলা প্রশাসক সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে আমাদেরকে সচেতন হতে হবে

  • আপডেট টাইম বুধবার, ২৮ মে, ২০১৪
  • ৩৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন বলেছেন, সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে আমাদেরকে সচেতন হতে হবে। রাস্তাঘাটে চলাচলের সময় সতর্কতার সাথে চলতে হবে। পাশাপাশি আমাদের দেশের চালকদেরও সতর্কতা অবলম্বন করতে হবে। তিনি বলেন, সড়ক দুর্ঘটনা একবারে বন্ধ করা না গেলেও এর লাগাম টেনে ধরতে হবে। সড়ক দুর্ঘটনা রোধ করতে আমাদের রোড ডিভাইডারের প্রয়োজনীয়তাসহ যন্ত্রপাতিতে সীমাবদ্ধতা আছে। তিনি বলেন, অনেক সময় চালক হাতে সিগারেট ধরিয়ে এবং মোবাইল ফোনে কথা বলে গাড়ি চালায়। চালকরা কখনো চিন্তা করে না যে তাদের একটু অসতর্কতার কারনে কতগুলো যাত্রীর প্রাণ ঝড়ে যেতে পারে। এ জন্য গাড়ি চালানোর সময় বেশি বেশি করে সর্তক থাকতে হবে। কেননা একটি দুর্ঘটনা আমাদের সকলের জীবন বিপন্ন হতে পারে।
জেলা প্রশাসক গতকাল মঙ্গলবার সকালে ব্র্যাক আয়োজিত “নিরাপদ সড়ক আমাদের অধিকার, সড়ক নিরাপত্তা নিশ্চিতকরণে স্থানীয় পর্যায়ে করণীয়” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুলতান আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারী বৃন্দাবন কলেজের অধ্যক্ষ প্রফেসর বিজিত কুমার ভট্টাচার্য্য, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ জাহানারা খাতুন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, এলজিইডির নির্বাহী প্রকৌশলী রবিউল আলম, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এজাজুর রহমান, সড়ক বিভাগের প্রকৌশলী রুকুনজ্জামান, শ্রমিক নেতা সজিব আলী, জেলা মোটর মালিক গ্র“পের সভাপতি ফজলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক সফিকুর রহমান চৌধুরী, শিক্ষক আমিরুল ইসলাম, শ্রমিক নেতা আরব আলী, ম্যাক্সি মালিক সমিতির সভাপতি জি কে গাফ্ফার প্রমুখ। সভায় মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচীর ব্যবস্থাপক অপূর্ব কুমার সাহা। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন, ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচীর সিনিয়র ম্যানেজার মোঃ সুবর্ন দাউদ তোহা, হবিগঞ্জ জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ ফিরোজ ভূইয়া, ও ব্র্যাকের সিলেট আঞ্চলিক কর্মকর্তা জি এম সুমন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com