শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্টের কাজে আহত নির্মাণ শ্রমিক জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খবর নিচ্ছেনা ঠিকাধারী কোম্পানী সিনাম

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯
  • ৪৮২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্টের সাউথ প্যাডের ওয়্যার হাউজে কাজ করতে গিয়ে গুরুতর আহত শ্রমিক সামী ওরফে রুহুল (১৮) বিনা চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। অচেতন অবস্থায় দীর্ঘ ১৫দিন যাবত বিচানায় শয্যাশায়ী রয়েছেন। রডের আঘাতে শরীরের ডান পাশ অবশ হয়ে যাওয়ায় তাকে নিয়ে অসহায় পরিবারের লোকজন চরম বিপাকে পড়েছেন। টাকার অভাবে চিকিৎসার জন্য হাসাপাতালে নিয়ে যেতে পারছেন না। ঠিকাধারী প্রতিষ্ঠান সিনাম কোম্পানীর সাথে যোগাযোগ করা হলে চিকিৎসার দায়ভার নিবে বলে আশ্বাস দিলেও এখন পর্যন্ত চিকিৎসার ব্যবস্থা করেননি। আহত সামী আউশকান্দি ইউনিয়নের ইসলামপুর গ্রামের হতদরিদ্র মনোহর মিয়ার ছেলে। তার এ অবস্থায় পরিবারে তীব্র হতাশা বিরাজ করছে। পাশাপাশি এলাকার সচেতন মহলে তীব্র ক্ষোভের সঞ্চার হচ্ছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন গত ২২ এপ্রিল সন্ধ্যায় কোম্পানী কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে পরদিন চিকিৎসায় নিয়ে যাওয়া কথা হলেও পরিদন আর খোজ নেয়নি। স্থানীয় এক ভেন্ডরের মাধ্যমে চিকিৎসা জন্য কথা বললেও স্থানীয় চেয়ারম্যান ও আহত শ্রমিকের পরিবার কোম্পানীর কোন কর্মকর্তাকে আসার অনুরোধ করলেও তারা কেউ আসেনি।
উল্লেখ্য যে, গত ৮ এপ্রিল সোমবার বিকালে উপজেলার ৫নং আউশকান্দি ইউনিয়নে অবস্থিত বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্টে ইসলামপুর গ্রামের হতদরিদ্র মনোহর মিয়ার ছেলে সামী ওরফে রুহুল (১৮) বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্টের সাউথ প্যাডের ওয়্যার হাউজে কাজ করার সময় রডের আঘাতে গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল হাসাপাতে ভর্তি করা হয়। ৮ দিন হাসপাতালে চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলে ডাক্তার সিট কেটে দিলে টাকার অভাবে তার আত্মীয়-স্বজন বাড়িতে নিয়ে আসেন। এর পর থেকে আহত সামির শয্যাশায়ী অবস্থায় বাড়িতে পড়ে রয়েছে। টাকার অভাবে পরিবারের লোকজন চিকিৎসকের কাছে নিয়ে যেতে পারছেন না। আহত শ্রমিকের পিতা মনোহর মিয়া জানান, সমাজপতি, ইউপি চেয়ারম্যান, মেম্বারদের নিয়ে বার বার কোম্পানীর সাথে যোগাযোগ করা হলেও এখন পর্যন্ত তার কোন সুচিকিৎসার ব্যবস্থা করা হয়নি। শুধু আশার বাণী শুনিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে সামিট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আহত শ্রমিকের চিকিৎসার কথা জানালে সামিট কর্তৃপক্ষ নানান টালবাহানা করতে থাকে। কোম্পানীর কোন কর্মকর্তা আমার সাথে যোগাযোগ না করে তারা দালালদের মাধ্যমে আমার সাথে যোগাযোগ করেছে। আমি তাদেরকে বলেছি, কোম্পানীর নির্ভরযোগ্য কর্মকর্তারা এসে আহত শ্রমিককে চিকিৎসার জন্য নিয়ে যেতে।
এ ব্যাপারে সিনামের দায়িত্বপ্রাপ্ত ঠিকাধারী প্রতিষ্ঠান ফারুক এন্টারপ্রাইজের সত্বাধিকারী বাপ্পী জানান, কাজ চলাকালীন সময়ে শ্রমিক আহত হওয়ার সাথে সাথে আমরা প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করি। এর চেয়ে কোম্পানীর আর কিছু করার নেই।
সিনাম কোম্পানী ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ ওমর ফারুক জানান, দুর্ঘটনার খবর পেয়েছি, শ্রমিক কাজ করে সমস্যায় পড়েছে না অন্য কোনভাবে অসুখ হয়েছে তা মেডিকেলে পাঠিয়ে নির্ণয় করে সিদ্ধান্ত গ্রহণ করব। আমরা আপনাদের মাধ্যমে খবর জেনেছি। এর আগে আমাদের ঠিকাদারী প্রতিষ্ঠান কিছু জানায়নি। আমরা তাকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান জানান, আমি খবর পেয়ে কোম্পানীকে নির্দেশ দিয়েছি উন্নত চিকিৎসার জন্য নিয়ে যেতে। সে সুস্থ হয়ে ফিরে আসার পর তার সম্পূর্ণ ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com