শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

এমপি আবু জাহির এর বেতনের টাকায় অস্বচ্ছলদের ঈদ খাবার

  • আপডেট টাইম রবিবার, ১৭ মে, ২০২০
  • ৩৬৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ করোনার এই দুর্যোগে অধিকাংশই চলছেন গা বাঁচিয়ে। জনগণের দুর্দশা লাঘবে অনেকেরই নেই দৃশ্যমান প্রচেষ্টা। তবে হবিগঞ্জ-৩ আসনের এমপি মোঃ আবু জাহির এর উজ্জ্বল ব্যতিক্রম। কঠিন এই সময়েও জীবনের ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক রয়েছেন মানুষের পাশে। ত্রাণ তৎপরতা থেকে শুরু করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে থাকছেন সকাল সন্ধ্যা। শুধুমাত্র সরকারি সহায়তার উপর নির্ভর না করে বিলিয়ে দিচ্ছেন নিজের বেতন-ভাতার টাকাও।
ব্যক্তিগত তহবিল থেকে নিজের নির্বাচনী এলাকার ওএমএস কার্ডধারীদের চালের মূল্য পরিশোধের পর এবার তিনি বেতনের টাকায় দিচ্ছেন অস্বচ্ছলদের ঈদের খাবার। সংসদ সদস্যের এ সমস্ত কার্যক্রমনে সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী। এ ধরণের সহায়তা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন তারা।
শনিবার (১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ও রাজিউড়া ইউনিয়নের শতাধিক মানুষের হাতে তুলে দেয়া হয় চাল, তেল, সেমাই, ময়দা ও চিনি।
ঈদ খাদ্য সামগ্রী নিতে আসা আফিয়া খাতুন জানান, স্বামী-সন্তানের রোজাগারপাতি বন্ধ হওয়ায় পুরো পরিবার ছিল বিপাকে। এরই মাঝে সামনে ঈদ। এই দুঃসময়ে সংসদ সদস্যের খাদ্য সামগ্রী পেয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন। এমপি আবু জাহিরকে ধন্যবাদ জানান আব্দুল কাদির, নুরুল হক ও আমরু মিয়াসহ অনেকেই।
খাদ্য বিতরণকালে এমপি আবু জাহির, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, আওয়ামী লীগ নেতা সৈয়দ আফজাল আলী দুদু, আব্দুল মুকিত, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো, এনামুুল হক শেখ কামালসহ অনান্যরা উপস্থিত ছিলেন।
এর আগে সম্প্রতি এমপি আবু জাহির হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ পৌরসভায় বিশেষ ওএমএস কার্ডধারীদের পক্ষে ১০ টাকা কেজি চালের মূল্য পরিশোধ করেন। তার এমন কর্মকান্ড দেখে অনেকে অস্বচ্ছলদের সহায়তায় অনুপ্রাণিত হচ্ছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।
এ ব্যাপারে এমপি আবু জারিহ বলেন, প্রধানমন্ত্রীর পক্ষে ব্যক্তিগত তহবিল থেকে ওএমএস কার্ডধারীদের চালের মূল্য দিয়েছি। সরকারি সহায়তার পাশাপাশি নিজের বেতনের টাকা দিয়ে ১৫ হাজার মানুষকে ঈদ খাবার দেয়ার উদ্যোগ নিয়েছি। এ সহায়তা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com