বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

লাখাই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে মাসুম মোল্লার বিবৃতির জবাবে আজাদ যে লোক কোন নির্বাচনেই জিততে পারেনা তার এমপি হওয়ার স্বপ্ন হাস্যকর

  • আপডেট টাইম বুধবার, ৯ এপ্রিল, ২০১৪
  • ৬৬৭ বা পড়া হয়েছে

AL hnblort104 copyবিছমিল্লাহির রাহমানির রাহিম। প্রথমেই শুভেচ্ছা জানাচ্ছি সম্মানিত লাখাইবাসীকে গত ২৩ মার্চের উপজেলা পরিষদের নির্বাচনে আমাকে বিজয়ী করার জন্য। ছাত্রজীবন থেকেই আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির মাধ্যমে জনগনের খেদমত করার কাজে নিয়োজিত। পিছিয়ে পড়া লাখাই উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে দলকে সু-সংগঠিত করার পুরস্কার হিসাবে আমার জন্মস্থান করাব ইউনিয়নবাসী তরুন বয়সেই বিপুল ভোটের ব্যবধানে আমাকে ২ বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত করেন। ছাত্র রাজনীতির বলিষ্ট নেতৃত্বের জন্য দলের প্রতিটি নেতাকর্মী আমাকে ভালবেসে একটার্ম উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ভোটের মাধ্যমে দুই টার্ম উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্বাচিত করেন।
দলের কর্মকান্ডে সক্রিয় ভূমিকা ও জনগণের খেদমতে কাজ করায় এবছর তৃণমুল পর্যায়ের নেতাকর্মীরা আমাকে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আহবান জানান। আমি আমার মুরুব্বী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের মতামত নিয়ে নির্বাচন করার ঘোষনা দেই। আমি বরাবরাই দলের চেইন অব কমান্ডে বিশ্বাসী। সেই মোতাবেকে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে তৃণমুল পর্যায় থেকে দলীয় প্রার্থী ঘোষনার সিদ্ধান্ত মেনে সেই মোতাবেক প্রার্থী করার আহবান জানাই। জেলার অন্যান্য উপজেলায় তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের ভোটে দলীয় প্রার্থী নির্ধারন করা হলেও লাখাই উপজেলার জন্য জেলা আওয়ামীলীগ ৩দফা চেষ্টা করেও সেধরনের ভোটের ব্যবস্থা করতে পারেনি মুলত মাসুম মোল্লা ভোটে যাইতে অস্বীকার করায়। এতে জেলা আওয়ামীলীগ লাখাই উপজেলার জন্য দলীয় কোন প্রার্থী না দিয়ে সবার জন্য উন্মুক্ত করে দেয়। ফলে আমি, মাসুম মোল্লা, রফিক আহমেদ ও অমলেন্দু রায় সেই নির্বাচন অংশ গ্রহণ করি আওয়ামীলীগের কর্মী হিসাবে। ভোটাররা একজন ত্যাগী নেতা হিসাবে আমাকে বিজয়ী করেন।
এদিকে তৃণমূলের নেতাকর্মীদের ভোট ও সমর্থনা না পাওয়ার আশংকায় বাকা পথে বিজয়ের চেষ্টা করেন মাসুম মোল্লা। তৃণমুলের সমর্থনা না পেলেও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজবা উদ্দিন সিরাজের নাম ব্যবহার করে নিজেকে দলীয় প্রার্থী ঘোষনা দিয়ে এলাকায় বিভ্রান্তির চেষ্টা করেন। দলের চেইন অব কমান্ড অনুযায়ী তিনি দলীয় প্রার্থী হিসাবে কারও নাম ঘোষনা দিতে পারেন না। তারপরও যদি মিজবা উদ্দিন সিরাজের কোন চিঠি মাসুম মোল্লা দেখাতে পারেন তবে আমি চ্যালেঞ্জ দিয়ে উপজেলা চেয়ারম্যন পদ ত্যাগ করিব।
