শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের “উইনেবল” তালিকা হচ্ছে ॥ হবিগঞ্জ জেলার তালিকায় একমাত্র আবু জাহির এমপি’র নাম রয়েছে

  • আপডেট টাইম বুধবার, ১১ জুলাই, ২০১৮
  • ৫১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘উইনেবল’ প্রার্থীদেরই দলীয় মনোনয়ন দেবে আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে অনেক আগেই কাজও শুরু করেছে দলটি। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থী বাছাইয়ে চালাচ্ছেন বিভিন্ন স্তরের জরিপ। সাংগঠনিক নেতাদের মতামত, বিভিন্ন সংস্থার জরিপ, মাঠ পর্যালোচনা ও অতীত কর্মকাণ্ড বিবেচনা করে ইতিমধ্যে উইনেবল প্রার্থীদের তালিকা আলাদা করার কাজও শুরু করেছে দলটি। আওয়ামী লীগ শীর্ষ পর্যায়ের বিভিন্ন নেতা ও দলীয় সূত্রে এসব তথ্য উঠে এসেছে প্রধানমন্ত্রীর কাছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও দলীয় সুত্রে এখন পর্যন্ত হবিগঞ্জের ৪টি আসনের মধ্যে শুধু মাত্র হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনে একমাত্র প্রার্থী হিসেবে আবু জাহিরের নামই উঠে এসেছে ইউনেবল তালিকায়।
এই আসনটিতে এখন পর্যন্ত জনপ্রিয়তা ও দলীয়ভাবে এগিয়ে আছেন হবিগঞ্জ-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। হবিগঞ্জের বাকি ৩টি আসনের মধ্যে অন্য কোন প্রার্থীর নাম এখনো প্রকাশ হয়নি। দলীয় সুত্র জানিয়েছে বাকি আসনগুলোতে এখনো গোয়েন্দা সংস্থা ও দলীয় জরিপ চলমান রয়েছে।
এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নমিনেশন দেবেন নেত্রী। তার কাছে সবার এসিআর আছে। অসুস্থ প্রতিযোগিতা করে মনোনয়ন পাওয়া যাবে না। সবার আশা আছে, আকাংখা আছে। কিন্তু নেত্রী জনমত জরিপ, তৃণমূলের মতামত, সব কিছু মিলিয়ে যিনি উইনেবল ক্যান্ডিডেট তাকেই মনোনয়ন দেবেন। তাকে নিয়েই সবাইকে কাজ করতে হবে। স্থানীয় সরকার নির্বাচনে অনেককে ক্ষমা করা হয়েছে। কিন্তু জাতীয় নির্বাচনে এই উদারতা আর দেখানো হবে না।
আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, নির্বাচনের আগেই সব দিক দিয়ে এগিয়ে থাকতে চাইছেন ক্ষমতাসীনরা। দলীয় প্রার্থী বাছাই থেকে শুরু করে অভ্যন্তরীণ কোন্দল নিরসন, উন্নয়ন প্রচার, বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরতে উঠান বৈঠক, বর্ধিত সভা, কর্মিসভা, পথসভা, জনসভাসহ নানা কর্মসূচি নিয়ে মাঠে নেমে পড়েছেন তারা।
গত বৃহস্পতিবার সংসদ ভবনে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে দলীয় এমপিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে। সেভাবেই নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে। তিনি বলেন, যারা এখন এমপি আছেন তারাই যে মনোনয়ন পাবেন বিষয়টি তা নয়। অনেকে বাদ পড়বেন। কে কী করছেন সব খবর আমার কাছে আছে। নতুন অনেকে মনোনয়ন পাবেন। আমি জনপ্রিয়তা দেখে নমিনেশন দেব। তবে, যাকে নমিনেশন দেব তার জন্য সবাইকে ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে।
এদিকে শেখ হাসিনার এমন বক্তব্যের পরে সারা দেশেই মনোনয়নের সমীকরণ শুরু হয়ে গেছে। এলাকায় জনপ্রিয় ও গ্রহণযোগ্যরা আগের চেয়ে অনেক বেশি সময় মাঠে থাকছেন। কারণ নির্বাচনের খুব বেশি সময় বাকি নেই। তবে নির্বাচনী এলাকার মানুষের কাছে প্রিয় ও গ্রহণযোগ্যরা যে এগিয়ে আছেন, তা বলা যায় সহজেই।
বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে এবং দলীয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী সিলেট বিভাগে এখন পর্যন্ত যারা এগিয়ে আছেন তারা হলেন, সুনামগঞ্জ-২ জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৫ মহিবুর রহমান মানিক, সিলেট-১ সদর আসনে আবুল মাল আবদুল মুহিত, সিলেট-৪ ইমরান আহমেদ, মৌলভীবাজার-১ শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ সৈয়দা সায়রা মহসীন, মৌলভীবাজার-৪ উপাধ্যক্ষ আবদুস শহীদ আর হবিগঞ্জ জেলার ৪টি আসনের মধ্যে এখন পর্যন্ত জনপ্রিয়তা ও দলীয়ভাবে এগিয়ে হবিগঞ্জ-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তবে হবিগঞ্জের বাকি ৩টি আসনের মধ্যে অন্য কোন প্রার্থীর নাম এখনো প্রকাশ হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com