সোমবার, ২২ Jul ২০১৯, ০৫:৩৮ পূর্বাহ্ন

শায়েস্তাগঞ্জের মেয়র ছালেককে পৌর আ’লীগ থেকে অব্যাহতি

শায়েস্তাগঞ্জের মেয়র ছালেককে পৌর আ’লীগ থেকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ পৌর সভার মেয়ার ছালেক মিয়াকে পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সাথে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।
গতকাল মঙ্গলবার দুপুরে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক পত্রে এ বিষয়টি জানানো হয়। অব্যাহতির এ পত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে।
গত ১৮ জুন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মোঃ ছালেক মিয়ার স্ত্রী সাবেরা সুলতান হেপী মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন এবং উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে অসত্য, মিথ্যা, মনগড়া, বানোয়াট বক্তব্য দিয়ে উক্ত নির্বাচনকে কলঙ্কিত ও বিতর্কিত করার চেষ্টা করেছেন মোঃ ছালেক মিয়া।
এছাড়াও আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা হওয়া সত্ত্বেও শুধুমাত্র ব্যক্তিগত স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবালের বিরুদ্ধে বিভিন্ন প্রকার ষড়যন্ত্রে লিপ্ত থেকে নৌকাকে পরাজিত করার অপচেষ্টাও করেছেন পৌর আওয়ামী লীগের এই সভাপতি।
অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়-এ ধরণের বক্তব্য ও কর্মকাণ্ডে সরকার ও নির্বাচন কমিশন এবং দলের বিরুদ্ধাচরণ করেনি এ ধরণের বক্তব্যে ও আচরণে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন ছালেক মিয়া। তাই সাংগঠনিক বিধি মোতাবেক পৌর আওয়ামী লীগের সভাপতির পদ থেকে মোঃ ছালেক মিয়াকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একই সাথে সিনিয়র সহসভাপতি হাজী সফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।
হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন- দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে মোঃ ছালেক মিয়াকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com