বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ॥ বর্তমান সরকার উন্নয়নের স্বপ্ন সারাদেশে ছড়িয়ে দিচ্ছে

  • আপডেট টাইম শুক্রবার, ৫ অক্টোবর, ২০১৮
  • ৫১১ বা পড়া হয়েছে
SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ৩ দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেলার উদ্বোধন করেন তিনি।
উদ্বোধনী বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার উন্নয়নের স্বপ্ন সারাদেশে ছড়িয়ে দিচ্ছে। বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলব ইনশাল্লাহ। তিনি আরো বলেন, এবারের উন্নয়ন মেলাকে তরুণদের উদ্দেশ্যে উৎস্বর্গ করা হয়েছে। এই উন্নয়ন মেলা থেকে শিক্ষা নিয়ে তরুণেরা নিজেকে প্রতিষ্ঠিত করার করার পাশাপাশি বাংলাদেশকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই দেশের একটি মানুষ ও দরিদ্র থাকবে না। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে তার সরকার। এ সময় তিনি বিভিন্ন জেলায় উপকারভোগীদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন।
এর আগে সকাল ৯টায় হবিগঞ্জ কালেক্টরেট ভবনের নিমতলা মেলা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্র বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে একটি হাতি সহকারে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যান্ডপার্টি নিয়ে অংশ নেয়।
শোভাযাত্রায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইতি রাণী পোদ্দার, জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, সিভিল সার্জন ডাঃ সুচিন্ত চৌধুরীসহ সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, হবিগঞ্জের উন্নয়ন মেলায় ৯৫টি স্টল তৈরি করা হয়েছে। এর মাঝে সরকারি প্রতিষ্ঠান ৭৫টি এবং বেসরকারী প্রতিষ্ঠানের স্টল রয়েছে ১৮টি। ২৮টি স্টলে সরাসরি সেবা প্রদান করা হচ্ছে। এর মাঝে রয়েছে অন-লাইনে নামজারী, জেলা প্রশাসকের কার্যালয়ের ই-সেবার আবেদন গ্রহণ, পাসপোর্টের আবেদন গ্রহণ, আয়কর রিটার্ন দাখিল এবং ইটিআইএন খোলা, স্বাস্থ্য ও পরিকল্পনা সেবা প্রদান, বিদ্যুতে সংযোগ প্রদানসহ বিভিন্ন ধরনের সেবা। নিরাপত্তার জন্য মেলায় রয়েছে সিসিটিভি। এখানে সবাই ফ্রি ওয়াই ফাইর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com