শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

ইশতেহার ঘোষণাকালে মেয়র প্রার্থী টিটু নির্বাচন আদৌ সুষ্টু হবে কি-না এ নিয়ে আমি শংকিত ও আতংকিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯
  • ৬৯৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার উপ নির্বাচনে মেয়া প্রার্থী এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল রাতে স্থানীয় স্কাই কুইন রেষ্টুরেন্টে সাংবাদিক সম্মেলনের মাধ্যে তিনি এ ইশতেহার ঘোষণা করেন। তিনি বলেন, আগামী পৌর নির্বাচনটি পূর্ণ মেয়াদের নয়। মাত্র দেড় বছর সময়ের মধ্যে বড় কোন উন্নয়ন পরিকল্পনা বাস্তাবয়ন করা সম্ভব নয়। তারপরও স্বল্প সময়ের জন্য সম্মানিত ভোটাররা যদি আমাকে নির্বাচিত করেন, তাহলে পৌরবাসীর ভালবাসার যথাযথ প্রতিদান দিতে চেষ্টা করব। আজকের এই ইশতেহার পরবর্তীতে পৌরবাসীর নিকট আমার জবাবদিহিতার দলিল হয়ে থাকবে। ইশতেহারে তিনি জলাবদ্ধতা নিরসন, শহর পরিচ্ছন্নকরণ, পৌর কর ও ট্রেড লাইসেন্স ফি, যানজট, নিবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, পৌর পানি সরবরাহ, ধর্মীয় শিক্ষার উদ্যোগ. সাংস্কৃতিক উদ্যোগ, ক্রীড়া উদ্যোগ, সমাজকল্যাণমুলক কর্মকান্ড ও পৌরবাসীর মুখোমুখি এ বিষয় গুলোর প্রতি গুরুত্ব দেবেন বলে উল্লেখ করেন।
সম্মিলিত নাগরিক সমাজ ও খোয়াই থিয়েটার আয়োজিত নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি শাহবাজ চৌধুরী, পরিচালনা কমিটির সদস্য সচিব ও পৌর আওয়ামীলীগের অপর সহ-সভাপতি হাবিবুর রহমান খান, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সাধারণ সম্পাদক ও জীবন সংকেত’র সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, ক্রীড়া সংগঠক হুমায়ূন খান, জেলা জাসদ এর সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, বৃন্দাবন কলেজের সাবেক জিএস শাকিল মোহাম্মদ, এডঃ জুনায়েদ আজিজ, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় প্রমুখ। সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
নারিকেল গাছ মার্কা নিয়ে মেয়র প্রার্থী নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু বলেন, সরকার দলীয় নৌকার প্রার্থী নির্বাচনী আচরণবিধির কোন তোয়াক্কা না করেই পৌর এলাকায় বিভিন্ন ভাবে প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী সরকারের সুবিধাভোগী কোন ব্যক্তি নির্বাচনী কোন কর্মকান্ডে অংশ নিতে পারবেন না। কিন্তু দু’জন সংসদ সদস্যের উপস্থিতিতে নৌকার পক্ষে ভোট চাওয়া হয়েছে। এ জন্য আমি শংকিত ও আতংকিত আদৌ সুষ্টু নির্বাচন হবে কি-না। তিনি সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, আমার অর্থবিত্ত, গ্রামের আদিপত্য, গোষ্টী বা ক্ষমতা নেই। আমি নগন্য মানুষ। তাদেরকে প্রতিহত করার মত আমার সক্ষমতা নেই। তিনি বলেন, গতকাল আমি পৌর এলাকার সংখ্যালঘু অধ্যুষিত নোয়াহাটিতে নির্বাচনী প্রচারণায় যাই। আমি সেখান থেকে বের হয়ে আসার পর পরই প্রতিদ্বন্দ্বি প্রার্থী মিজানুর রহমান ৬০/৭০ জনের একটি বহর নিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে অনেকটা মাস্তানী কায়দায় মহরা প্রদান করেন। এভাবে তিনি নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করেন। এভাবে চলতে থাকলে নির্বাচন সুষ্টু হবে কি না এ নিয়ে সন্দিহান। তিনি বলেন, অনেকে অনেক কথা বলেন। আমি সংখ্যালঘু সম্প্রদায়ের হলেও আমি মনে করি সবাই আমরা সমান। মানুষ আশরাফুল মাকলুকাত। আমি এ পর্যন্ত ১৯জনকে রক্ত দিয়েছি। এর মধ্যে ১৭ জনই মুসলমান। তিনি অভিযোগ করে বলেন, উমেদনগরে আমার সকল পোস্টার ছিড়ে ফেলা হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনী ফলাফল নৌকা প্রার্থীর পক্ষে নেয়ার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করা হতে পারে। কিন্তু সাংবাদিক সমাজ সহ সকলকে সতর্ক থাকলে উপনির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ণ হবে বলে আমি বিশ্বাস করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com