বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

অপটিক্যাল ফাইবারের লাইন স্থাপন করতে গিয়ে গ্যাস পাইপ ফেটে আগুন ॥ হবিগঞ্জ শহরে গ্যাস সরবরাহ বন্ধ ॥ দূর্ভোগ

  • আপডেট টাইম বুধবার, ৩ জানুয়ারী, ২০১৮
  • ৬৭১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পোদ্দারবাড়ি এলাকায় গ্যাস পাইপ ফেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অপটিক্যাল ফাইবারের লাইন স্থাপন করতে গিয়ে গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে এ দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও গ্যাস বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর এক ঘন্টা সময় গ্রাস সরবরাহ করা হলেও আবার বেলা তিনটার দিকে জেলা শহরে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। এ দিকে গ্যাস সংযোগ বন্ধ থাকার ফলে বাসা বাড়িতে বিকল্প চুলা তৈরী করে রান্নার কাজ করেন মহিলারা। বিকল্প তৈরী চুলাগুলোতে রান্না করতে গিয়েও মহিলাদের চোঁখ দিয়ে পানি পড়ছে। তবে যাদের বাসায় এলপি গ্যাস রয়েছে তারা এলপি গ্যাস দিয়ে রান্না বান্না করছেন। অপর দিকে গ্যাস না থাকায় গতকাল বিকেল ৩টার পর থেকে হোটেলগুলোতে খাবার তৈরী করতে পারেননি মালিকরা। ফলে হোটেলগুলোতেও ক্রেতারা গিয়ে খাবার না পেয়ে ফিরে যাচ্ছেন। অধিকাংশ হোটেলে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। যে সব হোটেলে খাবার পাওয়া যাচ্ছে সেগুলোতেও অতিরিক্ত দাম নিচ্ছেন হোটেল মালিকরা।
অপটিক্যাল ফাইবারে কর্মরত শ্রমিক ও স্থানীয়রা জানান, ইনফো সরকার ফেইস-৩ প্রকল্পের আওতায় সরকার ইউনিয়ন পরিষদগুলোতে শক্তিশালি ইন্টারনেট সার্ভিস দেয়ার লক্ষ্যে অপটিক্যাল ফাইবার লাইন টানার উদ্যোগ নেয়। এর লক্ষ্যে হবিগঞ্জে ফাইভার অপটিকের লাইন টানা শুরু হয়। গতকাল পোদ্দারবাড়ি (পেট্রোল পাম্প) এলাকায় লাইন স্থাপনের কাজ করছিল। এ সময় অসাবধানতাবশত হঠাৎই গ্যাস পাইপ কেটে যায়। ফলে সাথে সাথে পাইপে আগুন ধরে যায়। রাত ১২টায় এ রিপোর্ট লেখাকালে সিলেটের একটি টিম লাইন মেরামতের কাজ করছে। তবে কখন গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে কর্তৃপক্ষ সুনির্দিষ্টভাবে বলতে পারছে না।
আরএমজি বিডি ডট কম এর নির্দেশক মঞ্জুর হোসেন জানান, আমাদের শ্রমিকরা কুদাল দিয়ে মাটির কাজ করার সময় গ্যাসের পাইপে কুপ পরে পাইপ ফেটে যায়। এতে আগুন লেগে যায়। তবে কোন প্রকার ক্ষতি হয়নি।
জালালাবাদ গ্যাস হবিগঞ্জ অফিসের ডেপুটি ম্যানেজার মোঃ মুরাদ হোসেন জানান, মেরামতের কাজ চলছে। কাজ শেষ করতে আরো ৩/৪ ঘন্টা সময় লাগবে। এরপর গ্রাহকরা গ্যাস সংযোগ পাবেন। রাতে এ ব্যাপারে জালালাবাদ গ্যাস হবিগঞ্জের ম্যানেজার কাজী দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গতকাল সন্ধ্যায় এক লাইন দিয়ে প্রাথমিক ধারণা করা হয়েছিল লাইনটি টিকবে কি না। কিন্তু লাইনটি টিকেনি। আমরা দ্রুত মেরামত করার জন্য কাজ করে যাচ্ছি। রাতের মধ্যে সমাধান না হলে সকালে সিলেট থেকে একটি ইঞ্জিনিয়ারিং টিম এসে কাজ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com