মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজ পবিত্র শব-ই-কদর নয় সহশ্রাধিক মানুষের মাঝে সরকারি সহায়তা বিতরণে এমপি আবু জাহির নবীগঞ্জে জাহির হত্যার মামলা ॥ ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামীদের গোপন বৈঠক ‘হৃদ্যতা হবিগঞ্জ’র দরিদ্রদের মাঝে অর্থ সহায়তা বিতরণ শহরের শায়েস্তানগরে তুচ্ছ ঘটনায় যুবককে ছুরিকাঘাত নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পদক উজ্জ্বল সরদারকে আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপ কমিটির সদস্য মনোনীত নবীগঞ্জের বিশিষ্ট মুরুব্বী ওয়াহিদ চৌধুরী আর নেই সুশীল সমাজ, এতিম ও শিক্ষার্থীদের সম্মানে নবীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজমিরীগঞ্জে ছুরিকাঘাতে নাড়ি-ভুড়ি বের হয়ে গেছে নবীগঞ্জে নুরানী মার্কেটে মহিলা ক্রেতাকে মারধোর ও শ্লীলতাহানির অভিযোগ ॥ এলাকায় উত্তেজনা
ইংল্যান্ডে গৃহহীনদের পাশে দাড়ালেন ইয়াহিয়া কোরেশী

ইংল্যান্ডে গৃহহীনদের পাশে দাড়ালেন ইয়াহিয়া কোরেশী

স্টাফ রিপোর্টার ॥ ক্রিসমাস ডে উপলক্ষে গত ২৫ ডিসেম্বর যুক্তরাজ্যের ম্যানচেস্টারের কোরেশী রেষ্টুরেন্টের পক্ষ থেকে ইয়াহিয়া কোরেশী স্টকপোর্ট এর ওয়েল¯িপ্রন সেন্টারে প্রায় দু’শতাধিক গৃহহীন মানুষকে দুপুরের খাবার পরিবেশনের পাশাপাশি প্রত্যেককে শীতবস্ত্র সহ বিভিন্ন ধরনের প্রসাধনী সামগ্রী বিতরণ করেন। এ সময় অসহায় ব্যক্তিরা তাদের প্রতিক্রিয়ায় বলেন, সত্যিই আমরা বাংলাদেশী এ তরুণ ব্যবসায়ী ইয়াহিয়া কোরেশীর এই সহযোগীতা পেয়ে খুবই আনন্দিত।
ব্যতিক্রমধর্মী এই আয়োজনের ব্যাপারে ইয়াহিয়া কোরেশী বলেন, আমরা বাংলাদেশীরা যারা ব্রিটেনে বসবাস করছি আমরা প্রায়ই নিজ দেশে এবং বিশ্বের অন্যান্য দেশের অসহায় মানুষদেরকে অনেক সাহায্য সহযোগীতা করে থাকি। তিনি বলেন, নিজ নিজ দেশের এবং অন্যান্য দেশের অসহায়দের পাশাপাশি আমরা যারা এই দেশে বসবাস ও নাগরিকত্ব গ্রহণ করেছি তাই এ দেশের প্রতিও আমাদের দ্বায়িত্ব আছে। ব্রিটেনেও অনেক অসহায় গৃহীন মানুষজন রয়েছেন। আমাদের সাধ্যমতো তাদের পাশেও দাড়ানো প্রয়োজন। তিনি বলেন, আমাদের সন্তানরা যারা এই দেশে জন্ম এবং এখানেই বেড়ে উঠছে তাদেরকে আর্তমানবতার কল্যাণে কাজ করার ক্ষেত্রে উৎসাহীতো করা দরকার। প্রত্যেক সামর্থ্যবানদের এরকম কাজে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান। ইয়াহিয়া কোরেশী আরো বলেন, আমি ছোট বেলা থেকে দেখে আসছি আমার বাবা মোঃ জালাল উদ্দিন আহমেদ কোরেশী বাংলাদেশে নিজের এলাকার অসহায়, দোস্ত মানুষের জন্য বিশেষ করে শীতকালে শীতের কাপড়, রমজানে ইফতারের এবং চেহরীর প্রয়োজনীয় সামগ্রী, ঈদে শাড়ি-লঙ্গী নিরবে সাহায্য সহযোগীতা করতেন। যা আজও অব্যাহত আছে। ছোট বেলা থেকে বাবার এই কাজ দেখে অনুপ্রাণিত হই। আমরা পারিবারিক ভাবে ইতিমধ্যে কোরেশী ফাউন্ডেশন নামে একটি চ্যারেটি সংগঠনের মাধ্যমে বাংলাদেশে গরিব দুস্থদের মাঝে বিভিন্ন প্রয়োজনীয় সহায়তা করে যাচ্ছেন আমার বাবা।
উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর ওয়েল¯িপ্রন সেন্টারে খাবার পরিবেশন সহ শীতবস্ত্র ও প্রসাধনী সামগ্রী বিতরন কালে উপস্থিত ছিলেন স্টক পোর্ট কাউন্সিলের মেয়র ওয়ালটার ব্রাট, রোমিলিস হেল্থ সেন্টারের ম্যানেজার ভিক্টোরিয়া এসওয়েল এস ওয়েল¯িপ্রন ফাউন্ডার মার্টিং এমবিই। কোরেশী রেষ্টুরেন্টের এক্সিকিউটিভ চীফ আব্দুল আজিজ প্রতিক্রিয়ায় বলেন, এরকম একটি আয়োজনের জন্য আমি খাবার তৈরী করে তা পরিবেশন করতে পেরে সত্যিই আনন্দিত। তিনি বলেন, কোরেশী রেষ্টুরেন্টের কার্যক্রম যতদিন চলমান থাকবে ততদিন আমরা এরকম আয়োজনের সাথে নিজেদের সম্পৃক্ত রাখার প্রত্যয় ব্যক্ত করছি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com