বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

ঝিলকির উত্থান যেভাবে

  • আপডেট টাইম শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭
  • ৫৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ডাকাত দলের সর্দার বহু অপকর্মের হোতা সাইফুল ইসলাম ওরফে ঝিলকি (৩২) পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হওয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্থি ফিরে এসেছে। দীর্ঘদিন যাবত এলাকাবাসী ঝিলকির অত্যাচারে অতিষ্ট ছিলেন। সে প্রকাশ্যে চাঁদাবাজী সহ এমন কোন অপরাধমূলক কর্মকান্ড নেই যা সে করেনি। এলাকাসহ সাধারণ মানুষের কাছে ঝিলকি শুধু দুর্ধর্ষ ডাকাতই নয়, সুন্দরবনের বন দস্যুর ন্যায় এক মূর্তিমান আতংক ছিল ।
ঝিলকির উত্থান যেভাবে ঃ এলাকাবাসী সূত্রে জানা যায়, বানিয়াচং সদরের মাদারীটুলা গ্রামের মতিউর রহমানের ছেলে সাইফুল ইসলাম ওরফে ঝিলকি। ছোটবেলাই পিতা মতিউর রহমান মারা যান। অনাদর-অবহেলায় কিছুটা বড় হয়ে হবিগঞ্জ-বানিয়াচং রোডের চান্দের গাড়িতে হেলপার হিসেবে শুরু হয় তার পথচলা। বেশ কিছুদিন পর হেলপার ঝিলকি বনে যায় চালক। কিছুদিন চালক হিসেবে গাড়ি চালানোর পাশাপাশি বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে যায়। জনরোষ থেকে বাঁচতে এক সময় চান্দের গাড়ির ড্রাইভারি ছেড়ে দিয়ে পুরোপুরি অপরাধ জগতে আত্মনিয়োগ করে ঝিরকি। উঠতি বয়স এবং হালকা-পাতলা হলেও তার দূরন্ত সাহস দিয়ে মানুষকে একে একে কুপোকাত করতে থাকে। এরই মধ্যে তার কু-খ্যাতি চারদিকে ছড়িয়ে পড়ে। মামলার বেড়াজালেও পড়ে যায় বেশ কয়েকবার। দীর্ঘদিন জেল খেটে আরো ভয়ঙ্কর হয়ে উঠে সে। কয়েক বছর পূর্বে বড় বাজার এলাকায় চায়ের স্টলের একটি ছেলেকে প্রকাশ্যে হত্যা করে লাইম লাইটে চলে আসে ঝিলকি। এ ঘটনায় হতা মামলা দায়ের করা হলেও তার বিরুদ্ধে ভয়ে কেউ স্বাক্ষী পর্যন্ত দেয় নি। ইতিমধ্যে তার এহেন খারাপ কর্মকান্ডের জন্য পুলিশ প্রশাসন তাকে পাকড়াও করতে মরিয়া হয়ে উঠে। পুলিশের তাড়া খেয়ে প্রায় সময়ই সে বাড়িতে আসতে পারতোনা। তবে থেমে নেই তার অপরাধমূলক কর্মকান্ড। নানার বাড়ি পাশর্^বর্তী এলাকা হওয়ায় এবং তারা এলাকায় কিছুটা প্রভাবশালী হওয়ায় অনেক বিপদ-আপদ থেকে রক্ষা পায় ঝিলকি। এলাকার মানুষদের নানান ক্ষেত্রে ভয়ভীতি এবং হয়রানি করলে মামাদের কাছে বিচার প্রার্থী হলেও রহস্যজনক কারণে তারা এর বিচার করেন নি এবং উল্টো তাকে মদদ দিয়েছে তাকে কেউ কেউ। সন্ধ্যার পর বালিকা সরকারি উচ্চ বিদ্যালয় এবং সাগরদীঘির পূর্বপাড়ের বাংলা লিংক টাওয়ার এলাকা দিয়ে কোন মানুষ একা একা যাওয়া কঠিন হয়ে পড়তো দুর্ধর্ষ ডাকাত ঝিলকির জন্য। গত এক বছর পূর্বে গ্যানিংগঞ্জ বাজার ফেক্সিলোড ব্যবসায়ী রায়হানকে উপর্যপুরী ছুরিকাঘাত করে বেশ কিছু টাকা এবং মোবাইল ছিনতাই করে নিয়ে যায় ঝিলকি বাহিনী। এ ঘটনায় সাগরদীঘির পশ্চিম পাড় চার মহল্লাবাসী ছান্দের সর্দার প্রিন্সিপাল আব্দাল হোসেন খানের নেতৃত্বে ডাকাত ঝিলকির বিরুদ্ধে শক্ত অবস্থান নেন। এ সময় ভয়ে এলাকা ছাড়া হয় সে। এর পর ছান্দের পক্ষ থেকে ঘোষণা করা হয় ঝিলকি ডাকাতকে ধরিয়ে দিতে পারলে তাকে ৫০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। এ জন্য বেশ কয়েকবার প্রিন্সিপাল আব্দাল হোসেন খানের উপর হামলার চেষ্টা চালায় ঝিলকী। এলাকার এ জনরোষকে কৌশলে হালকা করে ফেলেন একজন ঝিলকির জনৈক মামা। এলাকায় গুঞ্জন রয়েছে ওই মামা সহ কিছু স্বজন ঝিলকির চুরি-ডাকাতি থেকে লোপাটকৃত স্বর্ণ-রোপ্য, মোবাইল অল্পদামে ক্রয় করে পরে চড়াদামে বিক্রি করতেন। এভাবে তারা রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে উঠেছেন।
অন্যদিকে ডাকাতির টাকা দিয়ে ডাকাত ঝিলকি ১০-১২ লক্ষ টাকা ব্যয়ে ছাদ দিয়ে ভবন উঠিয়েছে বাড়িতে। এরই মধ্যে বুধবার দিবাগত রাত সোয়া ৩ টার দিকে শিবপাশা আঞ্জইন নামক ব্রিজের কাছে পুলিশ-ডাকাত গুলি বর্ষণের সময় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। ঝিলকির মৃত্যুতে এলাকাবাসী সহ গোটা বানিয়াচংবাসীর মধ্যে স্বস্থি ফিরে এসেছে। কুখ্যাত ডাকাত ঝিলকিকে এতদিন যারা আশ্রয়-প্রশ্রয় দিয়ে আসছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com