সব ধরনের অপকৌশল ব্যবহার করার পরও নির্বাচনের বৈতরনী পার হতে না পেরে তিনি প্রলাপ বকতে শুরু করেন। জনগণের সমর্থন না পেয়ে এখন তিনি “উলার ঘোষা নাইল্লা ক্ষেতে”র ন্যায় হবিগঞ্জ-লাখাইর জননন্দিত জননেতা এমপি এডভোকেট মো. আবু জাহিরকে বিশোদগার করছেন এবং গত ৬ এপ্রিল হবিগঞ্জের স্থানীয় পত্রিকায় মিথ্যা তথ্য সম্বলিত বিবৃতি প্রকাশ করেছেন। এই বিবৃতিতে জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে এবং অনেকেই এই বিবৃতিকে হাস্যকর মনে করছেন। হবিগঞ্জের প্রশাসন অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করে যেখানে সারা দেশের মধ্যে রোল মডেল সৃষ্টি করেছে তখন প্রশাসনকে এভাবে প্রশ্নবিদ্ধ করাকে কেউ স্বাভাবিকভাবে মেনে নিতে পারেননি।
মাসুম মোল্লা বলেছেন, লাখাইর জনগন ভোটের মাধ্যমে তাকে পরাজিত করেনি। ষড়যন্ত্র, জাল ভোট, তার কর্মী-সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন ও অবৈধপ্রভাব কাটিয়ে তার বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। প্রকৃত পক্ষে ঐ ধরনের কোন কাজ আমার সমর্থরা করেননি বরং তিনি নিজে এবং তার সমর্থকরা করেছেন। তার বাড়ীর এলাকায় হাতে নাতে কয়েকজনকে এ ধরনের অপকর্মের জন্য জরিমানা করেছে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত।
মাসুম মোল্লা আরও অভিযোগ করেন এমপি আবু জাহির এর রোষানলের শিকার হন তিনি। এডভোকেট আবু জাহির নাকি গোপনে ও প্রকাশ্যে বলেছেন আজাদ প্রার্থী নন আমি নিজেই প্রার্থী। আজাদকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে। এমপি আবু জাহিরের নাকি আশংকা ছিল মাসুম মোল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে ভবিষ্যতে এমপি নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বি হতে পারেন। এ ধরনে অভিযোগ সম্পুর্ণ মিথ্যা। নির্বাচনে পুর্বে এমপি আবু জাহির লাখাই উপজেলায় একদিনও যাননি এবং কারও কাছে ভোটও প্রার্থনা করেননি। বরং এই সময়ে তিনি নবীগঞ্জ, হবিগঞ্জ সদর ও আজমিরীগঞ্জ উপজেলায় দলীয় প্রার্থীর পক্ষে ব্যাপক গনসংযোগ করেন। স্থানীয় পত্রিকায় এই সংবাদগুলো প্রচারও হয়।
বিবৃতি আবুল হাসেম মোল্লা মাসুম, এমপি আবু জাহির কর্তৃক দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ব্যাক্তি স্বার্থে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে নিজের একান্ত অনুগত একজনকে প্রকাশ্যে সমর্থন দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করান বলে যে অভিযোগ করেছেন তা ভিত্তিহীন। যেখানে দলীয় প্রার্থী নির্ধারন হয়নি এবং লাখাই উপজেলা সফর করেননি তিনি কিভাবে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করলেন তা আমার বোধগম্য নয়। দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করলে তিনি আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কাছে অভিযোগ দিতে পারতেন অথবা দলীয় মিটিংএ উপস্থাপন করতে পারতেন। নিজের দুর্বলতা থাকায় তিনি সেই পথে না গিয়ে পত্রিকায় বিবৃতি দিয়েছেন। জেলা সভাপতিকে নিয়ে তার এধরনের অভিযোগ করা বরং শৃঙ্খলা ভঙ্গের সামিল বলে আমি মনে করি।
