বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে ইউএনওর নেতৃত্বে ৪টি অবৈধ কোচিং সেন্টার বন্ধ

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫০২ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মনীতি লংঘন করে কোচিং ও প্রাইভেট বাণিজ্য গড়ে তুলেছেন অসাধু শিক্ষক/শিক্ষিকারা। এসব কোচিংয়ে গরিব শিক্ষার্থীরা পড়তে না পাড়ায় ভাল ফলাফল করতে পারছে না। এছাড়া বিদ্যালয়ের শিক্ষকগণ অধিকাংশ সময় কোচিং বাণিজ্যে নিয়ে ব্যস্ত থাকার কারণে বিদ্যালয়ে যথাযথ পাঠদান করতে পারছে না। ফলে বিদ্যালয় গুলোতে আশানুরূপ ফলাফল হচ্ছে না। সরকারী ভাবে কোচিং ও প্রাইভেট নিষিদ্ধ থাকার পরও নবীগঞ্জ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বিদ্যালয়ে ও বিভিন্ন বাসা বাড়িতে প্রাইভেট পড়াচ্ছেন। অভিভাবকরা জানান, শিক্ষকরা মনযোগ সহকারে শ্রেণী কক্ষে পাঠদান না করায় বাধ্য হয়েই ছাত্র-ছাত্রীরা প্রাইভেট ও কোচিং পড়তে হচ্ছে। কিন্তু অনেক অস্বচ্ছল অভিভাবকের পক্ষে প্রাইভেট পড়ানো অসম্ভব। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আতাউল গণি ওসমানী গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় গোপন সংবাদের ভিত্তিতে কোচিং বাণিজ্য চলাকালে উপজেলার আউশকান্দি বাজার ও এর পার্শ্ববতী গ্রামে গড়ে উঠা ৪টি অবৈধ কোচিং সেন্টার বন্ধ করে দেন। এ সময় জনসাধারণ ও সাংবাদিকদের  উদ্দ্যেশ্য তিনি বলেন, যদি কোন শিক্ষক ভবিষ্যতে কোচিং বাণিজ্যের সাথে জড়িত হন তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, যখন অভিযান চলছিল তখন কোচিং বাণিজ্যের সাথে জড়িত শিক্ষক/শিক্ষিকারা সাংবাদিকদের ক্যামেরা এড়াতে মূহুর্তের মধ্যে পালিয়ে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com