বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০১:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া ও যাত্রী পরিবহনের দায়ে ৩ চালককে ভ্রাম্যমান আদালতের অর্থদন্ড উমেদনগরে তক্ষক উদ্ধার হবিগঞ্জে নতুন আরো ৩৪ জন করোনা আক্রান্ত শহরতলীর পোদ্দার বাড়ী থেকে আসামী গ্রেফতার দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে সুমনকে বানিয়াচং যুবলীগ থেকে বহিস্কার নবীগঞ্জে প্রকাশ্যে দেশীয় অস্ত্রের মহড়া নিরাপত্তাহীণতায় ইউপি সদস্য সাফু আলম শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা লাখাইয়ে ইউপি মেম্বার মোস্তফা মিয়ার মৃত্যু আব্দুল মুকিতের পিতার মৃত্যুতে ডাঃ মুশফিক চৌধুরীর শোক নবীগঞ্জে শিক্ষা কর্মকর্তার উদাসীনতায় ফেরত গেল ১ কোটি ৫৭ লক্ষ টাকা! বিদ্যালয় সংস্কার করেও বিল না পেয়ে বিপাকে শিক্ষকরা বানিয়াচঙ্গে দেড় কোটি টাকা ব্যয়ে ৫২০ পরিবারকে নতুন বিদ্যুত সংযোগ প্রদান
আজমিরীগঞ্জে উজানের ঢলে নদীর পানি বৃদ্ধি ঃ বিভিন্ন স্থান প্লাবিত

আজমিরীগঞ্জে উজানের ঢলে নদীর পানি বৃদ্ধি ঃ বিভিন্ন স্থান প্লাবিত


স্টাফ রিপোর্টার ॥ উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল এবং কয়েকদিনের টানা ভারী বৃষ্টিপাতের কারনে আজমিরীগঞ্জে কালনী, কুশিয়ারাসহ বিভিন্ন নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। এসব নদীতে প্রতিনিয়তই পানি বাড়ছে। অব্যাহতভাবে পানি বৃদ্ধির কারণে প্লাবিত হয়েছে উপজেলার ৫টি ইউনিয়নের রাস্তাঘাটসহ নীচু এলাকার বেশ কিছু বাড়িঘর। এতে ভাটি এলাকায় বন্যার আশংকা দেখা দিয়েছে।
জানা গেছে, জেলার ভাটি এলাকা হিসেবে খ্যাত বানিয়াচং, আজমিরীগঞ্জ, লাখাই ও নবীগঞ্জ উপজেলার আংশিক। হাওরবেষ্টিত এসব এলাকায় সাম্প্রতিক ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানি বৃদ্ধি পাচ্ছে। জেলার নদ, নদীগুলোতেও পানি বৃদ্ধি অব্যাহত আছে। ফলে ভাটি এলাকার অনেক রাস্তাঘাটই বানের পানিতে তলিয়ে গেছে। নিচু এলাকার কিছু বাড়িঘরেও পানি উঠেছে। অনেক স্থানেই বন্যার আশংকা দেখা দিয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এমএল সৈকত জানান, হাওরে স্বাভাবিক প্রক্রিয়ায়ই পানি বৃদ্ধি পাচ্ছে। এখন বর্ষা মৌসুম। তাই এখন পানি বৃদ্ধি পাবে। এটাই স্বাভাবিক। ভারতের ত্রিপুরায় স্লুইচ গেইট খুলে দেয়া হয়েছে। তাই খোয়াই নদীতেও পানি বৃদ্ধি পাচ্ছে। গতকাল সোমবার বিকেল ৩টায় খোয়াই নদীতে বাল্লা পয়েন্টে পানি বিপদসীমার ২২০ সেন্টিমিটার এবং কুশিয়ারা নদীর পানি শেরপুর পয়েন্টে বিপদসীমার ১৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। তিনি বলেন, তবে নদীগুলোতে পানি বাড়ছে। এভাবে বাড়তে থাকলে দু’য়েক দিনের মধ্যেই তা বিপদসীমার উপরে চলে যেতে পারে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com