এমপি আবু জাহিরের রাজনৈতিক সহকর্মী হিসাবে বিভিন্ন পর্যায়ে মাসুম মোল্লার প্রতিদ্বন্দ্বিতা অনেক পুরনো। তবে কোন কালেই সেই প্রতিদ্বন্দ্বিতায় মাসুম মোল্লা সামান্য প্রতিদ্বন্দ্বিতাও গড়ে তুলতে পারেননি। ৯৩ সালে সাংগঠনিক সম্পাদক পদে ও ২০০৩ সালে সাধারন সম্পাদক পদে তিনি বিপুল ভোটে পরাজিত হন এমপি আবু জাহিরের সাথে।
মাসুম মোল্লার জীবনে ফেইলের ইতিহাসে ভরপুর। শুধু দলীয় পদ পেতে নির্বাচন করেই পরাজিত হননি। ১৯৯০ সালে মাত্র ৬৬৮ ভোট পেয়ে উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত হন। গত উপজেলা পরিষদ নির্বাচনে ৫ম হয়ে টানা দ্বিতীয়বারের ন্যয় জামানত হারান। পরে বাধ্য হয়ে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে মুড়াকড়ি ইউনিয়নে পরাজিত হন। শুধু স্থানীয় নির্বাচনে নয় ইরিগেশন স্কিমের ম্যানেজারের নির্বাচনে ও হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ পদেও নির্বাচন করে পরাজিত হন তিনি।
এত পরাজয়ের পর যখন তার অস্থিত্ব হুমকির মুখে তখন তিনি এমপি আবু জাহিরের হাতে পায়ে ধরে বিগত জেলা আওয়ামীলীগের কাউন্সিলে ২নং যুগ্ম-সাধারন সম্পাদক নির্বাচিত হন। জেলা আওয়ামীলীগের সকল কাউন্সিলার বিষয়টি অবগত আছেন।
আমার প্রশ্ন হল তিনি এবারের নির্বাচনে পরাজয়ের কারন হিসাবে এমপি আবু জাহিরকে দায়ী করেছেন। কিন্তু এর আগে তিনি এত নির্বাচনে পরাজিত হয়েছেন সেগুলোর জন্য দায়ী কে?
মাসুম মোল্লা বলেছেন আমার নিজ কেন্দ্র করাব রহমানিয়া দাখিল মাদ্রাসায় শতভাগ ভোট কাস্ট হয়েছে। তা সম্পুর্ণ মিথ্যা। বরং সিংহ গ্রাম ইয়াছিনিয়া মাদ্রাসায় ৯২ শতাং ভোট কাস্ট হয়েছে যা আমার কেন্দ্রের চেয়ে বেশী। মাসুম মোল্লার কেন্দ্রেও ৭৮ শতাংশ কাস্ট হয়েছে।
উপজেলা পরিষদ নির্বাচনে ৪ জন দলীয় লোক অংশ নিলেও তার মাথাব্যাথা ছিল আমাকে নিয়ে। যে লোক এত নির্বাচনে পরাজিত হয় সে কতটুকু জনবিচ্ছিন্ন তা সকলের কাছেই অনুমিত। এই অবস্থায় তার এমপি হওয়ার যে স্বপ্ন তা সকলের কাছেই হাস্যকর।
নির্বাচনের পর যখন একজন দলীয় নেতা বিজয়ী হন তাকে বরন করে নেয়া স্বাভাবিক রীতি। আমি নির্বাচিত না হয়ে দলের অন্য কেউ নির্বাচিত হলেও তাকে বরন করে নেয়া হত। ২৩ মার্চের নির্বাচনের পর গত ২৮ মার্চ বামৈ স্কুল মাঠে আমার সংবর্ধনা সভায় এমপি আবু জাহির সেই মোতাবেক যোগদেন। ঐ মিটিংএ এমপি আবু জাহির প্রকাশ্যেই বলেন, মাসুম মোল্লা যদি দলীয় টিকেট নিয়ে আসেন তাহলে তিনি নিজে তার জন্য কাজ করবেন।
আমার প্রশ্ন হল এত নির্বাচনে পরাজয়ের পরও যিনি এমপি নির্বাচনের স্বপ্ন দেখেন তাকে মেম্বার নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হতে পারেন কিনা তা পরীক্ষা করে আসা উচিত।
আমি যেহেতু উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সেহেতু আমার মাধ্যমে লাখাই উপজেলায় এমপি আবু জাহিরের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হবে তা স্বাভাবিক ঘটনা। এটিকে বাকা চোখে দেখার কোন কারন নেই। মাসুম মোল্লাও যদি নির্বাচিত হতেন, তাকেও এভাবে বরণ করা হত।
আমি এধরনের মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত বিবৃতির তীব্র নিন্দা জানাই।
এডভোকেট মুশফিউল আলম আজাদ
নবনির্বাচিত চেয়ারম্যান, লাখাই উপজেলা পরিষদ
সাধারন সম্পাদক-লাখাই উপজেলা আওয়ামীলীগ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com