বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

এমপি মজিদ খান মনোনয়ন পাচ্ছেন না এমন সংবাদ প্রকাশ করায় তথ্য প্রযুক্তি আইনে মামলা ॥ হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি গ্রেফতার

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ জুন, ২০১৭
  • ৫২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডঃ মোঃ আব্দুল মজিদ খান অগামী নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন না এমন সংবাদ প্রকাশ করায় দায়েরী মামলায় দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাাদক ও প্রকাশ এবং হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফিককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোর রাতে বানিয়াচং থানার ওসি মোজাম্মেলের নেতৃত্বে একদল পুলিশ হবিগঞ্জ শহরের তিনকোনা পুকুর পাড় এলাকাস্থ দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকা অফিস থেকে তাকে গ্রেফতার করে। এ সময় পুলিশ ওই পত্রিকা অফিসে ব্যাপক তল্লাসী চালায়। পুলিশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরাম সভাপতি রাসেল চৌধুরীর বাসায়ও তল্লাসী চালায়। মামলার ঘটনায় হবিগঞ্জে কর্মরত সাংবাদিকদের কর্মস্থল ও বাসায় পুলিশি তল্লাশীর ফলে সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা যায়, গত ৮ জুন দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকায় জাতীয় কয়েকটি অনলাইন পত্রিকার বরাত দিয়ে “আওয়ামীলীগের ৮০ জন এমপি মনোনয়ন থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে” সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদে হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খানের নাম রয়েছে। এর প্রেক্ষিতে ১২ জুন এমপি আব্দুল মজিদ খানের ভাতিজা ও পুকড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আফরোজ মিয়া বাদী হয়ে পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফিক, ভারপ্রাপ্ত সম্পাদক ও জেলা সাংবাদিক ফোরাম সভাপতি রাসেল চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক নীরঞ্জন সাহা নীরুর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে সোমবার ভোর রাতে বানিয়াচং থানার ওসি মোজম্মেল হকের নেতৃত্বে পুলিশ শহরের সমাচার অফিস থেকে পত্রিকার সম্পাদক গোলাম মোস্তফা রফিককে গ্রেফতার করে। এদিকে সোমবার বিকেলে গ্রেফতারকৃত গোলাম মোস্তফা রফিককে হবিগঞ্জ আদালতে প্রেরণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
বানিয়াচং থানার ওসি মোজাম্মেল হক জানান, তথ্য প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। হবিগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক কাজী কামাল উদ্দিন জানান, বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
এদিকে হবিগঞ্জের একজন প্রবীণ সাংবাদিক ও প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধাকে গোলাম মোস্তাফা রফিককে অন্যায়ভাবে গ্রেফতারের ফলে হবিগঞ্জে সাংবাদিকদের মাঝে ক্ষোব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে তার মুক্তির দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com