শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চীন সফরে যাচ্ছেন জাতিসংঘের সাব কমিটির মেম্বার জুয়েল মিয়া

  • আপডেট টাইম বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৬০৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ জাতিসংঘের সাব কমিটির মেম্বার এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি জুয়েল মিয়া চীন সফরে যাচ্ছেন আগামী ২ ডিসেম্বর। তিনি সেখানে সফরকালে বিভিন্ন সামাজিক সংগঠনের কার্যক্রম পরিদর্শন করবেন এবং তাদের সাথে বিভিন্ন সেমিনারে যোগদান করবেন। বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে উসাহ্যমূলক বক্তব্য দিবেন এবং সুডেন্ট ভিসা সম্পর্কে তাদেরকে ধারনা দিবেন। এছাড়াও তিনি সুডেন্টেদের মধ্যে জাতিসংঘের বিভিন্ন কার্যক্রম তুলে ধরবেন ভবির্ষতে ছাত্র-ছাত্রীরা যেন জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিকভাবে যেন ভাল কিছু করতে পারে। পরে তিনি চীনের পরাষ্ট্রমন্ত্রী ওয়াং য়াই সাথে সৌজন্য সাক্ষাত করবেন। চীনের পরাষ্ট্রমন্ত্রী জুয়েল মিয়ার পূর্ব পরিচিত। এর আগে তিনি জাতিসংঘের সদর দফতরে অনেকভার সৌজন্য সাক্ষাত করেছেন বিভিন্ন আন্তর্জাতিক সমস্যা নিয়ে। বিদায় বেলা তিনি চীনে বসবাসরত বাংলাদেশী ভাইবোনদের সাথেও দেখা করবেন। জুয়েল মিয়া চীন সফর শেষে আগামী ৭ ডিসেম্বর বাংলাদেশে আসবেন। তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং জাতিসংঘের বিভিন্ন কর্মকর্তাদের সাথে রোহিঙ্গার সমস্যা সমাধানের জন্য আলোচনা করবেন। তিনি বাংলাদেশে সফরকালে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান এবং স্কুল কলেজে জাতিসংঘের বিভিন্ন কার্যক্রম তুলে ধরবেন এবং বাংলাদেশের ছাত্র-ছাত্রীরা জাতিসংঘের মাধ্যমে বিশ্বের দরবারে যেন বাংলাদেশের নাম তুলে ধরবে। এছাড়াও তিনি বাংলাদেশ সরকারের বিভিন্ন উর্ধতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মমিন-এর সাথে সৌজন্য সাক্ষাত করার কথা রয়েছে।
উল্লেখ্য, হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অমিতা গ্রামের হাজী দুদা মিয়ার পুত্র জুয়েল মিয়া। তিনি বর্তমানে স্ট্যাইট ইউনিভারসিটি অব নিউয়র্ক-এ অধ্যায়নরত আছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com