বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

গোপায়ায় ন্যায় বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালতের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৪০৪ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জে “ন্যায় বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালতের ভূমিকা” শীর্ষক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নে এই সভা অনুষ্ঠিত হয়। ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার এমএমসি’র সহযোগীতায় ও হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুর। স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের জেলা সহ-সভাপতি অধ্যক্ষ ফারুক উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-গোপায়া ইউপি চেয়ারম্যান মিছবাহুল বারী লিটন।
সভায় বক্তব্য রাখেন- এমএমসি’র মনিটরিং অফিসার চম্পা, দৈনিক এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোর্টার এম কাউছার আহমেদ, ইউপি সচিব মৃনাল কান্তি পাল চৌধুরী, ইউপি সদস্য ফজল মিয়া, সোনা মিয়া, জরিনা বেগম, নুরুল আমিন, ছামিউল বাছিত, স্বাস্থ্য সহকারী শিহাব উদ্দিন, ফয়জুন্নেছা পারভিন, আইরিন সুলতানা, পরিবার পরিকল্পনা কর্মী হালিমা খাতুন, সীতা রানী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুমন ঘোপ প্রমুখ। উপস্থিত ছিলেন- মোহনা টিভির হবিগঞ্জ প্রতিনিধি মোঃ ছানু মিয়া, দৈনিক আজকের হবিগঞ্জের স্টাফ রিপোর্টার জাকারিয়া চৌধুরী ও সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল।
সভায় বক্তারা বলেন- গ্রাম আদালতকে গতিশীল করতে ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। এতে জনপ্রতিনিধিদের পাশা-পাশি সাংবাদিকদেরকেও অগ্রনি ভূমিকা রাখতে হবে। ছোট খাট বিবাদগুলোও ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে সমাধান করতে পারলে ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং অর্থ শ্রম দুটোই লাগব হবে। এজন্য প্রতিটি ইউনিয়ন পরিষদে একটি করে আদালতের এজলাস তৈরী করে পক্ষপাত দুষ্ট মনোভাব পরিহার করে অসহায় নির্যাতিতদের সঠিক বিচার সুব্যবস্থা করা সহ মাঝে মধ্যে এ ধরনের প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে গ্রাম আদালতের কার্যক্রম আরো গতিশীল করা সম্ভব।
ইউপি চেয়ারম্যান মিজবাহুল বারী লিটন বলেন, গ্রাম আদালত পরিচালনা করতে যে লোকবল প্রয়োজন না ইউনিয়ন পরিষদে নাই। তিনি গ্রাম আদালতকে আরো গতিশীল করার জন্য প্রতিটি ইউনিয়ন পরিষদের একজন করে পেরেশকার নিয়োগ করার জন্য সরকারের প্রতি দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com