শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

ঈদুল আযহা উপলক্ষে কেনাকাটা করতে আসা মানুষের ভোগান্তি চরমে

  • আপডেট টাইম শনিবার, ১৮ আগস্ট, ২০১৮
  • ৪১২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আর মাত্র ৩ দিন বাকী। উদযাপিত হবে পবিত্র ঈদুল আযহা। এ উপলক্ষে সাধ্যানুযায়ী কেনাকাটা করতে বিভিন্ন এলাকার লোকজন শহরে আসছেন। ফলে শহরে লোক সমাগম আগের চেয়ে অনেক বেড়ে গেছে। এতে করে যানজটের মাত্রাও বেড়ে গেছে বহুলাংশে। যানজটের কবলে পড়ে শহরে কেনাকাটা করতে আসা লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। শহরে স্বস্তিদায়ক পরিবেশ সৃষ্টি করতে পারছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
এ ব্যাপারে ভুক্তভোগী ও ব্যবসায়ীদের সাথে আলাপ হলে তারা জানান, যানজট নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আশানুরূপ উদ্যোগ নিচ্ছে বলে মনে হয়না। খোদ পৌর প্রশাসনও রয়েছে নিরব। মাঝে মধ্যে লোক দেখানোর অভিযান করলেও বাস্তবে তার প্রতিফলন ঘটছে না। শহরের রাস্তাগুলোর ফুটপাত দখলে নিয়ে গড়ে তোলা হয়েছে বিভিন্ন ব্যবসা কেন্দ্র। এছাড়া শহরের রাস্তার যেকোন স্থানে দাড়িয়ে থাকে টমটম, সিএনজি, বাস ও রিক্সা।
শহরের নতুন বাজার এলাকায় ফুটপাতে দোকানের পাশাপাশি সিএনজি এবং সিলেট, মৌলভীবাজার ও শেরপুরগামী বাস ও ইমা গাড়ীর দখলে। উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানাসহ একাধিকবার সতর্ক করে দেয়ার পরও কোন কাজে আসছেনা। নবীগঞ্জ ওসমানী রোডস্থ থানা পয়েন্টের প্রবেশ মুখে টমটম ও রিক্সার দখলে রয়েছে। প্রতি মুহুর্তে যানজটের দীর্ঘ লাইন থাকার কারনে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ সাধারন মানুষের ভোগান্তির শেষ নেই। নতুন বাজার থেকে উপজেলা পরিষদে ৫ মিনিটের রাস্তায় সময় লাগছে প্রায় আধাঘণ্টা। শহরে মধ্য বাজারটিও রয়েছে কাচা বাজার ও ফুটপাতের দখলে। পৌর পরিষদ কোটি টাকা ব্যয় করে গ্রোথ সেন্টার নির্মাণের পর ১/১১ এর সময় কাচামালের ব্যবসায়ীরা গ্রোথ সেন্টারে গেলেও পরবর্তীতে গ্রোথ সেন্টার থেকে বের হয়ে আসে ওই ব্যবসায়ীরা। এক পর্যায়ে দখলমুক্ত মধ্যবাজারটি আবার চলে যায় কাচামাল ব্যবসায়ীদের দখলে। অসহনীয় যানজটের কারনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাজার ব্যবসায়ী সমিতিসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। অনেকেই পৌর প্রশাসনকে এর জন্য দায়ী করছেন। তাদের মতে পৌরসভা আন্তরিক হলে শহরের যানজট মুক্ত করা অসম্ভবের কিছু নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com