শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সাথে জুয়েল মিয়ার সৌজন্য সাক্ষাত

  • আপডেট টাইম রবিবার, ৬ অক্টোবর, ২০১৯
  • ৬৩৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতিসংঘের সদর দপ্তরে জাতিসংঘের ৭৪তম অধিবেশন চলাকালীন সময়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহাম্মদ-এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন জুয়েল মিয়া। সে সময় তিনি মাহাথির বিন মোহাম্মদ-এর সুস্থ্যস্থের খুজখবর নেন এবং পূর্ণরায় নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানান। বর্তমান সময়ের সবচেয়ে বড় সমস্যা হল জলবায়ূ পরিবর্তন, সে সমস্যা সমাধানের জন্য বিশ্বের সবগুলা রাষ্ট্রের সাথে একত্রিত হয়ে কাজ করার জন্য অনুরোধ জানান। তিনি বিশেষভাবে অনুরোধ জানান মালয়েশিয়ার বসবাসরত প্রবাসী বাংলাদেশী ভাইবোনদের সমস্যা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন। সে গুলো হল, বেতন নিয়ে সমস্যা, পুলিশী নির্যাতন, ভিসা জটিলতা, অবৈধ বাংলাদেশীদের বৈধতা দেয়াসহ প্রবাসী ভাইবোনরা যেন শান্তিপূর্ণভাবে জীবনযাপন করতে পারে সেই অনুরোধ জানান। সৌজন্য সাক্ষাতের পূর্বে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী ভাইবোনদের সাথে সোস্যাল মিডিয়ার মাধ্যমে জুয়েল মিয়া যোগাযোগ করেন তাদের বিভিন্ন সুবিধা অসুবিধা জানান চেষ্টা করেন। প্রবাসী ভাইবোনেরা উনার কাছে সমস্যা গুলি তুলে ধরেন এবং কিছু ভিডিও ফুটেজ ও পাঠান। পরে তিনি মালয়েশিয়ার প্রধানমন্ত্রী কাছে তুলে ধরলে তিনি সে বিষয়ে আশ্বাস প্রদান করেন। প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহাম্মদ জুয়েল মিয়াকে মালয়েশিয়া ভ্রমনের জন্য আমন্ত্রন জানান। তিনি সময় সুযোগ করে ডিসেম্বর যাবেন বলে আশ্বাস দেন। পরে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং প্রথমবারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানান। পাকিস্তানে বসবাসরত বাঙ্গালীদের অন্য কোন প্রধানমন্ত্রী নাগরিকতা দেয়নি। ইমরান খান নির্বাচিত হওয়ার পরপরই বসবাসরত বাঙ্গালীদের নাগরিকতা দেয়ায় তিনি ধন্যবাদ জানান।
উল্লেখ্য, হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অমিতা গ্রামের হাজী দুদা মিয়ার পুত্র জুয়েল মিয়া। তিনি বর্তমানে স্ট্যাইট ইউনিভারসিটি অব নিউয়র্ক-এ অধ্যায়নরত আছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com