শুক্রবার, ২৯ মে ২০২০, ০৯:১৮ পূর্বাহ্ন

নবীগঞ্জে মূল তালিকা না থাকায় জরিমানা সেনা এর গোলাম ফারুক সিদ্দিকী’র পরিদর্শন

নবীগঞ্জে মূল তালিকা না থাকায় জরিমানা সেনা এর গোলাম ফারুক সিদ্দিকী’র পরিদর্শন

নবীগঞ্জ প্রতিনিধি॥ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্ব আজ স্তব্ধ। তবে থেমে নেই কিছু ব্যবসায়ীদের অভিনব কায়দা। সুযোগে যেন হাত ছাড়া করতে চান না তারা। মূল তালিকা না রেখেই অধিক মূলে পণ্য বিক্রি করার পায়তারা। এদিকে মহামারীতে আর্তনাদ করছে গোটা বিশ্ব। কাঁদছে মানবজাতি। কান্নার আওয়াজ থেমে নেই এমন কোনো দেশ নেই। বেঁচে থাকার সর্বোচ্চ লড়াই করছেন পৃথিবীর মানুষ।
বুধবার (১ এপ্রিল) দুপুরে নবীগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালতের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে টহল দেয় সেনাবাহিনী। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন। এসময় তাকে সহযোগিতা করেন, সেনাবাহিনীর কমান্ডার গালিব ও নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নবীগঞ্জ মধ্যবাজারের দুটি মুদির দোকানে মূল্য তালিকা না থাকায় তাদের প্রত্যেককে ১ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং পরবর্তিতে মূল তালিকা রাখার পরামর্শ দেন। পরে নবীগঞ্জ শহরের প্রত্যেকটি মুদি দোকান ও চালের মূল তালিকা রয়েছে কী না পরিদর্শন করেন তারা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ সরওয়ার শিকদার, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, সাংবাদিক মোঃ হাবিবুর রহমান চৌধুরী শামিম, নাবেদ মিয়া, হাছান চৌধুরী, শফিকুল ইসলাম নাহিদ প্রমুখ।
পরে বেলা দেড়টার দিকে নবীগঞ্জ শহরে আসেন সোনবাহিনীর ৩৬০ পদাতিক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক সিদ্দিকী। এ সময় সাথে ছিলেন, ১৩ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সিও লেঃ কর্নেল মেহেদী আল মাহমুদ ও ৬৪ ইষ্ট বেঙ্গলের ক্যাপ্টেন ইমন। এসময় তিনি নবীগঞ্জ শহরের গুরুত্ব স্থান পরিদর্শন করেন এবং সেনাবাহিনীর কাজকর্ম তদারকি করেন। জনসমাগম বেড়ে যাওয়ায় তিনি উদ্বেগ প্রকাশ করেন। সরকারের ঘোষিত সময় অনুযায়ী সবাইকে ঘরে থাকার আহবান জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com