শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চুনারুঘাটে মাদকসহ এফআই’র টিভির ভূয়া সাংবাদিক গ্রেফতার

  • আপডেট টাইম শনিবার, ৮ ডিসেম্বর, ২০১৮
  • ৪৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ স্বভাব বদলায়নি, বদলেছে কৌশল। আইনশৃংখলা বাহিনীর চলমান মাদক বিরেধী অভিযানের পরও বদলায়নি মাদক ব্যবসায়ীদের স্বভাব। বন্ধ হয়নি মাদকের চালান। অভিযানের মধ্যেই ভিন্ন কৌশলে মাদক পাচার করছে ব্যবসায়ীরা। এদিকে বিভিন্ন অনলাইন টিভির সাংবাদিক পরিচয়ের আড়ালে সীমান্তবর্তী হবিগঞ্জ জেলাসহ দেশের বিভিন্নস্থানে মাদক পাচার করছে ব্যবসায়ীরা। গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে এফআইর টিভির ডাইরেক্টর কো অর্ডিনেটর পরিচয়দানকারী মিজানুর রহমান সুমন নামের এক ভূয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ৭ কেজি গাঁজা পাচারের মামলা রয়েছে। ওই দিন গভীর রাতে চুনারুঘাট উপজেলার স্থানীয় মধ্য বাজার থেকে থানার এএসআই শরীফ তাকে গ্রেফতার করেন। এর আগে গত ১০ আগষ্ট পৌরসভার হাতুন্ডা এলাকা থেকে এসআই সুমনুর রহমান ও এএসআই শরীফসহ একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তার শ্যালক ব্রাহ্মণবাড়ীয়া জেলার নাসিরনগর থানার ধরমন্ডল গ্রামের হাছন আলীর পুত্র শাহজাহান (৩৫) গাজা পাচারকালে গ্রেফতার হয়েছিল। জামিনে এসে ফের বিভিন্ন অভিনব কায়দায় মাদক ব্যবসা করে আসে সে।
পুলিশ জানায়, চুনারুঘাট পৌরসভার চন্দনা গ্রামের মৃত আব্দুল গফুরের পুত্র মিজানুর রহমান সুমন মাইক্রোবাস যোগে (ঢাকা মেট্রো-চ-১১-৬১৬৪) তার শশুর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া থেকে মাদকের চালান চুনারুঘাট আনা নেয়া করতো। সে পুলিশের কাছ থেকে বাচতে সাংবাদিকের স্টিকার লাগিয়ে এ ব্যবসায় নেমেছে। পুলিশও সাংবাদিক মনে করে ছাড় দিত। সম্প্রতি বিষয়টি পুলিশের নজরে আসে। গোপন সংবাদের ভিত্তিতে থানার একদল পুলিশ মিজানকে গ্রেফতার করে।
একাধিক সুত্রে জানা গেছে, সুমনের বিরুদ্ধে মাদক ব্যবসা ছাড়াও চুরি ডাকাতিরও অভিযোগ রয়েছে। উক্ত চক্রটি বিভিন্ন সময়ে গোয়েন্দার লোক আবার কখনো মানবাধিকার সাংবাদিক পরিচয়ে দিয়ে মাদক ব্যবসা করে বলে পুলিশ জানায়। মাদক মামলার তদন্ত কর্মকর্তা জানান, সুমনের শ্যালক শাহজাহান চুক্তিতে ব্রাহ্মণবাড়িয়া থেকে আনা মাদক চুনারুঘাটের ভেতর দিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান হয়ে তার দুলাভাই সুমনের ঘরে রেখে হবিগঞ্জ জেলায় বিক্রি করতো। আর শ্যালক শাহজাহান তার নিজ জেলা বি-বাড়িয়ায় বিক্রি করতো বলে পুলিশকে জানিয়েছে।
এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি কেএম আজমিরুজ্জামান জানান, সুমন দীর্ঘদিন ধরে সাংবাদিক পরিচয় দিয়ে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছিল। গোপন সংবাদে পাওয়া নিশ্চিত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয় পুলিশ। তিনি বলেন, পুলিশের হাত থেকে বাঁচতে নিজেকে সাংবাদিক পরিচয় দিত। কিন্তু তল্লাশি চালিয়ে তার কাছ থেকে নাম সর্বস্ব একটি অনলাইন এফআইআর টিভির আইডি কার্ড উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com